বিএনপির দুর্নীতির খবর অবশ্যই দুদককে খোঁজ-খবর নিতে হবে : ওবায়দুল কাদের

ক্রাইমবার্তা রিপোর্ট:আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ‘বিএনপির দুর্নীতির খবর দেশের রাজনৈতিক অঙ্গনে এসেছে, তাই অবশ্যই দুর্নীতি দমন কমিশনকে খোঁজ-খবর নিতে হবে, এটা আমাদের দায়িত্ব।’

বিজয় দিবস উপলক্ষে আজ রোববার বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে স্বেচ্ছাসেবক লীগ আয়োজিত এক আলোচনা সভায় তিনি একথা বলেন।

এ সময় তিনি আরো বলেন, ‘সৌদি আরবে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া ও তার পুত্র তারেক রহমানের দুর্নীতির খবর বেরিয়ে গেছে, আর সেটা নিয়ে তাদের গাত্র দাহ শুরু হয়ে গেছে। কি করে এই দায় এড়াবে। দুদক অবশ্যই অভিযোগের ভিত্তিতে এসব দুর্নীতির বিষয়ে অবশ্যই তদন্ত করবে।’

বিএনপি মহাসচিবকে উদ্দেশ করে তিনি বলেন, যখন দেশের প্রধানমন্ত্রীর মুখ দিয়ে কথা বের হয় তা না জেনে, না শুনে তিনি (প্রধানমন্ত্রী) অন্ধকারে ঢিল ছুঁড়েন না। বিএনপির অতীতের দুর্নীতি দেশ ও আন্তর্জাতিক (আমেরিকা ও কানাডা) আদালতে প্রমাণিত হয়েছে। সত্য কোনোদিন চাপা থাকে না। এ সত্য গোপন রেখে কি লাভ মির্জা ফখরুল ইসলাম আলমগীর? এখন অবস্থা হলো ‘ফাঁন্দে পড়িয়া, বগা কান্দেরে’।

বিএনপি নেতাদের উদ্দেশ্য তিনি বলেন, ‘ময়লা নিয়ে যতই ঘাটাঘাটি করবেন ততই গন্ধ ছড়াবে।’

বিএনপির মূখে গণতন্ত্র শোভা পায় না মন্তব্য করে কাদের বলেন, ‘গণতন্ত্রের কথা বলে মায়া কান্না করছেন, গেল রে গেল গণতন্ত্র গেল। আপনাদের মুখে গণতন্ত্র শোভা পায় না।’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, আজকে যারা বিজয়ের বিরুদ্ধে, নায়কের বিরুদ্ধে খলনায়ককে দাঁড় করিয়েছে তা বিজয়ের আদর্শ থেকে কক্ষচ্যূত হয়েছে। যারা বিজয় মানে কিন্তু বঙ্গবন্ধুকে মানে না, তাঁরা বিজয়ের আদর্শে আছে বলে আমরা মনে করি না। মুক্তিযুদ্ধ মানেন কিন্তু বঙ্গবন্ধুকে মানেন না, তাঁরা কখনোই প্রকৃত মুক্তিযোদ্ধা হতে পারে না। তারা হলো দুর্ঘটনাক্রমে মুক্তিযোদ্ধা।

তিনি বলেন, যারা ইতিহাস নিয়ে কানামাছি খেলে, মিথ্যাচার করে, ইতিহাস বিকৃত করে; তারা সবচেয়ে নিকৃষ্টতম। তারা বিজয় দিবস পালন করে কিন্তু বিজয়ের চেতনা মনে ধারণ করে না।

নেতাকর্মীদের সতর্ক করে দিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, নির্বাচন সামনে, অনেক পরগাছা আসতে পারে। এদের থেকে সতর্ক থাকতে হবে। যেন কোনো পরগাছা দলে ঢুকে ক্ষতি না করতে পারে।

স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোল্লা মো: আবু কাওছারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক পঙ্কজ দেবনাথের সঞ্চলনায় আরো বক্তব্য রাখেন প্রবীণ সাংবাদিক হারুন হাবীব, নাট্য ব্যক্তিত্ব শমী কায়সার প্রমুখ।

১০ ডিসেম্বর  ২০১৭,রবিবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহণ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, ইসরাইলের নতুন করে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।