রামগঞ্জে দু’ গ্রুপে মধ্যে সংঘর্ষ, গুলিবিদ্ধসহ আহত -৩, আটক-৬, অস্ত্র উদ্ধার

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ রামগঞ্জে গনধর্ষন মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে এলাকাবাসীর মানববন্ধনকে কেন্দ্র করে স্থানীয় দু’গ্রুপের মধ্যে সংঘর্ষে গুলিবিদ্ধসহ ৩ জন আহত হয়েছে। ঘটনাটি ঘটেছে শুক্রবার রাত সাড়ে ৭টায় রামগঞ্জ উপজেলার ৯ নম্বর ভোলাকোট ইউনিয়নের আথাকরা বাজারে। খবর পেয়ে রামগঞ্জ থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনে। ৬ জনকে আটক এবং এলজিসহ অস্ত্র উদ্ধার করেন। গুলিবিদ্ধসহ আহতদেরকে রামগঞ্জ ও ঢাকায় হাসপাতালে ভর্তি করা হয়েছে।
সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তারকে কেন্দ্রকরে স্থানীয় ভোলাকোট ইউপি চেয়ারম্যান এবং সাবেক উপজেলা যুবলীগের সিনিয়র সহ সভাপতি বশির আহম্মেদ মানিকের সাথে একই ইউনিয়ন আওয়ামীলীগের বন বিষয়ক সম্পাদক মহিন ড্রাইভারের সাথে দীর্ঘদিন দ্বন্ধ চলে আসছে। গত ৯ অক্টোম্বর চেয়ারম্যনের ছোট ভাই এলজি নাসির তার সঙ্গীদের নিয়ে একজন বিধবা মহিলাকে গনধর্ষন করে। ধর্ষিতা বাদী হয়ে ৩জনকে আসামী করে রামগঞ্জ থানায় মামলা করে।
উক্ত ধর্ষন মামলার আসামীদের গ্রেফতারের দাবীতে এলাকাবাসী গত বুধবার নাগমুদ বাজারে ইউনিয়ন পরিষদের সামনে মানববন্ধন করেন। এতে চেয়ারম্যানসহ তার সমর্থিত গ্রুপের লোকজন মহিন ড্রাইভারকে দায়ী করে ক্ষিপ্ত হয়ে উঠে এবং বহিরাগত সন্ত্রাসীসহ আথাকরা, দেবনগরর, দেহলা গ্রামে গত ২দিন যাবত মহড়া দেয়।
গতকাল শুক্রবার রাতে সন্ত্রাসীরাদের মহড়ারত অবস্থায় মহিন ড্রাইভারের ভগ্নিপতি ড্রাইভার কবির হোসেন বালুর ট্রাক নিয়ে আথাকরা বাজার এলাকায় দিয়ে যাওয়ার সময় তারা তাকে নামিয়ে এলোপাতাড়ি মারধর ও পায়ে গুলি করে এবং একই সময় আলম হোসেন নামের একজনকে আথাকরা বাজারের অদূরে একা পেয়ে ব্যাপক মারধর করে পালিয়ে যায়।
খবর পেয়ে মহিন ড্রাইভারের লোকজন সংঘবদ্ধ হয়ে চেয়ারম্যান মানিকের সমর্থিত এমরান হোসেন নামে একজনকে পেয়ে এলোপাতাড়ী পিটিয়ে ও কুপিয়ে মারাতœক আহত করে। গুলিবিদ্ধসহ আহত কবির হোসেন একই এলাকার মুক্তারপুর গ্রামের বাদশা মিয়া, এমরান হোসেন, দেবনগর গ্রামের মোঃ হোসেনের ছেলে ও আলম হোসেন বদলকোট গ্রামের সুলতান মিয়ার ছেলে।
রামগঞ্জ থানা ও ডিবি পুলিশ রাত ব্যাপী অভিযান চালিয়ে আথাকরা গ্রামের গোপাল বাড়ির মুকবুল হোসেননের ছেলে আরিফ হোসেন (১৯), আকরাম উদ্দিন বেপারী বাড়ি নুরুল ইসলামের ছেলে ইসমাইল হোসেন (১৯), সুতার বাড়ির নুরুল আমিনের ছেলে মোঃ সুমন (১৯),দেহলা আঃ আলী ব্যাপারী বাড়ির মৃত সাহাদাৎ হোসেনের ছেলে সাইফুল ইসলাম পলাশ(২০), পূর্ব দেহলা মকরআলী সেরাং বাড়ির আমির হোসেনের ছেলে তুহিন তাওহিদ(১৮), পূর্ব শোশালিয়া গ্রামের মানিক মাষ্টারের ছেলে সাইফুল ইসলাম সায়েম এই ৬জনকে আটক করে এবং আথাকরা বাজারের দক্ষিন পাশের ব্রীজের কাছ থেকে ১টি এলজি, চাপাতি, চাইনিজ কুড়াল, পাইপসহ বিভিন্ন প্রকার দেশীয় অস্ত্র উদ্ধার করেছে।
এ ব্যাপারে মহিন ড্রাইভার জানান, শুক্রবার সন্ধ্যা সাড়ে সাতটায় বালুবাহী পিকআপ নিয়ে তার ভগ্নিপতি ড্রাইভার কবির হোসেন বিষ্ণুপুর যাওয়ার পথে আথাকরা বাজারে গাড়ী থামিয়ে চেয়ারম্যান বশির আহম্মেদ মানিকের সমর্তথিত ১০/১২ জনের একটি অস্ত্রধারী সন্ত্রাসী দল গাড়ী থেকে নামিয়ে এলোপাতাড়ি মারধর করে বাম পায়ে ও মাথায় গুলি করে পালিয়ে যায়। পরবর্তিতে বাজারের অদূরে আলম হোসেনকে একা পেয়ে ব্যাপক মারধর করে। এ ব্যাপারে সে মামলার প্রস্তুতি নিচ্ছে। সে আরো জানান,চেয়ারম্যান মানিককের ভাই এলজি নাসির একজন বিধবাকে গন ধর্ষন করে । এ জন্য তার বিচার ও গ্রেফতারের দাবীতে এলাকাবাসী মানববন্দন করলে, চেয়ানমান ক্ষীপ্ত হয়ে তাকে দায়ী করে পরিকল্পিতভাবে এ ঘটনা ঘটায়।
ইউপি চেয়ারম্যান বশির আহম্মেদ মানিক জানান, আমি রামগঞ্জ থানায় ওসি সাহেবের সাথে কথা বলা অবস্থায় ঘটনাটি জানতে পেরেছি। ওসি সাহেবকে বিষয়টি জানানোর পর তিনি পুলিশ ফোর্সসহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে আনেন।
রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ তোতা মিয়া জানান, আমরা খবর পেয়ে দ্রুত অতিরিক্ত পুলিশসহ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রনে এনেছি। বর্তমানে এলাকা শান্ত রয়েছে।
রামগঞ্জে কমিউনিটি পুলিশিং ডে পালিত

