পাবনায় সাংবাদিকদের উপর ভূমিমন্ত্রীর ছেলের নেতৃত্বে হামলা, ক্যামেরা-ল্যাপটপ ছিনতাই: আহত ৪#প্রতিবাদে বিক্ষোভ,ভূমিমন্ত্রীর সংবাদ বর্জনের ঘোষণা

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:পাবনা: পাবনার ঈশ্বরদীতে স্থানীয় সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে ও উপজেলা যুবলীগ সভাপতি সিরহান শরীফ তমালের নেতৃত্বাধীন একদল ক্যাডারবাহিনী। এসময় চার সাংবাদিক আহত হয়েছেন। এদের মধ্যে গুরুতর আহত দুইজনকে পাবনা জেনারেল হাসপাতালে ভর্তির জন্য পাঠানো হয়েছে। আজ বিকেল সোয়া চারটার দিকে এ ঘটনা ঘটেছে।

জানা গেছে, পাবনায় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার আগমন উপলক্ষ্যে নেতাকর্মিদের ঐক্যবদ্ধ করতে মাইকিংসহ প্রচারাভিযান চালাচ্ছিলেন আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহ-সম্পাদক ও বাংলাদেশ সুপ্রীমকোর্টের আইনজীবী এডভোকেট রবিউল আলম বুদু। এসময় ভূমিমন্ত্রী শামসুর রহমান শরীফের ছেলে ও উপজেলা যুবলীগ সভাপতি সিরহান শরীফ তমালের নেতৃত্বাধীন একদল ক্যাডারবাহিনী এ প্রচারাভিযানে বাধা দেয় এবং হামলা চালায়। সাংবাদিকরা এ ঘটনার তথ্য সংগ্রহ ও ভিডিও স্থির চিত্র ধারণ করতে গেলে ক্যাডাররা তাদের উপরও হামলা চালায়। এতে এটিএন বাংলার রিজভী জয়, সময় টিভির সৈকত আফরোজ আসাদ, ডিবিসির পার্থ ও এটিএন নিউজের ক্যামেরাপারসন মিলন আহত হন। গুরুতর আহত রিজভী ও সৈকতকে উন্নত চিকিৎসার জন্য পাবনা সদরে পাঠানো হয়েছে। স্থানীয়রা জানিয়েছে হামলাকারীরা এসময় সাংবাদিকদের ক্যামেরা ও ল্যাপটপ ছিনিয়ে নেয়।

 

পাবনার ঈশ্বরদীতে পেশাগত দায়িত্ব পালনকালে ভূমিমন্ত্রীর ছেলে শিরহান শরীফ তমাল ও তার ক্যাডার বাহিনী পিটিয়ে আহত করেছে ৪ টিভি সাংবাদিককে। বুধবার বিকেল সোয়া ৪টার দিকে এ ঘটনা ঘটে। এ সময় তারা ল্যাপটপ ও ক্যামেরা ভাংচুর করেছে। আহতদের পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার প্রতিবাদে বিকেলে বিক্ষোভ সমাবেশ করেন পাবনায় কর্মরত সাংবাদিকরা।
আহতরা হলেন সময় টিভি ও বাংলাদেশ প্রতিদিনের পাবনা প্রতিনিধি সৈকত আফরোজ আসাদ, এটিএন নিউজের পাবনা প্রতিনিধি রিজভী রাইসুল ইসলাম জয়, ডিবিসি নিউজের পাবনা প্রতিনিধি পার্থ হাসান ও ক্যামেরাপার্সন মিলন হোসেন।
আহত সাংবাদিকরা জানান, বুধবার বিকেলে আওয়ামী লীগের কেন্দ্রীয় উপকমিটির সহসম্পাদক এডভোকেট রবিউল আলম বুদুর প্রচার গাড়িতে হামলা ও ভাংচুর করে ভূমিমন্ত্রীর ছেলে তমাল ও তার অনুসারী যুবলীগের ক্যাডার বাহিনী। এ সময় ভাংচুর ও হামলার দৃশ্য ভিডিও ক্যামেরা ধারণ করার সময় ক্যাডাররা সাংবাদিকদের উপর অতর্কিত হামলা চালিয়ে বেধরক মারপিট করে। তাদের চিৎকারে স্থানীয়রা ছুটে এসে তাদের উদ্ধার করে। পরে তাদের আহতাবস্থায় পাবনা জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।
এদিকে ঘটনার খবর পেয়ে হাসপাতালে আহত সাংবাদিকদের দেখতে যান পাবনায় কর্মরত সাংবাদিকরা। পরে হাসপাতাল চত্বর থেকে একটি বিক্ষোভ মিছিল বের করেন সাংবাদিকরা। বিক্ষোভ মিছিলটি শহরের প্রধান সড়ক আব্দুল হামিদ সড়কের ট্রাফিক মোড় অবরোধ করে প্রতিবাদ সভা করে। এ সময় জড়িতদের আইনের আওতায় আনার দাবি জানিয়ে বক্তব্য দেন, পাবনা সংবাদপত্র পরিষদের সভাপতি ও বিটিভি প্রতিনিধি আব্দুল মতীন খান, সংবাদের স্টাফ রিপোর্টার হাবিবুর রহমান স্বপন, প্রেসক্লাবের সহ-সভাপতি কামাল সিদ্দিকী, সম্পাদক আঁখিনুর ইসলাম রেমন, এনটিভি ও সমকালের এবিএম ফজলুর রহমান, জনকণ্ঠের কৃষ্ণ ভৌমিক, মাছরাঙা টিভির উৎপল মির্জা প্রমুখ।
সমাবেশ থেকে সাংবাদিকদের আহতের প্রতিবাদে কালোব্যাজ ধারণ ও ভূমি মন্ত্রীর সকল সংবাদ বয়কটের ঘোষণা এবং প্রধানমন্ত্রীর পাবনায় আগমের আগেই হামলাকারীদের গ্রেফতারের জোর দাবী জানানো হয়। ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আজিম উদ্দিন ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ঘটনাটি লোকমুখে শুনেছি। তবে অভিযোগ পাইনি। তথ্য উদঘাটনের চেষ্টা করছে পুলিশ।

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।