পাইকগাছায় শালিসী সভার নামে পিতা-পুত্র দ্বারা বৃদ্ধের গলায় জুতার মালা ও ইউপি সদস্য লাঞ্চিতের ঘটনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত

পাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছায় শালিসী সভার নামে পরিকল্পিতভাবে আব্দুল মান্নান মিস্ত্রী ও তার শিক্ষক ছেলে লিন্টু কর্তৃক বৃদ্ধ তমেজ হাজরার গলায় জুতার মালা পরিয়ে দেখার ঘটনা ও ইউপি সদস্য মনোহরকে লাঞ্চিত করার ঘটনায় প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। সমাবেশে বক্তারা সভ্য সমাজে একজন বয়ঃবৃদ্ধ মানুষের গলায় জুতার মালা ও ইউপি সদস্যকে লাঞ্চিত করার ঘটনা ধিক্কার জানিয়ে নিন্দা প্রকাশ করে ৭ দিনের মধ্যে প্রকাশ্য সভায় মান্নান মিস্ত্রী ও তার ছেলে জনতার আদালতে ক্ষমা প্রার্থনা না করলে বৃহত্তর আন্দোলন ও  তাদেরকে সামাজিকভাবে বয়কট করার ঘোষণা দেয়া হয়। বক্তারা অভিযোগ করেন, অপরাধ করে মান্নান মিস্ত্রী উল্টো তার স্ত্রীকে দিয়ে তমেজ হাজরাসহ ২৪ নিরীহ গ্রামবাসীর বিরুদ্ধে আদালতে মামলা করে হয়রানীর পথ বেছে নিয়েছেন। শুক্রবার বিকালে গড়ইখালীর বগুলারচক হাইস্কুল মাঠে হাজারো মানুষের উপস্থিতিতে স্থানীয় আ’লীগনেতা বিজন রায়ের সভাপতিত্বে ও হাফিজুর রায়ের পরিচালনায় এ সমাবেশে প্রধান অতিথি ছিলেন উপজেলা আ’লীগনেতা ও গড়ইখালী ইউপি চেয়ারম্যান রুহুল আমিন বিশ^াস। বিশেষ অতিথি ছিলেন, ইউনিয়ন পুলিশিং কমিটির সভাপতি আ’লীগনেতা গাজী মিজানুর রহমান, এ্যাডঃ আনোয়ার হোসেন, অবসরপ্রাপ্ত সেনা সার্জেন আব্দুর রব গাজী, ইউপি সদস্য মনোহর মন্ডল। সভায় বক্তব্য রাখেন, লাঞ্চিত তমেজ হাজরা, সাবেক ইউপি সদস্য আসাদুল মিস্ত্রী, আব্বাস মোল্লা, খোকন সানা, খোরশেদ গাইন, বিজয় রায়, অমরেন্দ্র মন্ডল প্রমুখ। উল্লেখ্য, ঈদুল আযহার দিনে আমিরপুর ঈদগাহ ময়দানের টাকার হিসাব নিয়ে দু’পক্ষের মধ্যে মতপার্থক্য, তর্ক-বিতর্ক ও হাতাহাতির ঘটনা ঘটে। এর জের ধরে ঐদিন দুপুরে লিন্টুর নেতৃত্বে বৃদ্ধ তমেজ হাজরার বাড়ীতে হামলা-ভাংচুরের ঘটনা ঘটে। এ পরিস্থিতিতে স্থানীয়দের হস্তক্ষেপে ৮ সেপ্টেম্বর ঈদগাহ মাঠে শালিসী সভা ডাকা হয়। অভিযোগ উঠে শুরুতেই স্থানীয় ইউপি সদস্য মনোহর চন্দ্র মন্ডল সভাস্থলে যোগদানের পরপরই আব্দুল মান্নান মিস্ত্রী তাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও লাঞ্চিত করে সভা থেকে বের করে দেন। এরপর শালিসী সভার এক পর্যায়ে মাপ চাওয়ার অভিনয় করে শিক্ষক মনিরুজ্জামান লিন্টু তমেজ হাজরার দু’হাত জড়িয়ে ধরলে এ সুযোগ মান্নান মিস্ত্রী তার ব্যাগে থাকা জুতার মালা তমেজ হাজরার গলায় ঝুলিয়ে দিলে এলাকায় ক্ষোভ-বিক্ষোভ দেখা দেয়। এ ঘটনায় তমেজ হাজরা মান্নান মিস্ত্রী ও তার ছেলের বিরুদ্ধে থানায় মামলা করেন। সর্বশেষ গতকাল মান্নান মিস্ত্রী ও তার ছেলের বিরুদ্ধে এ প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়।
