রাজধানীতে পুলিশের সাথে বিএনপি কর্মীদের সংঘর্ষ

ক্রাইমবার্তা রিপোর্ট:আদালত থেকে ফেরার পথে মঙ্গলবার দুপুরে খালেদা জিয়ার গাড়িবহরে থাকা বিএনপির নেতা-কর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ হয়েছে। এসময় বেশ কিছু যানবাহন ভাঙচুর ও আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

ঘটনার পর বিএনপির বেশ কয়েকজন নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। আটক ব্যক্তিদের মধ্যে রয়েছেন বিএনপির ক্রীড়াবিষয়ক সম্পাদক ও জাতীয় ফুটবল দলের সাবেক অধিনায়ক আমিনুল হক। হাইকোর্ট-সংলগ্ন কদম ফোয়ারা এলাকা থেকে তাকে আটক করা হয়।

জানা গেছে- বঙ্গবাজার ও পার্শ্ববর্তী সচিবালয় এলাকায় বিএনপি নেতা-কর্মীরা মিছিল করেন। এ সময় মিছিলকারীদের পুলিশ বাধা দিলে নেতা-কর্মীদের সাথে এ সংঘর্ষের ঘটনা ঘটে। পুলিশের ধাওয়া খেয়ে বিক্ষুব্ধ নেতা-কর্মীরা বেশ কয়েকটি যানবাহন ভাঙচুর করেন। বঙ্গবাজার মোড়ে একটি মোটরসাইকেলে আগুন ধরিয়ে দেওয়া হয়। এ সময় পুলিশ মিছিলকারীদের লাঠিপেটা করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে কাঁদানে গ্যাস নিক্ষেপ করে। ঘটনাস্থল থেকে কয়েকজনকে আটক করা হয়।

বিএনপির মিডিয়া উইংয়ের সদস্য শায়রুল কবির খান বলেন, আত্মপক্ষ সমর্থনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া বকশী বাজারে নিম্ন আদালতে হাজিরা দিতে যান। সেখান থেকে ফেরার পথে হাইকোর্ট-সংলগ্ন কদম ফোয়ারার কাছ থেকে আমিনুল হকসহ ১৫-২০ নেতা-কর্মীকে আটক করেছে পুলিশ। আটকের পর সবাইকে প্রিজন ভ্যানে করে থানায় নিয়ে যাওয়া হয়।

পুলিশের দাবি, আদালতে হাজিরা দিয়ে খালেদা জিয়া ফেরার সময় গাড়ি ভাঙচুর করেছেন বিএনপির কর্মীরা। এ সময় সেখান থেকে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

Check Also

বিদ্যুৎস্পৃষ্টে একই পরিবারের ৫ জনের মৃত্যু

মৌলভীবাজারে বিদ্যুৎস্পৃষ্ট হয়ে একই পরিবারের পাঁচজনের মৃত্যু হয়েছে। জুড়ী উপজেলার পূর্ব জুড়ী ইউনিয়নের পূর্ব গোয়ালবাড়ি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।