শহীদদের শ্রদ্ধা জানাতে স্মৃতিসৌধে মানুষের ঢল

 ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:   শ্রদ্ধা ও ভালবাসায় জাতির শ্রেষ্ঠ সন্তান শহীদ মুক্তিযোদ্ধাদের স্মরণ করেছে সর্বস্তরের মানুষ। বীর শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে শনিবার ভোর থেকেই সাভারের স্মৃতিসৌধে জনতার ঢল নেমেছে।
 পূব আকাশে সূর্য উঁকি দেওয়ার পর সকাল ৬টা ৩৫ মিনিটে সাভারে জাতীয় স্মৃতিসৌধে ফুল দিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান রাষ্ট্রপতি আবদুল হামিদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এসময় কিছুক্ষণ নিরবে দাঁড়িয়ে শহীদদের স্মরণ করেন তারা। বিউগলে বাজানো হয় করুণ সুর।
 এরপর জাতীয় সংসদের পক্ষ থেকে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী শ্রদ্ধা জানান।
 পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আওয়ামী লীগ সভাপতি হিসেবে দলের শীর্ষ নেতাদের নিয়ে শহীদদের প্রতি শ্রদ্ধা জানান।
 রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রী স্মৃতিসৌধ এলাকা ত্যাগ করার পর সর্বসাধারণের জন্য খুলে দেওয়া হয় জাতীয় স্মৃতিসৌধের প্রধান ফটক।
 প্রধান ফটক খুলে দেয়ার পর বাধ ভাঙা জনতার ঢল নামে স্মৃতিসৌধে। সবার হাতে ফুল আর লাল-সবুজ পতাকা। কারও হাতে বিভিন্ন স্লোগান লেখা ব্যানার-ফেস্টুন। বিজয়ের উচ্ছ্বাসে উদ্ভাসিত সূর্যের মতো আলোকিত করে লাখো মানুষ জাতির শ্রেষ্ঠ সন্তানদের।
সর্বস্তরের মানুষের সঙ্গে শ্রদ্ধা নিবেদন করেন যুদ্ধদিনের বিদেশি বন্ধুরা। বি‌ভিন্ন রাজ‌নৈ‌তিক, পেশাজীবী, শ্র‌মিক সংগঠন, স্কুল, ক‌লেজ, বিশ্ব‌বিদ্যালয়ের শিক্ষার্থীসহ সর্বস্ত‌রের মানুষ শ্রদ্ধা জানায়।
আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি, জাসদ, সিপিবি, ওয়ার্কার্স পার্টি, গণফোরামসহ বিভিন্ন রাজনৈতিক দল ঢাকা বিশ্বিবিদ্যালয়, বাংলা একাডেমি, শিল্পকলা একাডেমি, ঢাকা রিপোর্টার্স ইউনিটি, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটসহ রাজধানীর বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠন ও বিভিন্ন প্রতিষ্ঠান নানা কর্মসূচির মধ্য দিয়ে দিবসটি উদযাপন করছে।

১৬ ডসিম্বের২০১৭,শনিবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।