নির্বাচন নিয়ে বিএনপি-জামায়াতের ষড়যন্ত্র প্রতিহত করবে ১৪ দল : নাসিম

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য এবং স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, কেন্দ্রীয় ১৪ দল আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে বিএনপি-জামায়াতের দেশকে অস্থিতিশীল করার যেকোনো ষড়যন্ত্র প্রতিহত করবে।

তিনি বলেন, ‘গণতন্ত্রের সুযোগ নিয়ে বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া মাঠে নেমেছে। আবারো নির্বাচনকে বানচাল করতে বিএনপি-জামায়াতকে মাঠে দেখা যাচ্ছে।’
মোহাম্মদ নাসিম বলেন, যারা নির্বাচনকে বানচাল করতে চায় তারা দেশের উন্নয়ন ও গণতন্ত্রকে ধ্বংস করার ষড়যন্ত্র করছে।
কেন্দ্রীয় ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম আজ দুপুরে রাজধানীর ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে ১৪ দলের বৈঠক শেষে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন।
এ সময় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদের সভাপতি এবং তথ্য মন্ত্রী হাসানুল হক ইনু, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় পার্টি জেপির মহাসচিব শেখ শহীদুল ইসলাম, তরিকত ফেডারেশনের সভাপতি নজিবুল বশর মাইজভান্ডারী এমপি, গণতন্ত্রী পার্টির সাধারণ সম্পাদক ডা. শাহাদাত হোসেন, জাসদ একাংশের সভাপতি শরীফ নুরুল আম্বিয়া, আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আহমেদ হোসেন, খালিদ মাহমুদ চৌধুরী এমপি, দপ্তর সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ, সংস্কৃতি বিষয়ক সম্পাদক অসীম কুমার উকিলসহ কেন্দ্রীয় ১৪ দলের শীর্ষ নেতারা উপস্থিত ছিলেন।
মোহাম্মদ নাসিম বলেন, সামনে জাতীয় নির্বাচন, সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে এবং নির্বাচন কমিশন (ইসি) নির্বাচন পরিচালনা করবে। এর বাইরে যাওয়ার কোন সুযোগ নেই।
তিনি বলেন, আগামী নির্বাচন স্বাধীনতা ও মুক্তিযুদ্ধের চেতনা রক্ষার নির্বাচন। ১৪ দল ঐক্যবদ্ধভাবে নির্বাচনে অংশগ্রহণ করবে।
জিয়া পরিবারের বিদেশে পাচার করা অর্থের বিষয়ে নাসিম বলেন, দুর্নীতির মহাকাব্য হাওয়া ভবন তৈরি করেছে। জিয়া পরিবার সৌদি আরবসহ বিশ্বের বিভিন্ন দেশে যে সম্পদ পাচার করেছে তা জনগণকে জানাতে হবে। শুধু তাই নয় এ সম্পদ তারা কিভাবে পাচার করেছে সেটাও জনগণকে জানাতে হবে।
তিনি আরো বলেন, বেগম জিয়া আদালতে ন্যায় বিচারের কথা বলে ন্যায় বিচারকেই বাধাগ্রস্ত করছেন। তিনি আদালতে দেয়া তার বক্তব্যের মাধ্যমে স্বাধীনতা বিরোধীদের উৎসাহিত করছেন বলে নাসিম উল্লেখ করেন।
হাসানুল হক ইনু বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনকে সামনে নিয়ে আবার ষড়যন্ত্র শুরু করেছে।
তিনে আরো বলেন, খালেদা জিয়ার বিদেশে পাচার করা সম্পদ এবং মানুষ পুড়িয়ে মারার বিষয়টি তদন্ত করে জনগণকে জানানোর ব্যবস্থা করতে হবে।
দিলীপ বড়ুয়া বলেন, বিএনপি-জামায়াত ক্ষমতায় থাকার সময় দেশ টানা ৫ বার দুর্নীতিতে চ্যাম্পিয়ন হয়েছিল। ওই সময় জিয়া পরিবার কোথায় কিভাবে সম্পদ পাচার করেছে দুদককে তা তদন্ত করে খুঁজে বের করতে হবে।
নজিবুল বশর মাইজভান্ডারী বলেন, যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প জেরোজালেমকে ইসরায়েলের রাজধানী ঘোষণা করার তীব্র প্রতিবাদ জানাচ্ছে কেন্দ্রীয় ১৪ দল। ১৪ দল বঙ্গবন্ধুর গৃহীত ফিলিস্তিন নীতির প্রতি অকুন্ঠ সমর্থন জানায়।
বৈঠকে বীর মুক্তিযোদ্ধা আ ফ ম মাহবুবুল হকের মৃত্যুতে গভীর শোক জানানো হয়।
এর আগে সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়ার সভাপতিত্বে কেন্দ্রীয় ১৪ দলের সভা অনুষ্ঠিত হয়। সভা পরিচালনা করেন মোহাম্মদ নাসিম।

১১ ডিসেম্বর ২০১৭,সোমবার:ক্রাইমর্বাতাডটকম/বাসস/আসাবি

Check Also

প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি গ্রেফতার

প্রাণনাশের উদ্দেশ্যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার গাড়িবহরে হামলা মামলার সাজাপ্রাপ্ত পলাতক আসামি ইয়াছিন আলীকে গ্রেফতার করা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।