আ. লীগে শুধু আদর্শিক কর্মীই নয়, কিছু পরগাছাও আছে: কাদের

ঢাকা: ক্ষমতাসীন আওয়ামী লীগে শুধু আদর্শিক কর্মী নয়, কিছু কিছু পরগাছাও আছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তিনি বলেন, দল ক্ষমতায় থাকলে আদর্শিক কর্মীদের সঙ্গে কিছু পরগাছাও থাকে।

বৃহস্পতিবার বিকালে মহিলা আওয়ামী লীগ আয়োজিত জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় ওবায়দুল কাদের এই মন্তব্য করেন।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ মার্চের ভাষণ ইউনেসকোর বিশ্ব ঐতিহ্যের প্রামাণ্য দলিল শাখায় স্বীকৃতি পাওয়ায় এই সভার আয়োজন করা হয়।

বৃহস্পতিবার সকালে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকনের অনুসারী ও দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক শাহে আলম মুরাদের অনুসারীদের মধ্য সংঘর্ষ প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, এই ঘটনায় যারা শৃঙ্খলা নষ্ট করেছে, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য মহানগর পুলিশ কমিশনারকে অনুরোধ করা হয়েছে। ইতোমধ্যে দু-একজনকে গ্রেপ্তারও করা হয়েছে।

ওবায়দুল কাদের বলেন, অতীতে অনেক দলের নেতা-কর্মী অনেক অপরাধ করে পার পেয়ে গেছে। এসব দল কখনো অভিযুক্ত কর্মীর বিরুদ্ধে ব্যবস্থা নেয়নি। কিন্তু আওয়ামী লীগ সব সময় কারো বিরুদ্ধে অভিযোগ পেলে শুধু সাংগঠনিক না, প্রশাসনিক ব্যবস্থাও নিয়েছে। সে জন্য সংসদ সদস্য হয়েও কারাগারে থাকা, মন্ত্রী হয়েও আদালতে হাজিরা দেওয়ার ঘটনা দেখা যায়।

ভাঙ্গা উপজেলা আওয়ামী লীগ ভেঙে দেয়া প্রসঙ্গে কাদের বলেন, দলের কোনো শাখার কমিটি ভেঙে দেওয়ার একমাত্র ক্ষমতা রাখেন দলীয় সভাপতি। এ ছাড়া কেন্দ্রীয় আওয়ামী লীগ ছাড়া অন্য কেউ কোনো কমিটি ভেঙে দিতে পারে না। যদি কেউ এমন করে, তাহলে সেটি কার্যকর হবে না এবং গ্রহণযোগ্য হবে না।

বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়াকে উদ্দেশ করে ওবায়দুল কাদের বলেন, ‘তিনি আদালতে গিয়ে বারবার বলেছেন তিনি নাকি ন্যায় বিচার পাবেন না। তাহলে আপনার কি আদালতের ওপর আস্থা নেই?’

খালেদা জিয়াকে আশ্বস্ত করে ওবায়দুল কাদের বলেন, নির্দোষ হয়ে থাকলে বিচার কাজকে বিলম্বিত করবেন না। আদালতকে সাহায্য করুন। প্রতিটি আত্মপক্ষ সমর্থন বক্তব্য এত দীর্ঘ করবেন না। আদালতের প্রতি আস্থা রাখুন, সরকার কোনো বিচার প্রক্রিয়ায় বাধা দেয়নি, দেবে না।

মহিলা আওয়ামী লীগের সভাপতি সাফিয়া খাতুনের সভাপতিত্বে আলোচনা সভায় আরও বক্তব্য দেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, মহিলাবিষয়ক সম্পাদক ফজিলাতুন্নেসা ইন্দিরা প্রমুখ। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন মহিলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মাহমুদা বেগম।

Check Also

হাফিজের কাছ থেকে রাজনীতিতে উৎসাহ না পেয়ে চলে যান সাকিব

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগে রাজনীতির বিষয়ে উৎসাহিত হয়ে বিএনপির ভাইস চেয়ারম্যান মেজর (অব.) হাফিজ …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।