বিজয়ের স্বপ্ন পূরণে সমৃদ্ধ দেশ গড়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ছাত্রশিবির

মহান বিজয় দিবস উপলক্ষে গতকাল শনিবার রাজধানীসহ সারাদেশে বর্ণাঢ্য র‌্যালি, রক্তদান কর্মসূচি,খাবার বিতরণ, ফ্রি ব্লাড গ্রুপিংসহ বিভিন্ন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবির।

রাজধানীতে র‌্যালি কর্মসূচিতে অংশ নিয়ে শিবির নেতৃবৃন্দ বলেন, স্বাধীনতা অর্জনের মাধ্যমে ঐক্যবদ্ধ ভাবে মর্যাদা পূর্ণ সমৃদ্ধ বাংলাদেশ গড়ার দুর্বার বাসনা নিয়ে মহান বিজয় অর্জিত হয়েছে। কিন্তু বিজয়ের ৪৬ বছর পরও জাতীয় ঐক্য, গণতন্ত্র, সুশাসন ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা পায়নি। যা জাতির জন্য খুবই লজ্জাজনক। ছাত্রশিবিরের নেতৃত্বে লাখো তরুণ বিজয়ের লক্ষ বাস্তবায়নে দৃঢ় প্রতিজ্ঞ। সকল প্রতিকূলতা অতিক্রম করে বিজয়ের স্বপ্ন পূরণে সমৃদ্ধ দেশ গড়ার প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে ছাত্রশিবির।

নেতৃবৃন্দ বলেন, আমারা বিজয়ের ৪৬ বছর অতিক্রম করেছি। এই দীর্ঘ সময়ে আমাদের প্রত্যাশার দিগন্ত যতদূর বিস্তৃত ছিল সে তুলনায় প্রাপ্তি সন্তোষজনক নয়। বিজয়ের পরবর্তী সময়ে ক্ষমতার পালাবদল হয়েছে অনেকবার। শাসন নীতিরও পরিবর্তন হয়েছে। কিন্তু পরিবর্তন হয়নি জনগণের ভাগ্যের। বিজয়ের এত বছর পরও এদেশের স্বাধীনতা-স্বার্বভৌমত্ব হুমকির মুখে। সীমান্তে লাশ পড়ে ব্যাপক হারে। সাম্রাজ্যবাদী গোষ্ঠীর লোলুপ দৃষ্টি এদেশের ওপর নিবদ্ধ। আমাদের সামাজিক ব্যবস্থা অন্তহীন সমস্যায় জর্জরিত। দারিদ্রের যাঁতাকলে পিষ্ঠ হচ্ছে অধিকাংশ মানুষ। মানুষের মৌলিক অধিকার খাদ্য, শিক্ষা, চিকিৎসা, বাসস্থান ইত্যাদি আজও নিশ্চিত হয়নি। ক্ষমতায় যাওয়া আর ক্ষমতায় টিকে থাকার বিরামহীন প্রতিযোগিতা চলছে। জাতীয় ও সামাজিক জীবনে আমাদের কোনো নিরাপত্তা নেই। ঘর থেকে বেরিয়ে নিরাপদে ঘরে ফিরে আসার নিরাপত্তাটুকু আজ কেউ দিতে পারছে না। সন্ত্রাসের কাছে আমরা আজ জিম্মি। সমাজের নিম্ন স্তর থেকে শুরু করে রাষ্ট্রের সর্বোচ্চ স্তর পর্যন্ত রন্ধ্রে রন্ধ্রে ঢুকে পড়েছে দুর্নীতি। জাতীয় অস্তিত্বের সূচনা পর্ব থেকেই সিংহভাগ মানুষের প্রিয় ধর্ম ইসলাম এখানে উপেক্ষিত। শিক্ষা ব্যবস্থায় অস্থিরতা। যার কারণে বিজয়ের স্বপ্ন পূরণে আমরা বার বার ব্যর্থ হচ্ছি।

