উজ্জীবিত নেতাকর্মীরাখালেদা জিয়ার চার দিনের সফরে প্রাণচাঞ্চল্য

ক্রাইমবার্তা ডেস্করিপোট: চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার ঘটনাবহুল চার দিনের কক্সবাজার সফরে দেশের দণি-পূর্বাঞ্চলে সাংগঠনিক চাঞ্চল্য সৃষ্টি হয়েছে। নেতাকর্মীরা উদ্দীপ্ত হয়ে উঠেছেন। নেত্রীকে দীর্ঘদিন পর কাছে থেকে দেখে তারা এখন উজ্জীবিত। বিএনপি নেত্রীও এ সফরে নেতাকর্মীদের মধ্যে ছড়িয়ে দিয়েছেন ঐক্যের মন্ত্র।

চট্টগ্রাম বিভাগীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম নয়া দিগন্তকে বলেন, খালেদা জিয়ার চার দিনের সফরে প্রতিটি জায়গায় নেতাকর্মী ও সাধারণ মানুষের ঢল নেমেছিল। ২৮ অক্টোবর রাতে নেত্রীকে বরণ করে নিতে চট্টগ্রামে তৈরি হয় জনস্রোত। নেতাকর্মীরা এ সফরে উদ্দীপ্ত হয়ে উঠেছেন, যা আগামী দিনের আন্দোলন-সংগ্রামে কাজে আসবে।

কক্সবাজারের উখিয়ায় রোহিঙ্গাদের ত্রাণ দিতে গত ২৮ অক্টোবর চার দিনের সফরে বের হন খালেদা জিয়া। চট্টগ্রাম এবং কক্সবাজার সার্কিট হাউজে যাত্রাবিরতি করে সোমবার উখিয়ার ময়নার গোনা, হাকিমপাড়া ও বালুখালী শিবিরে রোহিঙ্গাদের মাঝে ত্রাণ বিতরণ করেন তিনি।
বিএনপি চেয়ারপারসনের পে রোহিঙ্গাদের জন্য ৪৫ ট্রাক ত্রাণসামগ্রী স্থানীয় সেনাক্যাম্পে হস্তান্তর করা হয়। এ ছাড়া বালুখালীতে ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) স্থাপিত মেডিক্যাল ক্যাম্পে দেয়া হয় শিশুখাদ্য ও প্রসূতি নারীদের ওষুধসামগ্রী।
খালেদা জিয়ার এ সফর ছিল ঘটনাবহুল। যাওয়ার পথে ফেনীর অদূরে তার গাড়িবহরে হামলা হয়। এতে সাংবাদিকসহ অর্ধশত নেতাকর্মী আহত হন। ঢাকায় ফিরে আসার পথেও একই ঘটনা ঘটে। ফেনীতেই বহরের পেছনে বোমা মারা হয়। দুইটি বাসে আগুন দেয়া হয়।

এই অঘটন পুরো সফরকে আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত করে। তবে আরেকটি দিক ছিল অভূতপূর্ব। খালেদা জিয়ার দুই শতাধিক গাড়িবহরের পাশ ঘিরে নামে জনতার ঢেউ। ঢাকা থেকে শুরু করে কক্সবাজার পর্যন্ত নেতাকর্মী ও সাধারণ মানুষ যেন রাস্তায় নেমে আসেন।
খালেদা জিয়া যাত্রাপথে ফেনী, চট্টগ্রাম ও কক্সবাজার সার্কিট হাউজে যাত্রাবিরতি করেন। সার্কিট হাউজকেন্দ্রিক নেতাকর্মীদের শোডাউন ও উদ্দীপনা ছিল চোখে পড়ার মতো।

খালেদা জিয়া নেতাকর্মীদের বারবারই ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন এ সফরে। কক্সবাজার সার্কিট হাউজ থেকে চট্টগ্রামের পথে রওনা হওয়ার আগে তিনি নেতাকর্মীদের উদ্দেশে বলেন, আমি খুবই আনন্দিত, আপনারা কষ্ট করে আমার সাথে সবখানে ছিলেন। আপনাদের সবাইকে ঐক্যবদ্ধ থাকতে হবে। আগামী দিনে কঠিন পথ পাড়ি দিতে হবে। ঐক্যবদ্ধ থাকলেই কেবল তা সম্ভব।
চট্টগ্রাম সার্কিট হাউজে এসে খালেদা জিয়া সিনিয়র নেতাদের সাথে পৃথকভাবে কথা বলেন। চট্টগ্রাম বিএনপিকে আরো শক্তিশালী করার তাগিদ দেন তিনি। নেতাদের মধ্যে ঐক্য গড়ে তোলার কথা বলেন।

দলের সিনিয়র নেতারা বলেছেন, খালেদা জিয়া আগামী দিনেও এ ধরনের সফর অব্যাহত রাখবেন। নির্বাচনের মাঠেও একইভাবে নামবেন তিনি।

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।