বিচার বিভাগ পৃথকীবরণের এক দশক পূর্তিবিচার বিভাগ পৃথকীবরণের এক দশক পূর্তিনাটোরে আলোচনা সভা ও কেক কাটা

বিচার বিভাগ পৃথকীবরণের এক দশক পূর্তিবিচার বিভাগ পৃথকীবরণের এক দশক পূর্তিনাটোরে আলোচনা সভা ও কেক কাটা

নাটোর প্রতিনিধি  :  বিচার বিভাগ পৃথকীকরণের এক দশক পূর্তি উপলক্ষ্যে নাটোর আলোচনরা সভা ও কেক কাটা হয়েছে। বুধবার জেলা জজ আদালতের সম্মেলন কক্ষে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা ও দায়রা জজ মোঃ রেজাউল করিম। তিনি বলেন, নির্বাহী বিভাগ থেকে বিচার বিভাগ পৃথক হওয়ার গত দশ বছরে নাটোর জেলার ছয় হাজার মামলার সংখ্যা কমিয়ে তিন হাজারে নামিয়ে আনা সম্ভব হয়েছে এবং এখন দশ বছর আগের মামলা রয়েছে ১৫টির মতো। জেলা জজ বলেন, বিচার কাজ তরান্বিত করতে গিয়ে যাতে ইনসাফের বদলে বে-ইনসাফী না হয় সেদিকেও খেয়াল রাখা হচ্ছে। সভায় চীফ জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট হাবিবুর সিদ্দিকীর সভাপতিত্বে বক্তব্য রাখেন, অতিরিক্ত জেলা জজ হাসানুজ্জামান, নাটোর জেলা আইনজীবী সমিতির সভাপতি রুহুল আমিন তালুকদার, জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম, জিপি আসাদুজ্জামান, সাংবাদিক মোঃ মাহফুজ আলম মুনী, জালাল উদ্দিন, মুক্তার হোসেন ও নবীউর রহমান পিপলু। পরে প্রধান অতিথি উপস্থিত সিনিয়র বিচারক ও আইনজীবী নেতৃবৃন্দকে নিয়ে আনুষ্ঠানিক ভাবে এক দশক পূর্তির কেক কাটেন।
নাটোরে আয়কর মেলা শুরু

নাটোর প্রতিনিধি                                     ‘আয়কর দেব হেসে-দেশকে ভালবেসে, সবাই মিলে দেব কর-দেশ হবে স্ব-নির্ভর’ এই শ্লোগান নিয়ে নাটোরে শুরু হয়েছে চারদিন ব্যাপী আয়কর মেলা। বুধবার শহরের কানাইখালি আয়কর অফিস প্রাঙ্গনে মেলার উদ্ধোধন করেন জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট সাজেদুর রহমান খান। উপ-কর কমিশনারের কার্যালয় সার্কেল-২০ এর আয়োজনে অতিরিক্ত কর কমিশনার শাহিন আখতার হোসেনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলার নির্বাহী অফিসার জেসমিন আখতার বান ও নাটোর পৌর সভার মেয়র উমা চৌধুরী জলি। চারদিন ব্যাপী মেলায় প্রতিদিন আয়কর রির্টান দাখিল এবং জমা দেয়া যাবে। মেলায় আয়করকে উৎসাহিত করার পাশাপাশি আয়কর প্রধানের জন্য বিভিন্ন সরকারী ব্যাকের বুথ খোলা হয়েছে।
নাটোরে জাতীয় যুব দিবস পালিত নাটোর

