আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে খুলনায় রাষ্ট্রদ্রোহ মামলা

ক্রাইমবার্তা রিপোর্ট:দৈনিক আমার দেশ সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে আজ সোমবার খুলনার আদালতে রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলা দায়ের করা হয়েছে। নগরীর ১৬ নম্বর ওয়ার্ড যুব মহিলা লীগের সভাপতি অ্যাডভোকেট নাজিয়া আহমেদ বর্ণা বাদী হয়ে খুলনার মুখ্য মহানগর হাকিমের আমলী আদালত ‘ক’ অঞ্চলে মামলাটি দায়ের করেন।

আদালতের বিচারক মো: আমিরুল ইসলাম মামলা গ্রহণ করে খুলনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাকে আইনানুগ ব্যবস্থা গ্রহণের আদেশ দেন। বাদীর অভিযোগ অনুযায়ী, গত ১ ডিসেম্বর ঢাকায় অনুষ্ঠিত একটি সেমিনারে মাহমুদুর রহমান আওয়ামী লীগ সরকার, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, বঙ্গবন্ধুর নাতনি টিউলিপ সিদ্দিকী সম্পর্কে কটূক্তি ও অসত্য বক্তব্য দেন। এছাড়া তিনি বঙ্গবন্ধুর পরিবারের নিরাপত্তা আইনের বিরুদ্ধে বক্তব্য দেন। একই সঙ্গে তিনি বাংলাদেশকে বহির্বিশ্বে হেয় প্রতিপন্ন করার উদ্দেশ্যে খুন-গুম নিয়ে অসত্য তথ্য উপস্থাপন করেন, যা রাষ্ট্রদ্রোহিতার শামিল।

এদিকে মাহমুদুর রহমানের বিরুদ্ধে খুলনার সিএমএম আদালতে রাষ্ট্রদ্রোহ ও মানহানির অভিযোগে মামলা দায়েরের ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন খুলনা মহানগর বিএনপির নেতৃবৃন্দ। তারা এ ঘটনাকে তারা বিরোধী মত দমনে প্রতিহিংসাপরায়ণ রাজনীতির নিকৃষ্ট নজির হিসেবে আখ্যায়িত করেন।

এক বিবৃতিতে নগর বিএনপি নেতারা বলেন, সরকারের রোষানলে পড়ে দীর্ঘ প্রায় পাচ বছর কারাভোগের পর জামিনে বেরিয়ে এসে একমাত্র তিনিই এসরকারের অনিয়ম দুর্নীতি দুঃশাসনের বিরুদ্ধে কথা বলছিলেন। সরকারের শীর্ষ ব্যক্তিদের লুটপাট ও দুর্নীতির বিরুদ্ধে তাকে ছাড়া অন্য কাউকেই সাহসিকতার সাথে কথা বলতে দেখা যায় না।

বিবৃতিতে কতিপয় আওয়ামী লীগ নেতা তাদের আত্মপ্রচারণা ও নাম জাহিরের জন্য এ ধরনের মামলার সস্তা পথ বেছে নিয়েছে উল্লেখ করে অবিলম্বে মামলা প্রত্যাহারের দাবি জানানো হয়।

বিবৃতিদাতাদের মধ্যে রয়েছেন, চেয়ারপারসনের উপদেষ্টামন্ডলীর সদস্য ও সাবেক এমপি এম নুরুল ইসলাম দাদু ভাই, খুলনা মহানগর সভাপতি সাবেক এমপি নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক ও কেসিসির মেয়র মোহাম্মদ মনিরুজ্জামান, সাবেক এমপি কাজী সেকেন্দার আলী ডালিম, সাহারুজ্জামান মোর্ত্তজা, সৈয়দা নার্গিস আলী, অধ্যক্ষ তারিকুল ইসলাম, মীর কায়সেদ আলী, জাফরউল্লাহ খান সাচ্চু, শেখ মোশারফ হোসেন, জলিল খান কালাম, সিরাজুল ইসলাম, খায়রুজ্জামান খোকা, স ম আব্দুর রহমান, জাহিদুল ইসলাম, ইকবাল হোসেন, ফখরুল আলম, এ্যাড. ফজলে হালিম লিটন, শেখ আমজাদ হোসেন, অধ্যাপক আরিফুজ্জামান অপু, সিরাজুল হক নান্নু, মাহবুব কায়সার, ইকবাল হোসেন খোকন ও আসাদুজ্জামান মুরাদ।

১১ ডিসেম্বর ২০১৭,সোমবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।