লক্ষ্মীপুর প্রতিনিধিঃ কমিউনিটি পুলিশিং ডে ২০১৭ উপলক্ষে জেলার রামগঞ্জ উপজেলায় বর্ণাঢ্য র‌্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। সকাল ১১টায় রামগঞ্জ শহর পুলিশ বক্সের সামনে থেকে আনন্দমুখর পরিবেশে র‌্যালী শুরু হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে রামগঞ্জ জিয়া অডিটোরিয়ামে এসে আলোচনা সভায় মিলিত হয়।
রামগঞ্জ থানার অফিসার ইনচার্জ মোহাম্মদ তোতা মিয়ার সভাপতিত্বে আলোচনাসভায় প্রধান অতিথি হিসাবে বক্তব্য রাখেন, লক্ষ্মীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব মোঃ শাহজাহান। রামগঞ্জ উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান দেলোয়ার হোসেন দেওয়ান বাচ্চুর সঞ্চালনায় এসময় প্রধান বক্তা হিসাবে উপস্থিত ছিলেন রামগঞ্জ ও রায়পুর উপজেলার বিশেষ দায়িত্বপ্রাপ্ত পুলিশ সুপার সার্কেল পঙ্কজ কুমার দে।
আলোচনাসভায় বক্তব্য রাখেন, সাবেক পৌর মেয়র বেলাল আহম্মেদ, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সুরাইয়া আক্তার শিউলি, ১নম্বর কাঞ্চনপুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আবদুল করীম মাষ্টার, ৩নম্বর ভাদুর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জাহিদ হোসেন ভূইয়া, ৪নম্বর ইছাপুর ইউপি চেয়ারম্যান মোঃ শহিদ উল্যা, ৬নম্বর লামচর ইউপি চেয়ারম্যান মাহেনারা পারভীন পান্না, ৭নম্বর দরবেশপুর ইউপি চেয়ারম্যান মিজানুর রহমান, ৮নম্বর করপাড়া ইউপি চেয়ারম্যান মজিবুল হক মজিব, ১০ নম্বর ভাটরা ইউপি চেয়ারম্যান আবুল হোসেন মিঠু, কমিউনিটি পুলিশের সাধারন সম্পাদক মাহাবুব খাঁন ফাহিম ও কমিউনিটি পুলিশের সদস্য মোঃ মামুন প্রমূখ।

(ছবি আছে)
লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের কবিতা পাঠের আসর অনুষ্ঠিত

আলমগীর হোসেন জেলা প্রতিনিধি: লক্ষ্মীপুর জেলা সাহিত্য সংসদের কবিতা পাঠের আসর গত ২৭ অক্টোবর দেওয়ান বাড়ি রোডে সাহিত্য সংসদ কার্যালয়ে অনুষ্ঠিত হয়। সাহিত্য সংসদের সভাপতি ডা. মোঃ সালাহ্উদ্দিন শরীফের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক গাজী গিয়াস উদ্দিনের সঞ্চালনায় কবিতা পাঠে অংশ নেন সাহিত্য সংসদের নির্বাহী সদস্য কবি হোসেন আহমদ জান, কবি রায়হানুল ইসলাম, কবি মারুফ পাটওয়ারী, কবি রিয়াদ হোসেন পিয়াস, কবি শাহাদাত হোসেন নীল ও সহ-দপ্তর সম্পাদক ইকন দাস প্রমুখ। কবিদের উপস্থাপিত কবিতার উপর আলোচনায় অংশ নেন লক্ষ্মীপুর সরকারী কলেজের ব্যবস্থাপনা বিভাগের সহযোগী অধ্যাপক খন্দকার ইউসুফ হোসেন, লক্ষ্মীপুর পৌর আইডিয়াল কলেজের প্রভাষক ও স্বাধীনতা শিক্ষক পরিষদ লক্ষ্মীপুর জেলা শাখার আহবায়ক এ. কে. এম. মাহবুবুর রশীদ চৌধুরী, লক্ষ্মীপুর ন্যাশনাল আইডিয়াল স্কুলের উপাধ্যক্ষ মোঃ হাবিবুর রহমান, এন. জি. ও. ব্যক্তিত্ব নুর মোহাম্মদ ও সাহিত্য সংসদের যুগ্ম সম্পাদক তকী উদ্দিন মুহাম্মদ আকরাম। উপস্থিত ছিলেন মোঃ দেলোয়ার হোসেন, কবি মোঃ মেহেদী হাসান সুজন ও আবদুল আহাদ স্বাধীন প্রমুখ।

আলমগীর হোসেন
লক্ষ্মীপুর থেকে
০১৭২৩৪১৭০৪১
তারিখ: ২৮/১০/১৭

 

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।