শ্যামনগরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন

মোস্তফা কামাল, শ্যামনগর (সাতক্ষীরা) ঃ শ্যামনগরে আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস উদযাপন উপলক্ষ্যে র‌্যালী,স্বারক লিপি প্রদান ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। ৩ ডিসেম্বর সাতক্ষীরার -৪ আসনের এমপি এস, এম, জগলুল হায়দারের নেতৃত্বে র‌্যালীটি শ্যামনগর সদরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।অনুষ্ঠানে প্রধান অতিথি এমপি এস, এম, জগলুল হায়দার বলেন, বর্তমান সরকার প্রতিবন্ধী বান্ধব সরকার, প্রতিবন্ধীরা সমাজের বোঝা নয়, বরং সম্পদ, তাদের কে যথাযথ নার্সিং করে গড়ে তুলতে সবাই কে এগিয়ে আসতে হবে। প্রতিবন্ধীদের কথা বিশেষ ভাবে স্বরণ রাখতে এমপি এস, এম, জগলুল হায়দারের সহধর্মীনী ও নিজ নামীয় প্রতিষ্ঠান ফাতিমা-জগলুল প্রতিবন্ধী স্কুল প্রতিষ্ঠাকল্পে ১বিঘা জমি দান ঘোষনা করলেন এমপি জগলুল হায়দার। এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন-উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা সেলিম খান, প্রেসক্লাব আহবায়ক গাজী সালাউদ্দীন বাপ্পী, যুগ্ম-আহবায়ক শেখ আফজালুর রহমান, ডিআরআরএ প্রকল্প ম্যানেজার মোঃ সিরাজুল ইসলাম, মোকছেদ আলি প্রমূখ।
——————————-0—————————————————

শ্যামনগর প্রেসক্লাবে আহবায়ক কমিটি গঠন
মোস্তফা কামাল, শ্যামনগর (সাতক্ষীরা) ঃ শ্যামনগর উপজেলা প্রেসক্লাবের কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত করে আহবায়ক কমিটি গঠিত হয়েছে। গাজী সালাউদ্দীন বাপ্পী আহবায়ক, শেখ আফজাল যুগ্ম আহবায়ক ও আবু সাঈদ কে সদস্য করে ৩ সদস্য বিশিষ্ট্য আহবায়ক কমিটি গঠন করা হয়। গত ২ ডিসেম্বর উপজেলা প্রেসক্লাব মিলনায়তনে প্রেসক্লাব সভাপতি জিএম আকবর কবীরের সভাপতিত্বে সাধারন সম্পাদক জাহিদ সুমনের পরিচালনায় জরুরী সাধারন সভায় সংখ্যাগরিষ্ঠ্য সদস্যদের মতামতের ভিত্তিতে এ কমিটি গঠিত হয়েছে। উক্ত কমিটি আগামী ৪৫ দিনের মধ্যে শান্তিপূর্নভাবে সুষ্ঠ নির্বাচন সম্পন্ন করবে।

—————————0——————————————–

শ্যামনগরে জামানের অবৈধ দখলের
পাউ’বোর জায়গা মাপ জরিপ সম্পন্ন

মোস্তফা কামাল, শ্যামনগর (সাতক্ষীরা) ঃ সাতক্ষীরা জেলা প্রশাসকের নির্দেশে সকল জল্পনা কল্পনার অবশেষে নওয়াবেঁকী ব্যবসায়ী জামানের অবৈধ ভাবে দখল করা পানি উন্নয়ন বোর্ডের জায়গা দখলে প্রমানিত হলো। গত ২ ডিসেম্বর উপজেলা পানি উন্নয়ন বোর্ডের সংশ্লিষ্ট এস ও মাসুদ রানার নেতৃত্বে সরকারি সার্ভেয়ার জায়গাটি মাপজরীপ সম্পন্ন করেছে। পানি উন্নয়ন বোর্ডের এস ও মাসুদ রানা জানান, পাউ’বোর বেঁড়ীবাধের ভিতরে এবং বাইরে দৈর্ঘ্য ৩৫০ ফুট এবং প্রস্থ ৫০ ফুট জামানের অবৈধ দখলকৃত যায়গা। খোলপেটুয়া নদীর চরে সবুজ বনায়ন কেটে ব্যবসায়ী জামান বিভিন্ন প্রকার বালু, ইট, কয়লা ও পাথর এর স্তুপ করে দীর্ঘ বছর সরকারী রাজস্ব বঞ্চিত করছে। বিষয়টি আমরা জেলা প্রশাসক মহোদয়কে জানাবো তিনি পরবর্তীতে যে নির্দ্দেশ দিবেন সেইভাবে আইনগত ব্যবস্থা নেওয়া হবে। অবশেষে সকল জল্পনা কল্পনা শেষে গত ২ ডিসেম্বর মাপ জরীপ সম্পন্ন হয়েছে। জরীপ অন্তে দেখা গেছে জামানের অবৈধ ভাবে নির্মিত দু-তলা পাকা বিল্ডিংটি সম্পূর্ণ পানি উন্নয়ন বোর্ডের জায়গায় নির্মিত। উল্লেখ্য গত ১৫ নভেম্বর শ্যামনগরে দুদকের গণ শুনানিতে অভিযোগের প্রেক্ষিতে জামানের অবৈধ জায়গা দখলের মাপ জরীপ সম্পন্ন হলো।

 

Please follow and like us:

Check Also

সাতক্ষীরায় ভিডিও কলে কথা বলা অবস্থায় গলায় ওড়না পেঁচিয়ে আত্মহত্যা

সাতক্ষীরা শহরের কামালনগর গলায় ওড়না পেঁচিয়ে ইরানী আফরোজ তানু (২৭) নামে এক গৃহবধূ আত্মহত্যা করেছেন। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।