প্রধান বিচারপতিকে দেশত্যাগ না করার আহ্বান আইনজীবী সমিতির

ঢাকা: প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহাকে উদ্দেশ্য করে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেছেন, আপনি দেশত্যাগ করবেন না। সারাদেশের মানুষ আপনার সঙ্গে আছে। আপনি যেখানেই থাকুন না কেন, আপনি বাংলাদেশের প্রধান বিচারপতি। ইনশাআল্লাহ আমরা আন্দোলনের মাধ্যমে আপনাকে স্বপদে বহাল করব।

পাঁচ দিনের ঘোষিত কর্মসূচির দ্বিতীয় দিন সোমবার দুপুর ১টা থেকে ২টায় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের সামনে মানববন্ধন ও বিক্ষোভ শেষে দেয়া বক্তব্যে এ কথা বলেন তিনি।

সুপ্রিমকোর্টের বিচারপতিদের আহ্বান জানিয়ে অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, আপনারা প্রধান বিচারপতির কাছ থেকে বক্তব্য জানার চেষ্টা করুন। জাতি  জানতে চায় প্রধান বিচারপতি স্বেচ্ছায় ছুটিতে গেছেন কিনা।

মানববন্ধন থেকে আগামীকাল মঙ্গলবার সারাদেশে জেলা আইনজীবী সমিতির সামনে বেলা ১টা থেকে ২টা পর্যন্ত মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচি ঘোষণা করেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি।

এ সময় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মাহবুব উদ্দিন খোকন বলেন, রোববার দিনভর ওনার (প্রধান বিচারপতি) বাসভবনে জিও লেটারে সই দেয়ার জন্য চাপ প্রয়োগ করা হয়েছে। কিন্তু তিনি সই করেননি। তিনি বিদেশে যেতে চান না। তার ওপর জবরদস্তি করা হচ্ছে।

প্রধান বিচারপতির প্রতি আহ্বান জানিয়ে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক আরও বলেন, আপনি তাদের (সরকার) কাছে নতিস্বীকার করবেন না।

তিনি বলেন, সরকারপ্রধান বিচারপতিকে চাপ প্রয়োগ করে স্বাধীন বিচারব্যবস্থাকে শেষ করে দিয়েছে। কারণ তিনি (প্রধান বিচারপতি) ষোড়শ সংশোধনীর রায়ে দেশের চিত্র তুলে ধরেছেন।

মাহবুব উদ্দিন খোকন বলেন, সরকার সমর্থক অনেকে আমাদের আন্দোলনের সঙ্গে একমত প্রকাশ করেছেন। কিন্তু তারা দল করার কারণে প্রকাশ্য আসতে পারছেন না। আমাদের বিশ্বাস এ আন্দোলনে আমরা সফল হব।

Please follow and like us:

Check Also

কারিগরি বোর্ডের সাবেক চেয়ারম্যানকে জিজ্ঞাসাবাদ শেষে যা বললেন ডিবির হারুন

ভুয়া সনদ সরবরাহে জড়িত থাকার অভিযোগে কারিগরি শিক্ষা বোর্ডের চেয়ারম্যানের পদ থেকে সদ্য অব্যাহতি পাওয়া …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।