ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী পালিত : সন্তোষে মানুষের ঢলজুলুমবাজ সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে : মির্জা ফখরুল

ক্রাইমবার্তা রিপোর্ট:বিএনপির মহাসচিব মীর্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমানে একটি দখলদার, অত্যাচারী, নির্যাতনকারী, জালিম সরকার আমাদের বুকের উপর চেপে বসেছে। এই জালিম সরকারের হাত থেকে যেন মানুষ মুক্তি পায় সেজন্যে দেশের জনগনকে সাথে নিয়ে জুলুমবাজ সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠা করতে হবে। আগামীতে সহায়ক সরকারের অধীনে এমন একটি নিরপেক্ষ নির্বাচন চাই যেখানে সকল রাজনৈতিক দলের সমান অধিকার থাকবে।

আজ শুক্রবার মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর মাজার জিয়ারত শেষে সংক্ষিপ্ত বক্তব্যে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল ইসলাম অভিযোগ করে বলেন, আগামী নির্বাচনে বেগম খালেদা জিয়াকে এমনকি বিএনপি নেতৃবৃন্দকে দূরে রেখে নির্বাচনের ষড়যন্ত্র করা হচ্ছে। জনগণ সে নির্বাচন মেনে নিবে না। তাই আগামী দিনে জনগণের ভোটের অধিকার নিশ্চিত করার জন্যে বেগম খালেদা জিয়ার নেতৃত্বে আন্দোলনের মধ্যদিয়ে সেই নির্বাচনকে প্রতিষ্ঠিত করতে চাই।

শুক্রবার ছিল মজলুম জননেতা মওলানা আব্দুল হামিদ খান ভাসানীর ৪১তম মৃত্যুবার্ষিকী। এ উপলক্ষে টাঙ্গাইলের সন্তোষে ঢল নামে মানুষের। ফুলে ফুলে ঢেকে যায় ভাসানীর মাজার। ক’দিন আগে থেকেই ভাসানাীর ভক্ত-মুরিদানরা দেশের বিভিন্ন জায়গা থেকে সন্তোষে আসতে শুরু করেন। তবে এ বছর ভাসানীর মাজার এলাকার চিত্র ছিল অন্যবারের চেয়ে একটু আলাদা। এবার সেখানে ছিল না কোনো ভাসানী মেলা। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিএনপিকে সেখানে কোনো সমাবেশ বা আলোচনা সভা করতে দেয়নি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। বিএনপির দুই গ্রুপের খ- খ- মিছিল কিছুটা উত্তেজনা ছড়িয়েছে মাজার এলাকায়।

ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে বিভিন্ন সংগঠন পৃথকভাবে নানা কর্মসূচির আয়োজন করে। বিভিন্ন কর্মসূচির মধ্যে ছিল কোরআনখানী, দোয়া ও মিলাদ মাহফিল, কাঙালীভোজ, আলোচনা সভা ইত্যাদি। দিনের শুরুতে মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যায়ের উপাচার্য প্রফেসর ড. মো. আলাউদ্দিন মওলানা ভাসানীর মাজারে পুস্পস্তবক অর্পণ করার মধ্য দিয়ে কর্মসূচির সূচনা করেন। এরপর থেকেই মাজারে বিভিন্ন সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও রাজনৈতিক দলসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে মরহুমের মাজারে পুষ্পস্তবক অর্পণ করা শুরু হয়। যেসব সংগঠন মাজারে পুষ্পস্তবক অর্পণ করে তাদের মধ্যে রয়েছে বিএনপি, জাতীয় পার্টি (জেপি), জেলা আওয়ামী লীগ, কৃষক শ্রমিক জনতা লীগ, জাগপা, ভাসানী ন্যাপ, টাঙ্গাইল পৌরসভা, টাঙ্গাইল প্রেসক্লাব, ভাসানী ফাউন্ডেশন, ভাসানীর পরিবার, ভাসানী একাডেমি, ভাসানী কলেজ ইত্যাদি।

কেন্দ্রীয় বিএনপির পক্ষে ভাসানীর মাজারে পুষ্পস্তবক অর্পণ করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এ সময় বিএনপির সহসভাপতি শামসুজ্জামামান দুদু, যুবদলের সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু ও জেলা বিএনপির সভাপতি কৃষিবিদ শামছুল আলম তোফাসহ কেন্দ্রীয় ও জেলার নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। ভাসানীর মাজার জিয়ারত শেষে মির্জা ফখরুল নেতাকর্মীদের উদ্দেশে সংক্ষিপ্ত ভাষণ দেন।

এছাড়া কৃষক শ্রমিক জনতা লীগের পক্ষে মাজারে ফুল দেন আব্দুল কাদের সিদ্দিকী বীরোত্তম। এ সময় দলের কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। জাতীয় পার্টির (জেপি) পক্ষে দলের অতিরিক্ত মহাসচিব সাদেক সিদ্দিকী।
বিশ্ববিদ্যালয়ের উদ্যোগে সকালে শিরণী বিতরণ ও বাদ জুমা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে মিলাদ ও দোয়া মাহ্ফিল অনুষ্ঠিত হয়। কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের সকল অনুষদের ডিন, রেজিস্ট্রার, হল প্রভোস্ট, প্রক্টর, বিভাগের চেয়ারম্যান, শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রীরা অংশ নেন।

টাঙ্গাইল জেলা বিএনপির কমিটি গঠনকে কেন্দ্র করে দলীয় কোন্দল বর্তমানে প্রকাশ্যে রূপ নিয়েছে। ভাসানীর মৃত্যুবার্ষিকী উপলক্ষে জেলা বিএনপি এবং বিএনপির একটি বিদ্রোহী গ্রুপ মাজার প্রাঙ্গণে আলোচনা সভা করার অনুমতি চায়। কিন্তু যেকোন ধরনের অপ্রীতিকর ঘটনা এড়াতে কোন পক্ষকেই অনুমতি দেয়া হয়নি।

সকালে সন্তোষে ভাসানীর দরবার হলে ন্যাপ ভাসানী ও খোদায়ী খেদমতগার আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন টাঙ্গাইল পৌরসভার মেয়র জামিলুর রহমান মিরন। এতে সভাপতিত্ব করেন হাসরত খান ভাসানী।

আমরা রাজনৈতিক শিষ্টাচারের বাইরে চলে গেছি : বঙ্গবীর কাদের সিদ্দিকী
ভাসানীর মাজার জিয়ারত শেষে কৃষক শ্রমিক জনতা লীগের সভাপতি বঙ্গবীর আব্দুল কাদের সিদ্দিকী বলেন, মওলানা ভাসানীর মত মানুষ আমাদের দেশে আজ যে সম্মান পাওয়ার কথা ছিল তিনি তার কিছুই পান না। রাজনৈতিক আবহাওয়া লোহার খাঁচায় বন্দি থাকলে অশুভ তৎপরতার সম্ভাবনা বেশি থাকে। তিনি বলেন, আমরা রাজনৈতিক শিষ্টাচারের বাইরে চলে গেছি। ঢাকায় বিএনপির সমাবেশে সরকার বাধা না দিলেও পারত বলে তিনি মন্তব্য করেন।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।