ক্রাইম বার্তায় সংবাদ প্রকাশে নওয়াপাড়ায় রেলের অবৈধ স্থাপনা উচ্ছেদ

বি.এইচ.মাহিনী :‘নওয়াপাড়ায় রেল লাইনের ওপর অনিয়ন্ত্রিত হাট বাজার : ঝুকিতে ক্রেতারা’ শিরোনামে ক্রাইম বার্তায় সংবাদ প্রকাশের পর নির্বিঘেনে ট্রেন চলাচল এবং র্দূঘটনা এড়াতে অভয়নগরে রেলের জমির ওপর নির্মিত অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু করেছে রেল র্কতৃপক্ষ। গত বুধবার সকাল ১১টায় অভয়নগরের নূরবাগ রেলগেট এলাকায় এই অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান শুরু হয়। অভিযানে আধাপাকা, কাঁচা সহ ত্রিশটি ব্যবসা প্রতিষ্ঠান উচ্ছেদ করা হয়। রেল কর্মকর্তা বীরবল মন্ডোর জানান, খুলনা-কোলকাতা রুটে আর্ন্তজাতীক ভাবে ট্রেন চালু হয়েছে তাই খুলনা বেনাপোল প্রযন্ত প্রতিটি গেট এলাকা নিরাপত্তার কথা মাথায় রেখে আগামী মাসের যে কোন সময় ব্যাপক অবৈধ স্থাপনা উচ্ছেদ অভিযান প্ররিচালনা করা হবে। উচ্ছেদ অভিযান পরিচালনা করেন সহকারি নিবার্হী প্রকৌশলি যশোর বীরবল মন্ডোল, এসময় উপস্থিত ছিলেন, যশোর রেল ষ্টেশনের সিনিয়র সহকারি প্রকৌশলি জিএমএ শাহীন, নওয়াপড়া ষ্টেশন মাষ্টার মহসিন। অভিযান চলাকালে পরিস্থিতি স্বাভিক রাখতে এস আই ইমরান সহ বিপুল রেলের নিরাপত্তা প্রহরী মোতায়েন করা হয়। অভিযান পরিচালোনা শেষ করে সকালে কর্মকর্তারা যশোর চলে যায়, বিকালে আবারো অবৈধ দখলদ্বারা নিজেদের স্থাপনা বসিয়ে দোকান প্ররিচালোনা করার চেষ্টা করছে।
নওয়াপাড়া পৌর হকার সমিতির সভাপতি মো.জাহাঙ্গীর আলম লিটন বলেন, আমরা পঞ্চাশ জন হকার বিগত ত্রিশ থেকে পয়ত্রিশ বছর যাবৎ নওয়াপাড়া পাবলিক লাইব্রেরী মাঠে পুরাতন কাপড়ের ব্যবসা করে পরিবার পরিজন নিয়ে জীবিকা নির্বাহ করে আসছিলাম। এ বছর নওয়াপাড়া পাবলিক লাইব্রেরী কর্তৃপক্ষ আমাদের মাঠে দোকান বসাতে দেয় নাই। যে কারনে আমরা রেলের অব্যবহৃত জমিতে অস্থায়ী ভাবে দোকান বসিয়ে ছিলাম। আজ এই অভিযানে আমাদের সব ধরনের আশার আলো নিভে গেলে এখোন আমাদের পরিবার নিয়ে পথে বসা ছাড়া কোন উপায় নেই। তারা বলেন আমরা রেল লাইন থেকে নিরাপদ দুরত্বে দোকান বসাই যার ফলে রেল চলাচলে বিঘœ ঘটার আশংকা থাকেনা। যারা রাস্তার পাশে রেল লাইনের উপরে দোকান বসায় তারদের জন্য রেল চলাচলে বিঘœ ঘটে। তবে রেল কর্তৃপক্ষের এমন উচ্ছেদ অভিযানের প্রশংসা ও সাধুবাদ জানিয়েছেন সচেতন মহল। তবে তারা পরবর্তীতে যাতে আবার রেল এলাকা দখল না হয় তার যথাযথ ব্যবস্থা গ্রহণের দাবিও জানিয়েছেন।

Please follow and like us:

Check Also

কলারোয়া  উপজেলা জামায়াতের প্রথম সভাপতি আবুল কাশেমের ইন্তেকালঃ বঙ্গবন্ধু বিশেষ সুপারিশে  যিনি কারা মুক্ত হন

সাতক্ষীরা সংবাদদাতাঃ কলারোয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান, উপজেলা জামায়াতের প্রথম সভাপতি বাংলাদেশ পরিবহন মালিক সমিতির …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।