সমঝোতার পথ এখনো খোলা : মওদুদ

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:সমঝোতার পথ এখনো খোলা রয়েছে জানিয়ে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ বলেছেন, আওয়ামী লীগের আমলে দেশে কোনো নির্বাচন সম্ভব নয়। নিবার্চনের ৯০ দিন আগে প্রশাসনের কাছে ক্ষমতা হস্তান্তর করতে হবে।

আজ শুক্রবার সকালে জাতীয় প্রেসক্লাবের ভিআউপি লাউঞ্জে মওলানা ভাসানীর মাগফিরাত ও দোয়া আলোচনা সভায় প্রধান অতিথির বক্ত্যবে তিনি এসব বলেন। ন্যাপ ভাসানীর উদ্যোগে এই অনুষ্ঠান হয়।

মওদুদ আহমদ বলেন, সরকার যে অনৈতিকতা দেখিয়েছে এর বিচার আগামী নির্বাচনের মাধ্যমে হবে। তত্ত্বাবধায়ক সরকার নিয়ে বেগম খালেদা জিয়া যে দৃষ্টান্ত দেখিয়েছেন শেখ হাসিনা সেরকম দৃষ্টান্ত দেখালে দেশে সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন সম্ভব।

তিনি বলেন, আমরা সমঝোতার পথ এখনও খোলা রেখেছি। একদলীয় ভাবে আগামী নির্বাচন হতে দেয়া হবেনা। সহায়ক সরকার ছাড়া আগামী নিবার্চন হতে দেওয়া হবে না। সংবিধান কোনো বাধা নয়, সংবিধান চেঞ্জ না করার জন্য এটা কে নিয়ে আ,লীগ নাটক করছে।
তিনি আরো বলেন, ৫ জানুয়ারির নিবার্চন আর বাংলার মাটিতে হবে না, এমন নিবার্চন করতে গেলে, এবার বাংলার জনগণ আওয়ামী লীগকে প্রতিহিত করবে। আগামী নিবার্চনে সেনা মোতায়ন ছাড়া তাদের আমলে কোনো সুষ্ঠ নিবার্চন হবে না।

সেনা মোতায়েন ছাড়া নিবার্চন করতে গেলে, কঠোর আন্দোলনের মাধ্যমে অবৈধ্য আওয়ামী লীগকে প্রতিহিত করে দেশে জনগণের সরকার গঠন করা হবে।
আলোচনা সভায় বাংলাদেশ ন্যাপ ভাসানীর চেয়ারম্যান এড. মোঃ আজহারুল ইসলামের সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএনপির তথ্য ও গবেষনা সম্পাদক জহিরউদ্দিন স্বপন, বিএনপির ঢাকা দক্ষিনের সহ সভাপতি ফরিদ উদ্দিন, জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য আহসান হাবিব লিংকন, ন্যাপ ভাসানীর সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা আলমগীর প্রমুখ ।

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।