বিদ্যুতের উৎপাদন বাড়েনি, প্রধানমন্ত্রীর আত্মীয়দের পকেট ভারি হয়েছে: রিজভী# বুধবার ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ কর্মসূচি

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা: বিদ্যুৎ উৎপাদনের নামে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আত্মীয়রা পকেট ভারি করেছে বলে অভিযোগ করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।
সোমবার বেলা সাড়ে ১২টার দিকে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।
রিজভী বলেন, নিজেদের অপকর্ম ঢাকতেই ক্ষমতাসীনরা বিএনপির বিরুদ্ধে মিথ্যা ও ভিত্তিহীন অভিযোগ তুলছে। সরকার রাষ্ট্রীয় ক্ষমতা ব্যবহার করে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। ‘বিএনপি ১৬শ’ আর আওয়ামী লীগ দিয়েছে ১৬ হাজার মেগওয়াট বিদ্যুৎ’ প্রধানমন্ত্রীর এমন বক্তব্যে সমালোচনা করে রিজভী বলেন, দেশে বিদ্যুতের উৎপাদন বাড়েনি, প্রধানন্ত্রীর আত্মীয়দের পকেট ভারি হয়েছে।
নির্বাচন কমিশনের সমালোচনা করে তিনি বলেন, রংপুরে ক্ষমতাসীনরা আচরণবিধি লঙ্ঘন করলেও তাদের বিরুদ্ধে নির্বাচন কমিশন কোনো ব্যবস্থা নিচ্ছে না। নিরাপদে ভোট প্রদানের পরিবেশ এখনও তৈরি করতে পারেনি ইসি।

গ্যাস-বিদ্যুৎ ও নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূ্ল্য বৃদ্ধির প্রতিবাদে বুধবার ঢাকা ও সারাদেশে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করেছে বিএনপি।
রিজভী বলেন, ‘চাল-ডালসহ নিত্যপ্রয়োজনীয় দ্রব্যমূ্ল্য বৃদ্ধি, সিটি করপোরেশনসহ পৌর সভার ট্যাক্স এবং বিদ্যুৎ ও গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে বুধবার ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ কর্মসূচি ঘোষণা করছি। বিভিন্ন জেলায় স্থানীয় সময় অনুযায়ী প্রতিবাদ সভা অথবা প্রতিবাদ মিছিল করা হবে।’
ঢাকা ও সারাদেশের সব থানায় এই কর্মসূচি পালন করা হবে বলে জানান রিজভী।
সিপিবিসহ বাম সংগঠনগুলো গত ৩০ নভেম্বর সারাদেশে বিদ্যুৎ-গ্যাসের মূল্য বৃদ্ধির প্রতিবাদে সারাদেশে অর্ধবেলা হরতালে কর্মসূচি দেয় তাতে বিএনপিসহ নতুন গঠিত চারদলীয় যুক্তফ্রন্ট ওই কর্মসূচিতে পূর্ণ সমর্থন দিয়েছিল।

১১ ডিসেম্বর ২০১৭,সোমবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Facebook Comments
Please follow and like us: