শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন হতেই হবে- ডা. রুহুল হক এমপি

ক্রাইমবার্তা রিপোর্ট:একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে সামনে রেখে সংসদীয় সীমানা পূর্ণনির্ধারণে যে আইনের খসড়া তৈরি করে সম্প্রতি নির্বাচন কমিশন পরবর্তী নির্বাচনের উপর যে রূপরেখার কথা জানিয়েছেন সেটার উপর ভিত্তি করে ইন্ডিপেন্ডেন্ট টিভিতে গত ১ নভেম্বর বুধবার রাত ৮ টায় এক টকশোতে সাবেক স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রী সংসদীয় সীমানা পূর্ননির্ধারণ প্রসঙ্গে এক প্রশ্নের জবাবে বলেন- নির্বাচন কমিশন বিভিন্ন তথ্য নিয়ে এই সীমানা নির্ধারণ করেছেন। সুতরাং আমাদের দলের যে নিয়ম-নীতি সেটা আমরা নির্বাচন কমিশনকে জানিয়ে দিয়েছি যে সীমানা পূর্ণনিধারণের কোন প্রয়োজন আছে বলে আমরা মনে করিনা। আমরা মনে করি সেটাই সঠিক যেটা আগে কার হয়েছিল। নিতান্তই যদি সীমানা পূর্ণনিধারণের কোন প্রয়োজন থাকে তাহলে অবশ্যই উভয় দলের ভিতরে আলাপ-আলোচনা করেই তারপর পরিবর্তন করা দরকার। যদি নির্বাচন কমিশন একাই এটা করতে চাই তাহলে আমার মনে হয় এটা ঠিক হবে না। যদি নির্বাচন কমিশন এই উদ্দোগ নেন তাহলে বিচার-বিবেচনা করা প্রয়োজন এবং সে কারণে নির্বাচন কমিশনকে অনেক সময় নষ্ট হবে বলে আমি মনে করি। বরং সেদিকে না গিয়ে নির্বাচনকে কিভাবে সুষ্ঠ কার যায় আমরা সবাই মিলে সুন্দর পরিবেশে একটি সুন্দর নির্বাচন করতে পারি সেদিকেই আমাদের লক্ষ্য করা উচিৎ বলে আমি মনে করি। এই অযথা সময় নষ্ট করার কোন প্রয়োজন আমি মনে করিনা।
এসময় উক্ত টকশোতে অংশগ্রহণকারী বিএনপির ভাইচ চেয়ারম্যান নিতাই চন্দ্র রায়ের একটি জবাবে তিনি বলেন- জননেত্রী শেখ হাসিনার অধীনে আগামী জাতীয় সংসদ নির্বাচন হতেই হবে। পুরাতন সরকার বা পার্লামেন্ট ভেঙে দিয়ে নতুনভাবে নির্বাচন করবে নির্বাচন কমিশনের এই বিষয়ে আওয়ামীলীগ দ্বি-মত আছে। আমি মনে করি এই সরকারের অধিনে এই নির্বাচন হতে পারে। পৃথিবীর যে দেশেই নির্বাচন হোক না কেন সেখানে এভাবে নির্বাচন হয়। নির্বাচন পরিচালনা কমিটি বা নির্বাচন কমিশন সেখানে যখন যে সরকার থাকবে তখন তারা নির্বাচন কমিশনকে সহায়তা করছে কি না সেটাই হচ্ছে সব চেয়ে বড় বিষয়।
নির্বাচন কমিশন যাকেই বসান না কেন তিনি নিরপক্ষভাবে যদি নির্বাচন কমিশনকে সহায়তা না করেন তাহলে তাকে বসানো ঠিক হবেনা বলে আমি মনে করি।
তিনি আরও বলেন, আমরা দেখেছি মধ্যবর্তী নির্বাচন করার জন্য আমরা যে সরকার বসিয়েছি তার অভিজ্ঞতা আছে সেখানে বসার। সুতারং আমরা মনে করি এই সরকারের অধীনে জননেত্রী শেখ হাসিনাকে রেখেই আমরা নির্বাচন করতে চাই।

Please follow and like us:

Check Also

এদেশের সাম্প্রদায়িকতার বিশ্বস্ত ঠিকানা বিএনপি: কাদের

বিএনপির সমালোচনা করে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি এদেশের সাম্প্রদায়িকতার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।