ভেঙে গেল লেবার পার্টি, পাল্টাপাল্টি বহিষ্কার

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:ভেঙে গেল ২০ দলীয় জোটের শরীক বাংলাদেশ লেবার পার্টি। দলের চেয়ারম্যান ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে বহিষ্কার করে লেবার পার্টির ভাইস চেয়ারম্যান এমদাদুল হক চৌধুরীকে চেয়ারম্যান ঘোষণা দিয়েছে একটি অংশ। তার সাথে রয়েছেন মহাসচিব হামদুল্লাহ আল মেহেদী। অন্যদিকে ডা: ইরান ইঞ্জিনিয়ার ফরিদ উদ্দিনকে ভারপ্রাপ্ত মহাসচিব ঘোষণা করেছেন।

এমদাদুল হক চৌধুরীকে চেয়ারম্যান করার কথা জানিয়ে একটি অংশ আজ সোমবার প্রেস বিজ্ঞপ্তিতে অভিযোগ করেছেন, ৫ নভেম্বর দলের এক বৈঠকে স্বেচ্ছাচারিতা, অনৈতিকতা এবং সংগঠন ও ২০ দলীয় জোট বিরোধী কার্যকলাপের দায়ে গঠনতন্ত্রের আলোকে ডা. মোস্তাফিজুর রহমান ইরানকে চেয়ারম্যানসহ দলের প্রাথমিক সদস্যপদ থেকে বহিষ্কার করা হয়েছে। ওই বৈঠকে লেবার পার্টির নেতা এমদাদুল হক চৌধুরী, মোসলেম উদ্দিন, আমিনুল ইসলাম রাজু, জাফর উল্লাহ চৌধুরী, হামদুল্লাহ আল মেহেদী প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে আজ সোমবার দুপরে লেবার পার্টির কার্যালয়ে নব নির্বাচিত ভারপ্রাপ্ত মহাসচিব ফরিদ উদ্দিনের সম্বর্ধনা সভায় প্রধান অতিথির বক্তব্যে ডা. মোস্তাফিজুর রহমান ইরান বলেন, গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে দুঃশাসনের বিরুদ্ধে লেবার পার্টি ঐক্যবদ্ধ। লেবার পার্টি নিয়ে কোনো গ্রুপিং নেই। রাজনীতিতে প্রতিযোগিতা ছিল থাকবে। যারা দুর্নীতি লুটপাট ও ফ্যাসিবাদের বিরুদ্ধে লড়াই করছে তাদেরকে বিভ্রান্ত করতে সরকারি এজেন্টরা তৎপর। তারা বেগম খালেদা জিয়ার নেতৃত্বে গড়ে ওঠা ঐক্যকে বিনষ্ট করতে চায়। জাতির ক্রান্তিকালে যারা আওয়ামী বাকশালীদের ষড়যন্ত্রে হাত বাড়াবে তারা দেশ ও জাতির শত্রু। তাদের সম্পর্কে লেবার পার্টি, ছাত্রমিশন ও জোটের সবাইকে সজাগ থাকতে হবে।

লেবার পার্টির নেতা ফারুক রহমানের সভাপতিত্বে সভায় মোসলেম উদ্দিন, জহুরুল হক চৌধুরী, উম্মে হাবিবা রহমান, আহসান হাবিব ইমরোজ, আমিনুল ইসলাম, হুমাউন কবীর প্রমুখ উপস্থিত ছিলেন।

লেবার পার্টির নেতা আমান উল্লাহ মহাব্বত স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।