পাইকগাছায় বয়ারঝাপা কওমী মাদরাসার বার্ষিক সদস্য সম্মেলন অনুষ্ঠিতপাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছায় সোলাদানার বয়ারঝাপা জামি’আ দারুস ছুন্নাহ কওমী মাদরাসা ও আলহাজ¦ মাহবুবুর রহমান হাফিজিয়া মাদরাসার বার্ষিক সদস্য সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার দুপুরে মাদরাসা মিলনায়তনে সোলাদানা ইউপি চেয়ারম্যান এস,এম, এনামুল হকের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে বক্তব্য রাখেন, উপজেলা বিএনপির আহবায়ক ডাঃ মোঃ আব্দুল মজিদ, ইউপি চেয়ারম্যান কে,এম, আরিফুজ্জামান তুহিন, সাবেক ইউপি চেয়ারম্যান শাহাদাৎ হোসেন ডাবলু, কাউন্সিলর এস,এম, তৈয়েবুর রহমান, প্রভাষক জাহাঙ্গীর আলম, আলহাজ¦ মজিদ সানা, শওকত সরদার, হুমায়ুন খালিদ, এস,এম, আমিনুর রহমান লিটু, মাসুদ পারভেজ, ইউপি সদস্য বি.এম. আরেফিন আলী, আবুল কাশেম, আবু সাঈদ মোল্লা, আনিছুর রহমান সানা ও মুফতি মোজাম্মেল হোসেন।
পাইকগাছার লতা ইউনিয়ন শ্রমিক দলের কমিটি গঠনপাইকগাছা প্রতিনিধি ॥ পাইকগাছার লতা ইউনিয়ন শ্রমিকদলের কমিটি গঠিত হয়েছে। কমিটি গঠণের লক্ষে বৃহস্পতিবার সকালে লতা ইউনিয়ন বি.এন.পি’র অস্থায়ী কার্যালয়ে কর্মী সম্মেলন অনুষ্ঠিত হয়। শ্রমিক নেতা আনিচুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত কর্মী সম্মেলন উদ্বোধন করেন উপজেলা শ্রমিক দলের আহবায়ক সরদার ফারুক আহম্মেদ। সম্মেলনে প্রধান অতিথি ছিলেন ইউনিয়ন বি.এন.পি’র সভাপতি গাজী আমিনুল ইসলাম বাহার। বিশেষ অতিথি ছিলেন, লতা ইউনিয়ন বিএনপির সাধারণ সম্পাদক মোঃ আবু মুসা, উপজেলা শ্রমিক দলের যুগ্ম-আহবায়ক শেখ ইব্রাহিম হোসেন, শেখ তহিদুজ্জামান, মিজানুর রহমান মিজান, নূর আলী গোলদার, উপজেলা মহিলা দল নেত্রী লক্ষ্মী রানী গোলদার। সম্মেলনে প্রধান বক্তা ছিলেন উপজেলা শ্রমিক দলের ১ম যুগ্ম আহবায়ক মোঃ মশিউর রহমান মিলন। বক্তব্য রাখেন বি.এম আকিজ উদ্দীন, বাবলু গোলদার, আনন্দ বাছাড়, শেখ আকমান হোসেন, সাধু রচণ বিশ্বাস, শেখ আলমগীর, যুব নেতা আমিনুর রহমান, জুয়েল মোল্যা, রাশেদ সানা, আমিন সানা, লিটন মন্ডল, সলেমান গাজী, আনন্দ বাছাড়, সুলাইমান সরদার প্রমুখ। কর্মী সম্মেলন শেষে মোঃ আনিচুর রহমানকে সভাপতি, শেখ আকমান হোসেনকে সাধারণ সম্পাদক ও মোঃ জুয়েল মোল্যাকে সাংগঠনিক সম্পাদক করে ৭ সদস্য বিশিষ্ট লতা ইউনিয়ন শ্রমিক দলের আংশিক কমিটি ঘোষনা করা হয়। কমিটির অন্যরা হলেন সিনিয়র সহ-সভাপতি মোঃ রাশেদ সানা, সহ- সভাপতি মোঃ ইমদাদুল সরদার, সিনিয়র যুগ্ম সম্পাদক মোঃ ফারুখ শেখ।
জি,এ, গফুরপাইকগাছা, খুলনা।

 

 

Check Also

খুলনার পাইকগাছায়: ঘুম ভেঙে যাওয়ায় গৃহবধূর চোখে-মুখে আঠা লাগিয়ে দেয় চোর: পুলিশ

খুলনার পাইকগাছায় এক গৃহবধূর (৪৫) চোখে-মুখে আঠা লাগিয়ে এবং হাত-পা বেঁধে ধর্ষণের অভিযোগে করা মামলার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।