রোহিঙ্গাদের নির্যাতন বন্ধ করে নিজ দেশে ফিরিয়ে নিতে নাটোরে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মানববন্ধন

নাটোর প্রতিনিধি:রোহিঙ্গাদের ওপর সকল নির্যাতন বন্ধ করে তাদের নিজ দেশে ফিরিয়ে নিতে নাটোরে বাংলাদেশ মানবাধিকার কমিশনের মানববন্ধন ও সভা করেছে। শুক্রবার শহরের প্রাণ কেন্দ্রে বাংলাদেশ মানবাধিকার কমিশন নাটোর শাখার সামনে এই মানববন্ধন কর্মসূচি পালন করে। সমাজের বিভিন্ন স্তরের মানুষ এতে অংশ নেন। এর আগে এ উপলক্ষ্যে স্থানীয় একটি রেস্তোরাঁয় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। নাটোর জেলা, সদর উপজেলা ও পৌর শাখার যৌথ এই সভায় সভাপতিত্ব করেন নাটোর জেলা মানবাধিকার কমিশনের সভাপতি মোঃ মাহফুজ আলম মুনী। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, জেলা শাখার নির্বাহী সভাপতি মোঃ আব্দুস সালাম ও সাধারণ সম্পাদক অ্যাডভোকেট মোঃ মুক্তার হোসেন, সদর উপজেলা শাখার সভাপতি মোঃ আসফাকুল ইসলাম ও সাধারণ সম্পাদক আব্দুল হাকিম, নাটোর পৌর শাখার সভাপতি মীর আমীরুল ইসলাম জাহান ও সাধারণ সম্পাদক মাহাবুবুর রহমান জেমস। সভায় রোঙ্গিদের জন্য নাটোর থেকে দ্রুত ত্রাণ সংগ্রহ করে পৌঁছে দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়।

নাটোরে ফুটবল লীগ শুরু
নাটোর প্রতিনিধি
নাটোরে জেলা ফুটবল লীগ’১৭ শুরু হয়েছে। শুক্রবার শংকর গোবিন্দ চৌধুরী স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে এই ফুটবল লীগের উদ্বোধন করেন স্থানীয় সংসদ সদস্য মোঃ শফিকুল ইসলাম শিমুল। উদ্বোধনী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক ও জেলা ক্রীড়া সংস্থার সভাপতি শাহিনা খাতুন, নাটোরের পুলিশ সুপার ও জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি বিপ্লব বিজয় তালুকদার এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সৈয়দ মোস্তাক আলী মুকুল। ফুটবল লীগে জেলঅর মোট ১৬টি দল অংশ নিচ্ছে। প্রথম দিনের খেলায় নাটোর সোনালী অতিত বনাম লালপুর উপজেলা ক্রীড়া সংস্থা অংশ নেয়।

নাটোরে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত

নাটোর প্রতিনিধি
নাটোরে ‘দুর্যোগ সহনীয় আবাস গড়ি, নিরাপদে বাস করি’ প্রতিপাদ্যে বিষষয়কে সামনে রেখে এবারে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে আন্তর্জাতিক দুর্যোগ প্রশমন দিবস পালিত হয়েছে। দিবসটি পালনে মাদরাসা মোড় থেকে একটি র‌্যালী বের হয়ে শহরের প্রধান শড়ক দিয়ে জেলা প্রশাসন অফিস চত্তরে গিয়ে শেষ হয়। পরে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এক আলোচনা সভার আয়োজন করা হয়। জেলা ত্রাণ ও দূর্যোগ ব্যবস্থাপনা বিবাগ আয়োজিত এই আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন এবং সভাপতিত্ব করেন অতিরিক্ত জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন। জেলার অন্যান্য উপজেলাতেও বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে দিবসটি পালিত হয়েছে।

নাটোরে বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত

নাটোর প্রতিনিধি
নাটোরের বড়াইগ্রামে ‘কন্যা শিশুর জাগরণ, আনবে দেশে উন্নয়ন’ প্রতিপাদ্যে মানববন্ধন ও আলোচনা সভার মধ্য দিয়ে বাল্য বিবাহ নিরোধ দিবস পালিত হয়েছে। এ উপলক্ষ্যে শুক্রবার উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার অফিসের সামনে মানববন্ধন শেষে উপজেলা পরিষদ মিলনায়তনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন উপজেলা চেয়ারম্যান ডা. সিদ্দিকুর রহমান পাটোয়ারী এবং সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী অফিসার আনোয়ার পারভেজ। সভায় বক্তার নিজ নিজ অবস্থানে থেকে সমাজের সকলকে বাল্য বিবহের বিরুদ্ধে অবস্থান নেয়ার আহবান জানানো হয়।

নাটোররে সংিড়া টেলিমেডিসিন সেবায় দেশের মধ্যে প্রথম হয়ছেে
নাটোর প্রতিনিধি
সর্বোচ্চ সংখ্যক সাতশ’ ৫০জন রোগীকে টেলিমেডিসিন সেবা দেয়ায় নাটোরের সিংড়া উপজেলা স্বাস্থ্য কমপে¬ক্স বাংলাদেশের মধ্যে প্রথম স্থান অর্জন করেছে। উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ আমিনুল ইসলাম স্বাস্থ্য অধিদপ্তরের প্রশাসন বভিাগরে পরিচালক ডাঃ সমীর কুমাররে বরাত দয়িে এই তথ্য নিশচিত করছেনে। তনিি আরো জানান, তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এমপির প্রচেষ্টায় সিংড়ায় বশিষেজ্ঞ চকিৎিসদরে দয়িে উন্নত চিকিৎসা সবো নিশ্চিত করতে ২০১৫ সালের জুন মাসে এই হাসপাতালে টেলিমিডিসিন চকিৎিসা চালু করা হয় তবে আনুষ্ঠানিক ভাবে ২০১৬ সালের মে মাস থেকে এর যাত্রা শুরু করা হয়। সরকারী ছুটি বাদে প্রতিিদন সকাল দশটা থকেে বলো একটা পর্যন্ত টেলিমেডিসিন সেবা দেয়া হয়।
মোঃ রিয়াজুল ইসলাম
নাটোর সংবদদাতা

Please follow and like us:

Check Also

তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের মাঝে আর্থিক সহায়তা দিয়েছে জামায়াত

সাতক্ষীরার তালায় অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্থদের আর্থিক সহায়তা ও খাদ্য সামগ্রী বিতরণ করেছে জামায়াতে ইসলামী। মঙ্গলবার (২৩ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।