নেতৃবৃন্দ বলেন, একটি মহল স্বাধীনতার পক্ষ-বিপক্ষের ধোয়া তুলে প্রকৃত পক্ষে দেশকে এক গভীর অনিশ্চিয়তার দিকে ঠেলে দিচ্ছে। ক্ষমতার মসনদকে পাকাপোক্ত করতে বার বার জাতীয় স্বার্থ জলাঞ্জলি দিয়ে যাচ্ছে। স্বাধীনতার মূল উদ্দেশ্য জাতীয় ঐক্য, গণতন্ত্র, সুশাসন ও সামাজিক ন্যায় বিচার প্রতিষ্ঠা আজো স্বপ্নই রয়ে গেছে। প্রতিষ্ঠালগ্ন থেকে ইসলামী ছাত্রশিবির একদল যোগ্য মানুষ জাতিকে উপহার দেয়ার জন্য নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে। বিভেদ ভুলে গিয়ে তরুণ প্রজন্মই পারবে স্বাধীনতা রক্ষা করতে। গণতন্ত্র ও অধিকার আদায়ের লক্ষ্যে রক্তে অর্জিত দেশ আজ সৈরাচারের কবলে আছে তা সত্যি। কিন্তু এ অবস্থা অবশ্যই স্থায়ী নয়। ছাত্রশিবির স্বপ্নের বাংলাদেশ গড়ে তোলতে সৎ, দক্ষ ও দেশ প্রেমিক নাগরীক তৈরীর দৃঢ় প্রতিজ্ঞা নিয়ে এগিয়ে চলেছে। শত প্রতিকূলতা সত্ত্বেও ছাত্রশিবির তার লক্ষ্য উদ্দেশ্যে থেকে পিছপা হয়নি এবং হবেও না। দেশের জনগণকে সাথে নিয়ে স্বপ্নের বাংলাদেশ গঠনের মাধ্যমে কাক্সিক্ষত দেশ গড়ে তুলবই ইনশাআল্লাহ।

ঢাকা মহানগরী উত্তর: মহান বিজয় দিবস উপলক্ষে রাজধানীতে বিশাল র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগরী উত্তর শাখা। সকাল সাড়ে ৮টায় কেন্দ্রীয় সাহিত্য সম্পাদক শাহ মাহফুজুল হকের নেতৃত্বে র‌্যালিটি বসুন্ধরা গেট শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে নর্দা গিয়ে সমাবেশে মিলিত হয়। এসময় শাখা সভাপতি জামিল মাহমুদ, সেক্রেটারি আজিজুল ইসলামসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পূর্ব: বিজয় দিবসের প্রথম প্রহরে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পূর্ব শাখা। সকাল ৭টায় কেন্দ্রীয় প্রকাশনা সম্পাদক সালাউদ্দিন আইয়ুবির নেতৃত্বে নেতৃত্বে র‌্যালিটি রাজধানীর বনশ্রী এলাকা থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়। শাখা সভাপতি এ এম মিঠু ও সেক্রেটারি তোফাজ্জল হোসেনসহ শাখার বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ঢাকা মহানগরী পশ্চিম: সকালে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগরী পশ্চিম শাখা। সকাল ৮টায় মিরপুর ১ এলাকায় এ র‌্যালি অনুষ্ঠিত হয়। কেন্দ্রীয় বিজ্ঞান সম্পাদক রাশেদুল ইসলামের নেতৃত্বে র‌্যালিটি সমাবেশের মাধ্যমে শেষ হয়। মহানগরী সভাপতি ডা. মোজাহিদুল ইসলাম ও সেক্রেটারি আব্দুল আলিমের মহানগরী সাংগঠনিক সম্পাদক যোবাইর হোসেন রাজন সহ র‌্যালিতে মহানগরীর বিভিন্ন নেতাকর্মী অংশ গ্রহণ করে।

ঢাকা মহানগরী দক্ষিণ: কেন্দ্রীয় প্রচার সম্পাদক খালেদ মাহমুদের নেতৃত্বে রাজধানীতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির ঢাকা মহানগরী দক্ষিণ শাখা। সকাল সাড়ে ৮টায় রাজধানীর গেন্ডারিয়া রেলষ্টেশনের সামনে থেকে শুরু হয়ে জুরাইন চৌরাস্তায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এসময় আরো উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আইন সম্পাদক রিয়াজ উদ্দিন সাবেক কেন্দ্রীয় মাদ্রাসা সম্পাদক সাদেক বিল্লাহ, মহানগরী সভাপতি শাফিউল আলম ও সেক্রেটারি মাসুম তারিফসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

