চুল কাটল বখাটেরা : শ্যামনগরে কলেজছাত্রীর ‘আত্মহত্যা’

ক্রাইমবার্তা রিপোর্ট:সাতক্ষীরার শ্যামনগরে বখাটেদের হাতে লাঞ্ছনার শিকার একাদশ শ্রেণির এক ছাত্রী আত্মহত্যা করেছেন বলে পরিবার জানিয়েছে।
শ্যামনগর থানার ওসি সৈয়দ মান্নান আলী জানান, গত বুধবার ঘটনাটি ঘটেছে। শুক্রবার তারা জানার পর এ ঘটনায় থানায় মামলা হয়েছে। এই মামলার আসামীরা পলাতক রয়েছে। আসামীদেরকে আটকের চেষ্টা চলছে। তিনি বলেন, ঘটনার দিন স্কুল থেকে বাড়ি ফিরে মেয়েটি গলায় রশি দিয়ে আত্মহত্যা করার চেষ্টা করলে স্থানীয়রা বুঝতে পারে। পরে তাকে উদ্ধার করে প্রথমে শ্যামনগর হাসপাতালে এবং পরে সাতক্ষীরা সদর হাসপাতালে নেয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
মৃত জয়শ্রী চক্রবর্তী (১৭) শ্যামনগরের বয়ারসিং গ্রামের মাখন চক্রবর্তীর মেয়ে। তিন বোন এক ভাইয়ের মধ্যে তিনি দুই বোনের ছোট। সবার ছোট ভাই। জয়শ্রী শ্যামনগর উপজেলার নওয়াবেঁকী মহাবিদ্যালয়ের একাদশ শ্রেণিতে পড়তেন।
জয়শ্রীর পিসতুত ভাই কাজল চক্রবর্তী জানান, কলেজে যাতায়াতের পথে পাশের বড়কুপোট গ্রামের শেখর মন্ডল প্রায়ই তাকে উত্ত্যক্ত করত তাকে।
“ঘটনার দিন জয়শ্রী কলেজ থেকে বাড়ি ফেরার পথে নওয়াবেঁকীর বাঁশের হাটের সামনের রাস্তায় শেখর তিন-চারজন সঙ্গী নিয়ে তার পথ রোধ করে। এ সময় তারা তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে ও কাঁচি দিয়ে মাথার চুল কেটে দেয়।”
কাজল বলেন, চুল কেটে দেওয়ার পর জয়শ্রী কাঁদতে কাঁদতে বাড়ি ফিরছিলেন। কর্মকারপাড়া পৌঁছলে শেখর মন্ডল মোটরসাইকেলে করে বন্ধুদের নিয়ে সেখানে উপস্থিত হয়ে রাস্তার উপর জয়শ্রীর ওড়না কেটে নেয়। এ সময় জয়শ্রীর চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এলে শেখর সহযোগীদের নিয়ে পালিয়ে যায়।
পুলিশ ও র‌্যাব রোববার সকালে ঘটনাস্থল পরিদর্শন করেছে বলে তিনি জানান।
মাখন মন্ডল জানান, ওইদিন বাড়ি ফিরে জয়শ্রী ঘরের মধ্যে ঢুকে কান্নাকাটি করতে থাকেন। কারণ জানতে চাইলে পথে শেখর মন্ডলসহ তার বন্ধুদের হাতে হেনস্তা হওয়ার ঘটনা বলেন।
ওসি আরও জানান, এ ব্যাপারে নিহতের বাবা বাদী হয়ে শ্যামনগর থানায় একটি মামলা দায়ের করেছে গত ২৭ অক্টোবর। ওই মামলায় শেখর মন্ডলের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ২/৩ জনের নামে এজহার হয়েছে।

তিনি বলেন, আগামী মাসে মেয়ের বিয়ের দিন ধার্য ছিল। তাই বিষয়টি তারা চেপে যাওয়ার চেষ্টা করছিলেন। কিন্তু সন্ধ্যার পর জয়শ্রী ঠাকুরঘরের আড়ার সঙ্গে গলায় ওড়না পেঁচিয়ে ফাঁস দেন। উদ্ধার করে প্রথমে শ্যামনগর ও পরে সাতক্ষীরা সদর হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।
আটুলিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু সালেহ বাবু বলেন, জয়শ্রীর বাবা বখাটেদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা দাবি করলে সব-রকম সহযোগিতা করা হবে।
শ্যামনগর থানার ওসি সৈয়দ মান্নান আলী জানান, ‘বখাটে’ শেখর মন্ডলসহ সব আসামি এলাকা ছেড়ে পালিয়েছে। তবে দোষীদের বিরুদ্ধে আইন অনুযায়ী যথাযথ ব্যবস্থা নেওয়া হবে।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।