নেতাকর্মীদের মুখে শ্লোগান ‘মাদার অব ডেমোক্রেসি’ খালেদা

চিকিৎসা শেষে দেশে ফেরার পর বিমানবন্দরে খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে নেতাকর্মীদের ঢল নামে। এ সময় খালেদা জিয়াকে উদ্দেশ করে ‘মাদার অব ডেমোক্রেসি’ লেখাসহ নানা প্ল্যাকার্ড দেখা যায়। এ সময় তারা ‘মাদার অব ডেমোক্রেসি খালেদা গর্ব মোদের আলাদা’ এরকম নানা শ্লোগান দেন নেতাকর্মীরা।
বুধবার খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে দুপুরের পর থেকে রাজধানী ও আশপাশে এলাকা থেকে বিমানবন্দর এলাকায় অবস্থান নেন দলের নেতাকর্মীরা। তবে নেতাকর্মীদের অভিযোগ, আসার পথে বিভিন্ন জায়গায় পুলিশ তাদের বাধা দেয়া হয়েছে। অনেক জায়গায় গণপরিবহনও বন্ধ করে দেয়া হয়। পুলিশের বাধা এড়াতে নানা কৌশলে তারা বিমানবন্দরে আসেন। ছোট ছোট গ্রুপে বিভক্ত হয়ে পথচারীদের মতো বিমানবন্দরে আসেন।
পুরনো ঢাকা ও নারায়ণগঞ্জের আশেপাশের নেতাকর্মীরা কমলাপুর থেকে ট্রেনে করে বিমানবন্দর এলাকায় পৌঁছেন। সাড়ে চারটার দিকে বিভিন্ন গ্রুপে বিভক্ত হয়ে নানা রঙের ব্যানার-ফেস্টুন নিয়ে রাস্তার পাশে মানবপ্রাচীর তৈরি করেন তারা।
বিএনপি চেয়ারপারসনকে একনজর দেখতে সাধারণ জনতাও অংশ নেন বিএনপির এ অভ্যর্থনায়। খালেদা জিয়ার গাড়িবহর বিমানবন্দর মোড় ঘুরার পরই নেতাকর্মীরা পুলিশের ব্যারিকেড ভেঙে রাস্তায় নেমে পড়ে। খালেদা জিয়ার বহনকারী গাড়িটি নেতাকর্মীরা নিরাপত্তার চাদরে ডেকে ফেলেন। গাড়ি বহরের সামনে কয়েকশত মোটরসাইকেল নিয়ে এস্কট দেন ছাত্রদল, যুবদল ও স্বেচ্ছাসেবক দলের নেতারা।
গাড়িবহরের সামনে পেছনে জনতার ঢল নামে। গাড়ির ভেতর থেকে খালেদা জিয়া উপস্থিত নেতাকর্মীদের হাত নেড়ে অভিনন্দন জানান। নেতাকর্মীদের বাধ ভাঙা উপস্থিতিতে আবেগে আপ্লুত হয়ে পড়েন তিনি। খিলক্ষেতের কাছে পৌঁছার পর গাড়ির ভেতরে তাকে চোখ মুছতে দেখা যায়।
নেতাকর্মীদের হাতে ব্যানারে খালেদা জিয়াকে ‘মাদার অব ডেমোক্রেসি’ লেখাসহ নানা প্ল্যাকার্ড দেখা যায়। ‘মাদার অব ডেমোক্রেসি খালেদা গর্ব মোদের আলাদা’ এরকম নানা শ্লোগান দেন নেতাকর্মীরা। ‘দশ টাকা চাল দে, নইলে গদি ছেড়ে দে’ সরকারবিরোধী এরকম বিভিন্ন শ্লোগানে প্রকম্পিত হয় গোটা এলাকা।
খালেদা জিয়াকে অভ্যর্থনা জানাতে বিএনপি ও অঙ্গসংগঠনের নেতাকর্মীদের নির্দিষ্ট স্থানে অবস্থান করতে পূর্বেই নিদের্শ দেয়া হয়েছিল। দলের স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায় কয়েক হাজার নেতাকর্মী নিয়ে খিলক্ষেতে অবস্থান নেন। তার পাশেই অবস্থান নেন মহিলাদলের নেতাকর্মীরা। খালেদা জিয়াকে তারা ফুল দিয়ে শুভেচ্ছা জানান।
গাজীপুর, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, নরসিংদীসহ রাজধানীর আশেপাশের জেলার নেতাকর্মীরা চেয়ারপারসনকে শুভেচ্ছা জানাতে বিমানবন্দরে পৌছেন। গাজীপুর থেকে সোহরাব হোসেন ট্রাকে করে কয়েক হাজার নেতাকর্মী নিয়ে চেয়ারপারসনকে শুভেচ্ছা জানাতে আসেন।
Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।