বিএনপি প্রার্থীর মনোনয়ন বাতিলের রিট খারিজ

ক্রাইমবার্তা রিপোর্ট:রংপুর সিটি করপোরেশন (রসিক) নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী কাওসার জামান বাবলার মনোনয়ন বাতিল চেয়ে সোনালী ব্যাংকের করা রিট আবেদন কার্যতালিকা থেকে বাদ দিয়েছেন হাইকোর্ট।
 ফলে রসিক নির্বাচনে বিএনপির মেয়রপ্রার্থী বাবলার নির্বাচনে অংশগ্রহণে বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী।
 বৃহস্পতিবার বিচারপতি সালমা মাসুদ চৌধুরী ও বিচারপতি একেএম জহিরুল হকের হাইকোর্টে বেঞ্চ আবেদনটি উত্থাপিত হয়নি মর্মে কার্যতালিকা থেকে বাদ দেন।
 আদালতে সোনালী ব্যাংকের পক্ষে আইনজীবী শামীন খালেদ ও বিএনপির মেয়রপ্রার্থীর পক্ষে আইনজীবী ব্যারিস্টার বদরুদ্দোজা বাদল উপস্থিত ছিলেন।
 গত ২৬ নভেম্বর যাচাই-বাছাইয়ের পর কাওসার জামান বাবলার মনোনয়নপত্র বৈধ ঘোষণা করেন রিটার্নিং কর্মকর্তা ও রংপুর আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা সুভাষ চন্দ্র সরকার। গত মঙ্গলবার এর বিরুদ্ধে হাইকোর্টে রিট করে সোনালী ব্যাংক।
 সোনালী ব্যাংকের আবেদনে বলা হয়, বিএনপি মেয়রপ্রার্থী কাওসার জামান বাবলা মেসার্স এজাক্স জুট মিলের পরিচালক। ওই মিলের পাঁচ পরিচালক যৌথ নামে ৪২ কোটি টাকা ঋণ এখনো পরিশোধ করেনি। এটি খেলাপি ঋণে পরিণত হয়েছে।
 তবে কাওসার জামান বাবলার দাবি, ওই ঋণ তার একার নয়, কোম্পানির। আর ওই কোম্পানিতে তার ২০ শতাংশ শেয়ার রয়েছে। সুতরাং কোনো প্রতিষ্ঠানের দায় ব্যক্তির ওপর পড়ে না।১৪ ডিসেম্বর,২০১৭,বৃহস্পতিবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Check Also

স্বাধীনতার ৫৩ বছরে আজ প্রশ্ন উঠছে গণতন্ত্র কোথায়: মঈন খান

ক্ষমতা আঁকড়ে ধরে রাখার জন্য বিরোধী দলের রুদ্ধে এক লাখ মামলা দেওয়া হয়েছে ও তাদের …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।