গাজীপুর মহানগরী: বিজয় দিবস পালন উপলক্ষে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির গাজীপুর মহানগরী শাখা। ১১টায় শুরু হওয়া এ র‌্যালিতে নেতৃত্ব দেন কেন্দ্রীয় পাঠাগার সম্পাদক হাসনাইন আহমেদ। এছাড়া আরও উপস্থিত ছিলেন মহানগরী সভাপতি আব্দুল জলিল আকন্দ, সেক্রেটারি মিজানুর রহমানসহ বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রংপুর মহানগরী: বর্ণ্যাঢ্য র‌্যালির মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির রংপুর মহানগরী। সকাল ৮টায় র‌্যালিটি নগরীর প্রাইম হসপিটালের সামনে থেকে শুরু হয়ে টার্মিনালে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে নেতৃত্বেদেন শাখা সভাপতি রাজিবুর রহমান পলাশ। এসময় শাখা সেক্রেটারি সামিউল ইসলাম, কারমাইকেল কলেজ সভাপতি মোস্তাফিজুর রহমানসহ সর্বস্তরের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

রাজশাহী মহানগরী: বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির রাজশাহী মহানগরী শাখা। র‌্যালিটি নগরীর রাণীর বাজার থেকে শুরু হয়ে অলকার মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় এইচআরডি সম্পাদক জসিম উদ্দিন।

সিলেট মহানগরী: নগরীর আম্বরখান এলাকায় বর্ণাঢ্য র‌্যালি ও সমাবেশের মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির সিলেট মহানগরী শাখা। সকাল ১১টায় র‌্যালিটি শহরের আম্বরখানা থেকে শুরু হয়ে শাহী ঈদগাহ হয়ে নয়াসড়ক পয়েন্টে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এতে উপস্থিত ছিলেন মহানগর সভাপতি আব্দুল্লাহ আল- মাহমুদ, শাবি প্রবি সভাপতি ইউসুফ হাসান আকন্দ, মহানগর  সেক্রেটারি নজরুল ইসলামসহ নেতৃবৃন্দ।

কুমিল্লা মহানগরী: বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা মহানগরী শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির শাহাদাত হোসেনের র‌্যালিটি নগরীর সালাউদ্দিন হোটেলের সামনে থেকে শুরু হয়ে বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে টমছম ব্রিজে গিয়ে সমাবেশে মিলিত হয়।

খুলনা মহানগরী: মহান বিজয় দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির খুলনা মহানগরী। র‌্যালিটি নগরীর নিউমার্কেট এলাকা থেকে শুরু হয়ে শহরের গুরুত্বপূর্ণ স্থান প্রদক্ষিণ করে শিববাড়ি মোড় গিয়ে শেষ হয়। নগর সভাপতি হাফেজ ইমরান খালিদের নেতৃত্বে রালিতে উপস্থিত ছিলেন সাবেক মহানগরীর সভাপতি আজিজুল ইসলাম ফারাজী, সাবেক নগর সভাপতি মিম মিরাজ হুসাইন, নগর সেক্রেটারি রাকিব মাহমুদসহ নেতাকর্মীরা।

বরিশাল মহানগরী: নগরীতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির বরিশাল মহানগরী শাখা। সকাল ১০টায় মহানগর সেক্রেটারি জাফর ইকবালের নেতৃত্বে র‌্যালিটি সরকারি বিএম কলেজ গেট থেকে শুরু হয়ে নতুন বাজার গোল চত্বরে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ময়মনসিংহ মহানগরী: বিশাল র‌্যালির মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির ময়মনসিংহ মহানগরী শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি জসিম উদ্দিনের নেতৃত্বে নগরীতে এ র‌্যালি অনুষ্ঠিত হয়

চট্টগ্রাম মহানগরী উত্তর: নগরীতে বিশাল র‌্যালির মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী উত্তর। শাখা সভাপতি তৌহিদুল ইসলামের নেতৃত্বে নগরীর লালদিঘি মোড় এলাকা থেকে র‌্যালিটি শুরু হয়ে বহদ্দারহাট এলাকায় গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় শাখা সেক্রটারি এসকে সিকদারসহ মহানগরীর বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

চট্টগ্রাম মহানগরী দক্ষিণ: নগরীতে র‌্যালির মাধ্যমে বিজয় দিবস পালন করে ছাত্রশিবির চট্টগ্রাম মহানগরী দক্ষিণ শাখা। নগরের আগ্রাবাদ এক্সেসরোড ছোটপুল থেকে শুরু হয়ে মিছিলটি শবেপারি পাড়ামোড়ে মোড়ে গিয়ে শেষ হয়। মহানগরী সভাপতি আবদুল জব্বারের নেতৃত্বে মিছিলে মিছলটি বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে। এ ছাড়াও মহানগরী সেক্রেটারি রফিকুুল হাসান, লোদি সাংগঠনিক সম্পাদক ইমরানুলহকসহ মহানগরীর অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