প্রতিনিধি                                     নাটোরে বিভিন্ন কর্মসুচির মধ্য দিয়ে জাতীয় যুব দিবস পালিত হয়েছে। বুধবার এ উপলক্ষ্যে মাদরাসা মোড় থেকে একটি যুব র‌্যালী বের হয়ে শহরের প্রধান সড়ক ঘুরে জেলা প্রশাসকের কার্যালয়ে গিয়ে শেষ হয়। পরে জেলা মুক্তিযোদ্বা সংসদ মিলনায়তনে এবারের প্রতিপাদ্য বিষয় ‘যুবদের জাগরণ, বাংলাদেশের উন্নয়ন’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নাটোরের জেলা প্রশাসক শাহিনা খাতুন এবং বিশেষ অতিথি জেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকটে সাজেদুর রহমান খান ও জজ কোর্টের পিপি সিরাজুল ইসলাম। এতে সভাপতিত্ব করেন নাটোর যুব অধিদপ্তরের উপ-পরিচালক নওশাদ আলী। একই অনুষ্ঠানে সনদপত্র সহ ২৫ জন যুব ও যুব মহিলাকে প্রায় ১২ লাখ টাকার ঋণ ও পাঁচজনকে যুক কল্যাণ তহবিলের এক লাখ পাঁচ হাজার টাকার অনুদান দেয়া হয়।
নাটোরে হেরোইন রাখায় একজনের যাবজ্জীবন নাটোর প্রতিনিধি                                     নাটোরে হেরোইন রাখার দায়ে নাসের আলী (৫৫) নামের এক মাদক ব্যবসায়ীকে যাবজ্জীবন কারাদন্ড এবং ১০হাজার টাকা জরিমানা করা হয়েছে। বুধবার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম এই আদেশ দেন। দন্ডপ্রাপ্ত নাসের আলী সিংড়া পেট্রোবাংলা এলাকার নইমুদ্দিন শেখের ছেলে। নাটোর কোর্ট পুলিশ পরিদর্শক নাসির উদ্দিন মন্ডল জানান, ২০০৫ সালের ২০ এপ্রিল রাজশাহী থেকে নাটোরগামী একটি বিআরটিসি যাত্রীবাহী বাসে শহরের হুগোলবাড়িয়া বাইপাসে মোড়ে গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ তল্লাশি চালায় । এসময় বাসের একটি সিটের ভিতর থেকে ২২গ্রাম হেরোইন সহ নাসের আলী নামে এক মাদক ব্যবসায়ীকে আটক করে তার বিরুদ্ধে নাটোর সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন মামলা দায়ের করা হয়। পরে স্বাক্ষ্য প্রমাণ শেষে বুধবার দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতের বিচারক রেজাউল করিম মাদক ব্যবসায়ী নাসের আলীকে যাবজ্জীবন কারাদন্ডের আদেশ দেন ও দশ হাজার টাকা জরিমানা করেন।
গুরুদাসপুরে শিশু আহম্মদ হত্যাকারিদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে মানবন্ধননাটোর প্রতিনিধি                                     নাটোরের গুরুদাসপুরে দেড়বছরের শিশু আহম্মদ আলী মুন্সির নিশংস হত্যার প্রতিবাদ ও খুনিদের ফাঁসির দাবীতে মানববন্ধন করেছেন তার স্বজন ও এলাকার সর্বস্তরের জনসাধারণ। বুধবার বেলা ১১টায় উপজেলার বিয়াঘাট ইউনিয়নের মোল্লাবাজারে এক কিলোমিটার এলাকাজুড়ে ওই মানবন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তব্য রাখেন নিহত আহম্মদ আলীর পিতা মোঃ মমতাজ উদ্দিন, ইউপি সদস্য আলী আকবর হিটলার, মোছাঃ জরিনা খাতুন, আঃলীগ নেতা এন্তাজ আলী, শাহজাহান আলী, উপজেলা যুবলীগের সহ-সভাপতি শফিকুল ইসলাম, ছাত্রলীগ নেতা সরকার হাসান প্রমুখ। নিহত আহম্মদ আলীর বাবা মোঃ মমতাজ মুন্সি অভিযোগ করে বলেন, আমার ছেলেকে বাড়ি থেকে প্রতিবেশি লিপি খাতুন ও মকুল, মজিবর, কহিনুর মিলে নিশ^ংস ভাবে হত্যা করে ফ্রিজে রাখে। তিনদিন পর লাশ পুকুরে ফেলে দেওয়া হয়েছে। তিনি তার শিশু ছেলের হত্যাকারিদের গ্রেফতার করে আইনের আওতায় নিয়ে আসার জোড় দাবি জানান। উল্লেখ্য ১১ সেপ্টেম্বব সকালে শিশুটি নিখোঁজ হলে তিনদিন খোজা-খুঁজির পর পাশের ডোবা থেকে লাশ উদ্ধার করা হয়। এঘটনায় নিহতের পিতা মোঃ মন্তাজ মুন্সি বাদী হয়ে ২০ সেপ্টেম্বর ৪জনের বিরুদ্ধে আদালতে হত্যা মামলা দায়ের করেন।
গুরুদাসপুরে আন্তঃজেলা মাদক ব্যবসায়ী মোতালেব গ্রেফতার

নাটোর প্রতিনিধি                                     নাটোরের গুরুদাসপুরে আন্তঃজেলা জেলা মাদক ব্যবসায়ী চক্রের নেতা কুখ্যাত মোতালেবকে গ্রেফতার করেছে গুরুদাসপুর থানা পুলিশ। থানা সুত্রে জানাযায়, মঙ্গলবার গভীর রাতে উপজেলার চাপিলা ইউনিয়নের সাধুপাড়ার মোজাম্মেল হকের ছেলে মোতালেব হোসেনকে পাঁচ গ্রাম হিরোইন সহ নিজ বাড়ী তেকে গ্রেফতার করা হয়েছে। আটককৃত মোতালেব দীর্ঘধরে  নাটোর, পাবনা, কুষ্টিয়া ও সিরাজগঞ্জ জেলায় মাদক সরবরাহ নিয়ন্ত্রণ করে। তিনি নওগাঁ ও দিনাজপুর থেকে ট্রাকে করে গাঁজা, ফেন্সিডিলসহ বিভিন্ন মাদক  নাটোর, পাবনা, কুষ্টিয়া ও সিরাজগঞ্জ জেলায় সরবরাহ করে। তিনি বিকাশের মাধ্যমে টাকা লেনদেন করে বলে বিস্বস্ত সুত্রে জানাযায়। দীর্ঘদিন ধরে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, ডিবি পুলিশ ও গুরুদাসপুর থানা পুলিশ তাকে গ্রেফতারে ব্যর্থ হলেও অবশেষে গুরুদাসপুর থানা পুলিশ তাকে মঙ্গলবার রাতে গ্রেফতার করেছে। ইতি পুর্বে মোতালেব কুড়িগ্রামে ৬ কেজি গাঁজাসহ আটক হয়েছিল বলে জানাযায়।
মোঃ রিয়াজুল ইসলামনাটোর সংবদদাতামোবাঃ ০১৭১৩-৭৭৫৯৮০তাং-০১.১১.১৭

Please follow and like us:

Check Also

রাজাপুর আল- হেরা জামে মসজিদের কমিটি গঠন

সাদী হাসান, চাম্পাফুল প্রতিনিধিঃ কালীগঞ্জ উপজেলা রাজাপুর আল- হেরা জামে মসজিদে নতুন কমিটি গঠন করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।