দেবহাটায় নানা কর্মসূচীর মধ্য দিয়ে মহান বিজয় দিবস পালিত

দেবহাটা প্রতিনিধি:
নানা কর্মসূচী মধ্যদিয়ে যথাযোগ্য মর্যদায় দেবহাটায় মহান বিজয় পালিত হয়েছে। বিজয় দিবস উপলক্ষ্যে শনিবার সকাল ৮টায় মিনিটে সকল শহীদদের স্মরনে দেবহাটা কেন্দ্রীয় শহীদ মিনারে উপজেলা প্রশাসন, মুক্তিযোদ্ধা সাংসদ, মুক্তিযোদ্ধা সন্তান কমান্ডান, দেবহাটা প্রেসক্লাব, দেবহাটা রিপোর্টাস ক্লাব, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ, ছাত্রলীগসহ সকল সহযোগী সংগঠন বিএনপি, জাতীয় পাটি, জাসদ, বিভিন্ন শিক্ষা ও সরকারী-বেসরকারী প্রতিষ্ঠানের নের্তৃৃবৃন্দরা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে। পরে জাতীয় পতাকা উত্তোলন, দেবহাটা পাইলট হাই স্কুল মাঠে থানা পুলিশ, আনছার বাহিনী, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীদের স্বতঃষ্ফূর্ত অংশ গ্রহনে কুজকাওয়াজ, ছাত্র-ছাত্রীদের চিত্রাংকন, কবিতা আবৃত্তি, রচনা ও ক্রীড়া প্রতিযোগীতা, উপজেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা কমান্ড কাউন্সিলের আয়োজনে মুক্তিযোদ্ধা ও শহীদ মুক্তিযোদ্ধা পরিবারের সদস্য ও বীরাঙ্গনা নারীদের সংবর্ধনা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। আলোচনা সভায় উপজেলা নির্বাহী কর্মকর্তা হাফিজ আল আসাদের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন সাবেক স্বাস্থ্য ও পরিবার কল্যান মন্ত্রী সাতক্ষীরা-৩ আসনের সাংসদ আলহাজ্ব আ.ফ.ম রুহুল হক। বিশেষ অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুল গনি। এসময় ভাইস চেয়ারম্যান মাহবুব আলম খোকন, মহিলা ভাইস চেয়ারম্যান আফরোজা পারভীন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি ও নওয়াপাড়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মুজিবর রহমান, সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি, যুগ্ন-সাধারন সম্পাদক আনারুল হক, সাংগঠনিক সম্পাদক ও সখিপুর ইউপি চেয়ারম্যান শেখ ফারুক হোসেন রতন, দেবহাটা প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব, দেবহাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলমসহ উপজেলার সকল শ্রেনীপেশার মানুুষ উপস্থিত ছিলেন। পরে মুক্তিযোদ্ধা বিষয়ক আলোচনা সভা, মুক্তিযোদ্ধাদের সংবর্ধনা, বিকালে প্রীতি ফুটবল খেলা ও সন্ধ্যায় মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

দেবহাটা রিপোর্টাস ক্লাবের মহান বিজয় দিবস পালিত
দেবহাটা প্রতিনিধি:
দেবহাটা রিপোর্টাস ক্লাবের উদ্যোগে মহান বিজয় দিবস পালিত হয়েছে। শনিবার উপজেলা কেন্দ্রীয় শহীদ মিনারে পুষ্পমালা অর্পণ করা হয়। বেলা ১১টায় ঈদগাহ বাজারস্থ ক্লাবের কার্যালয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় দেবহাটা রিপোর্টাস ক্লাবের সহ-সভাপতি আবু সাঈদের সভাপতিত্বে বক্তব্য রাখেন সভাপতি মীর খায়রুল আলম, সহ-সভাপতি কেএম রেজাউল করিম, সাধারণ সম্পাদক আব্দুর রব লিটু, যুগ্ন-সাধারণ সম্পাদক কবির হোসেন, অর্থ সম্পাদক এমএ মামুন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক নাজমুল হোসেন, সাংগঠনিক সম্পাদক আকতার হোসেন ডাবলু, অর্থ সম্পাদক এমএ মামুন, দপ্তর সম্পাদক শরিফুজ্জামান, ক্রিড়া ও সাংস্কৃতি বিষয়ক সম্পাদক আরিফুল ইসলাম, সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক জিএম নাজমুল হোসেন, নির্বাহী সদস্য গোপাল কুমার দাস, আরাফাত হোসেন লিটন, ফরহাদ হোসেন সবুজ, মফিজুল ইসলাম, আবুল হাসান, তৈয়েবুর রহমানসহ সকল সদস্যবৃন্দরা।
দেবহাটায় ৯নং সেক্টরের প্রতিষ্ঠাতার কবর জিয়ারাত
দেবহাটা প্রতিনিধি:
দেবহাটায় বিজয় দিবসে মহান মুক্তিযুদ্ধের ৯নং সেক্টরের প্রতিষ্ঠাতা ও সাব-সেক্টর কমান্ডর ক্যাপ্টেন শাহজাহান মাস্টারের কবর জিয়াতর করা হয়েছে। শনিবার বেলা ২টায় টাউনশ্রীপুর ক্যাপ্টেন শাহজাহান মাস্টারের বাসভবন সংলগ্ন মাজারে যেয়ে শ্রদ্ধা নিবেদন শেষে আতœার মাগফেরাত কামনায় দোয়া মোনাজাত করা হয়। এময় উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান ও মুক্তিযোদ্ধা কমান্ডার আলহাজ্ব আব্দুর গনি, উপজেলা নির্বাহী অফিসার হাফিজ আল আসাদ, থানা অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেন, জেলা যুদ্ধহত মুক্তিযোদ্ধা কমান্ডের সভাপতি আলহাজ্ব আব্দুল মাবুদ গাজী, উপজেলা ডেপুটি কমান্ডার ইয়াসিন আলী, প্রেসক্লাবের সভাপতি আব্দুল ওহাব, দেবহাটা রিপোর্টাস ক্লাবের সভাপতি মীর খায়রুল আলম, উপজেলা মুক্তিযোদ্ধা সন্তান কামন্ডে সভাপতি আব্দুর রজ্জক রনিসহ উপজেলার সকল শ্রেনীপেশার মানুুষ উপস্থিত ছিলেন। পরে দেবহাটা থানা সংলগ্ন কয়েকজন মুক্তিযোদ্ধর কবর জিয়ারাত করা হয়।

Facebook Comments
Please follow and like us: