অনলাইন সুইসাইড গেম “ব্লু হোয়েল” এবার খেলে নয়, গেমকে ভালবেসে হাত কেটেছে কিশোর ছাত্র ॥ এলাকাবাসীর মাঝে নতুন আতংক ॥

মোঃ রেজাউল বারী বাবুল:গাজীপুর সংবাদদাতাঃ এবার অনলাইন সুইসাইড গেম “ব্লু হোয়েল” খেলে নয়, বন্ধুদের কাছে শুনে ওই গেমকে ভালবেসে গাজীপুরের শ্রীপুরে স্কুল ছাত্র এক কিশোর নিজের হাত কেটে মাছ এঁকেছে। এতে এলাকায় আলোড়নের সৃষ্টি করেছে ওই ছাত্র। এঘটনা এলাকাবাসি ও অভিভাবকদের মাঝে নতুন করে আতংক ছড়িয়ে পড়েছে। ওই ছাত্রের নাম রাকিব হোসেন। সে গাজীপুরের শ্রীপুর পৌর এলাকার বেড়াইদের চালা গ্রামের কৃষক শামসুল হকের ছেলে এবং কেওয়া পশ্চিম খন্ড (দারগারচালা) গ্রামের গাজীপুর মেরিডিয়ান স্কুলের ষষ্ঠ শ্রেণীর ছাত্র।

গাজীপুর মেরিডিয়ান স্কুলের শিক্ষক আব্দুল্লাহ-আল মামুন জানান, সোমবার স্কুলের এক শিক্ষিকা ক্লাশ নেওয়ার সময় রাকিবের বাম হাতে ব্যান্ডেজ দেখতে পায়। এ কথা শুনে স্কুলের শিক্ষকরা রাকিবের কাছে গিয়ে ব্যান্ডেজের কারণ জানতে চায়। জবাবে সে জানায় ব্লেড দিয়ে নিজের হাত কেটে ব্লুু হোয়েলের ছবি এঁকেছে। এসময় সে অসংলগ্ন কথা বলে। এতে শিক্ষক ও অভিভাবকদের মাঝে আতংক ছড়িয়ে পড়ে। স্কুলের শিক্ষকরা পরে তাকে বাড়ীতে পৌছে দেয়।

এদিকে, অনলাইন সুইসাইড গেম “ব্লু হোয়েল” খেলতে গিয়ে অল্পের জন্য প্রাণে বেঁচে গেছে রাকিব হোসেন- সোমবার এমন খবর মুহুর্তেই ছড়িয়ে পড়লে আশেপাশের লোকজন রাকিবকে এক নজর দেখার জন্য তাদের বাড়ীতে রাত পর্যন্ত ভীড় জমায়। তবে এঘটনায় অভিভাবকসহ স্থানীয়রা নতুনভাবে আতংকিত হয়ে পড়েছে। তাদের মতে, এখন যদি অনলাইন সুইসাইড গেম “ব্লু হোয়েল” না খেলে শুধুমাত্র ওই গেমের প্রেমে পড়ার কারনে এধরণের ঘটনা ঘটতে থাকলে বিষয়টি সবাইকে নতুন করে আতংকিত করে তুলবে।

এব্যাপারে শ্রীপুর মডেল থানার এসআই মাহমুদুল হাসান রানা জানান, খবর পেয়ে পুলিশ রাকিবের বাসায় যায় এবং রাকিব ও তার পরিবারের সঙ্গে কথা বলে খোঁজ খবর নেয়। রাকিব ও তার পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলে জানা যায়, রাকিব কিছুটা ভারসাম্যহীন ও প্রচন্ড জেদী। প্রায়শঃ সামান্য কারনেই বাড়ীর বিভিন্ন মালামাল ভাংচুর করে রাকিব। মায়ের সঙ্গে রাগ করে কয়েকদিন আগে নিজের মোবাইল ফোনটিও ভেঙ্গে ফেলে সে। নতুন মোবাইল কিনে না দেওয়ায় গত কয়েকদিন ধরে তার মনে ক্ষোভ বিরাজ করছিল। ইতোমধ্যে বন্ধুদের কাছে অনলাইন সুইসাইড গেম “ব্লু হোয়েল”এর কথা শুনে ওই গেমের প্রেমে পড়ে যায় সে। ব্লু হোয়েলের প্রতি আকৃষ্ট হয়ে এবং মোবাইল কিনে না দেওয়ার ক্ষোভে রাকিব গত বৃহষ্পতিবার রাতে বাড়ীর নিজ কক্ষে বসে ব্লেড দিয়ে নিজের হাত কেটে সে তার স্বপ্নের ‘ব্লু হোয়েল’ এর ছবি অংকন করে। পড়ে বাড়ীর লোকজনের দৃষ্টি এড়াতে হাতে ব্যান্ডেজ করে সে। তবে বন্ধুদের কাছে হাত কাটার বিষয়ে একেকবার একে কথা বলে তাদের দৃষ্টি আকর্ষণ করার চেষ্টা করে রাকিব। এব্যাপারে তাকে প্রশ্ন করা হলেও সে একেকবার একেক কথা বলে জবাব দেয়। তবে ঘটনাটি ব্লু হোয়েল গেম খেলতে গিয়ে ঘটে নি। এ বিষয়ে গেম খেলার স্বপক্ষে কোন তথ্য প্রামাণও মিলে নি। বন্ধুদের কাছে শুনে ব্লু হোয়েলের প্রতি আকৃষ্ট হয়ে এবং মোবাইল কিনে না দেওয়ার ক্ষোভে রাকিব এঘটনা ঘটিয়েছে বলে প্রাথমিকভাবে প্রমাণ মিলেছে। তবে তাকে নজরদারীতে চিকিৎসা করানোর জন্য তার পরিবারের সদস্যদের পরামর্শ দেওয়া হয়েছে।

রাকিবের মা জানান, এক বোন ও তিন ভাইয়ের মধ্যে রাকিব সবার ছোট। সে জেদী স্বভাবের। রাগ উঠলে সে বাড়ীর সব কিছু ভাংচুর করে। রাকিবকে পারিবারিক ভাবে নজরদারিতে রাখা হয়েছে।
###

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।