বগুড়া শহর: বিপল সংখ্যক নেতাকর্মীর উপস্থিতিতে বর্ণাঢ্য র‌্যালি করে ছাত্রশিবির বগুড়া শহর শাখা। সকার ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে বিশ্বরোডে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।

মৌলভীবাজার শহর: সকাল ১০টায় মৌলভীবাজার শহরে বিশাল বর্ণাঢ্য র‌্যালি করেছে ছাত্রশিবির মৌলভীবাজার শহর শাখা। র‌্যালিটি শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশে মিলিত হয়।

 

নরসিংদী শহর: ছাত্রশিবির নরসিংদী শহর শাখার উদ্যোগে এক বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত হয়। শহর সভাপতি জামাল উদ্দিনের নেতৃত্বে র‌্যালিটি বাজির মোড় থেকে শুরু হয়ে ব্রাম্মনদি মোড়ে এসে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

চাপাইনবাগঞ্জ শহর: মহান বিজয় দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি করেছে চাপাইনবাবগঞ্জ শহর শাখা। শহর সভাপতি তহুরুল ইসলাম সোহেলের নেতৃত্বে মিছিলটি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

ফেনী শহর: মহান বিজয় দিবস উপলক্ষ্যে বর্ণাঢ্য র‌্যালি করেছে ফেনী  শহর শাখা। শহর সভাপতি আবু তৈয়্যবের  নেতৃত্বে মিছিলটি শহরের  ট্রাংক রোড থেকে শুরু হয়ে শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়। এ সময় শহর সেক্রটারি সামাউল ইসলামসহ শহরের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

নোয়াখালী শহর: বর্ণাঢ্য র‌্যালি করেছে নোয়াখালী শহর শাখা। শহর সভাপতি জাকির হোসেনের নেতৃত্বে মিছিলটি শহরের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

নাটোর জেলা: নাটোর বিশ্বরোডে বিজয় র‌্যালি ও সমাবেশ করে ছাত্রশিবির নাটোর জেলা শাখা। সকাল ১১টায় শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।

বি.বাড়ীয়া জেলা: বি.বাড়ীয়ায় বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির বি.বাড়ীয়া জেলা শাখা। সকাল ৯টায় জেলা সভাপতি আশরাফুল হকের নেতৃত্বে বি.বাড়ীয়া শহরের কুমারশীল মোড় থেকে শুরু হয়ে সুপার মার্কেট মোড়ে গিয়ে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

কক্সবাজার জেলা: বর্ণাঢ্য র‌্যালি করে কক্সবাজার জেলা  শাখা। জেলা সভাপতি রবিউল আলমের নেতৃত্বে র‌্যালিটি চকরিয়ায় বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে সমাবেশের মাধ্যমে শেষ হয়।

কুমিল্লা জেলা দক্ষিণ: দিবসটি পালন করতে বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির কুমিল্লা জেলা দক্ষিণ শাখা। সকাল ১০টায় শাখা সভাপতি শাহাদাত হোসেনের নেতৃত্বে বরুড়া উপজেলায় র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।

গোমস্তাপুর উপজেলা: বর্ণাঢ্য র‌্যালির মাধ্যমে মহান বিজয় দিবস পালন করে ছাত্রশিবির গোমস্তপুর উপজেলা। শাখা সভাপতির নেতৃত্বে উপজেলার মহাসড়কে র‌্যালি ও সমাবেশ করে নেতাকর্মীরা।

ভোলাহাট উপজেলা: চাঁপাইনবাবগঞ্জের ভোলাহাট উপজেলায় বর্ণাঢ্য র‌্যালির আয়োজন করে ছাত্রশিবির ভোলাহাট উপজেলা। শাখা সভাপতির নেতৃত্বে র‌্যালিতে বিপুল সংখ্যক নেতাকর্মী অংশ গ্রহণ করে।

গোলাপগঞ্জ উপজেলা: উপজেলার বিভিন্ন স্থানে র‌্যালির মাধ্যমে মহান বিজয় দিবস উদযাপন করে ছাত্রশিবির গোলাপগঞ্জ উপজেলা শাখা। সকাল ৮ টায় শাখার নেতাকর্মীরা এ কর্মসূচিতে অংশ গ্রহণ করে। প্রেসবিজ্ঞপ্তি।

Facebook Comments
Please follow and like us: