বিএনপি নেতা মিনার চৌধুরীর জামিন

ক্রাইমর্বাতা রির্পোট:ফেনীতে আওয়ামী লীগ নেতা একরামুল হক হত্যা মামলায় বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনার চৌধুরীকে ফের জামিন দিয়েছেন হাইকোর্ট।

রোববার বিচারপতি একেএম আসাদুজ্জামান ও বিচারপতি রাজিক আল জলিলের হাইকোর্ট বেঞ্চ ছয় মাসের জামিন মঞ্জুর করেন।

হাইকোর্টের একটি বেঞ্চ এর আগেও মিনার চৌধুরীকে জামিন দিয়েছিলেন। গত ১৯ মার্চ আপিল বিভাগ ওই জামিন বাতিল করে দেন।

তবে, জামিন বাতিল করে দেয়া আপিল বিভাগের আদেশে বলা হয়েছিল, ছয় মাসের মধ্যে নিম্ন আদালতে এ মামলা নিষ্পত্তি করতে হবে। ওই সময়ের মধ্যে বিচার শেষ না হলে হাইকোর্ট মিনার চৌধুরীর জামিনের বিষয়টি বিবেচনা করতে পারেন।

সে অনুযায়ী মামলা নিষ্পত্তি না হওয়ায় গত রোববার আদালতে ফের জামিন আবেদন করেন মিনার চৌধুরীর আইনজীবী। ওই আবেদনের শুনানি শেষে হাইকোর্ট আজ রোববার রুলসহ ছয় মাসের এ জামিন দিয়েছেন।

আদালতে মিনার চৌধুরীর পক্ষে শুনানি করেন আইনজীবী মনসুরুল হক চৌধুরী। রাষ্ট্রপক্ষে ছিলেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। সঙ্গে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল বশির আহমেদ।

বশির আহমেদ বলেন, আদালত শর্তসাপেক্ষে ছয় মাসের জামিন মঞ্জুর করেছেন। বিচারিক আদালতে পাসপোর্ট জমা রেখে তাকে জামিনে যেতে হবে।

জামিনের এ আদেশ স্থগিতের জন্য রোববারই আপিল বিভাগে আবেদন করা হয়েছে বলে সহকারী অ্যাটর্নি জেনারেল জানান।

উল্লেখ্য, ২০১৪ সালের ২০ মে ফেনীর বিলাসী সিনেমা হলের সামনে ফুলগাজী উপজেলা পরিষদ চেয়ারম্যান ও আওয়ামী লীগ সভাপতি একরামুল হককে প্রকাশ্যে গুলি করে এবং পুড়িয়ে হত্যা করে দুর্বৃত্তরা।

ওই দিন রাত ১টার দিকে নিহত একরামুল হকের বড় ভাই তার নির্বাচনী প্রতিদ্বন্দ্বী বিএনপি নেতা মাহতাব উদ্দিন মিনারকে প্রধান আসামি করে অজ্ঞাতপরিচয় ৩৫ জনের বিরুদ্ধে ফেনী সদর থানায় মামলা দায়ের করেন।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।