খামারে দুর্বৃত্তের আগুনে পুড়ে মরল ৮৮টি ছাগল

এভিএএসরিপোর্ট:ঈশ্বরদীতে একটি খামারে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ে ৮৮টি ছাগলের মৃত্যু হয়েছে।রোববার ভোরে বেসরকারি উন্নয়ন সংস্থা নিউ এরা ফাউন্ডেশনের চরমিরকামারিতে ছাগলের ব্রিডিং খামারে এ ঘটনা ঘটে।
সরেজমিন দেখা যায়, খামারের অভ্যন্তরে ৮৮টি ছাগল পুড়ে ছড়িয়ে-ছিটিয়ে রয়েছে।  পুড়ে গেছে কাঠের তৈরি খামারের পাটাতন ও সিলিং।
খামারের পূর্বপাশে তারের বেড়া কেটে ফেলা হয়েছে।  সেখান দিয়েই দুর্বৃত্তরা এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটাতে পারে।
ঈশ্বরদী বিদ্যুৎ উন্নয়ন বোর্ড পিডিবির কর্মকর্তারা পরিদর্শন করে জানিয়েছেন, শর্টসার্কিট থেকে খামারে আগুন লাগেনি।
নিউ এরা ফাউন্ডেশনের প্রকল্প সমন্বয়ক মোস্তাক আহমেদ কিরণ জানান, খামারের পাশের ঘরে ঘুমিয়ে থাকা আশার উদ্দিন ভোর ৪টার দিকে হঠাৎ দেখতে পান খামারে আগুন জ্বলছে।  তার চিৎকার ও চেঁচামেচিতে আশপাশের মানুষ ছুটে এসে আগুন নেভানোর চেষ্টা করেন।  ততক্ষণে আগুনে খামারের মধ্যে থাকা ৮৮টি ছাগল পুড়ে মারা যায়।

দুর্বৃত্তরা আগুন ধরানোর জন্য পেট্রোল অথবা পাউডার জাতীয় কোনো পদার্থ ব্যবহার করতে পারে।  বিষয়টি ঈশ্বরদী থানা পুলিশকে অবহিত করা হয়েছে।
নিউ এরা ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সাবেক এমপি মঞ্জুর রহমান বিশ্বাস বলেন, নাশকতার উদ্দেশ্যে দুর্বৃত্তরা আমার ছাগলের খামারে আগুন দিয়ে ৮৮টি ছাগল পুড়িয়ে মেরেছে।
তিনি বলেন, ফাউন্ডেশন নারীদের ভাগ্যোন্নয়ন কাজ করে যাচ্ছে।  আধুনিক ছাগল খামার করে নারীদের ছাগল পালনে উৎসাহিত করা হয়।  যারা আগুন দিয়ে ছাগলগুলো পুড়িয়ে মেরেছে তারা মানুষ নয় অমানুষ।  শত্রুতাবশত ছাগলগুলো পুড়িয়ে মারা হয়েছে।  তবে এ ঘটনার সঙ্গে কারা জড়িত থাকতে পারে- তা তিনি বলতে পারেননি।

১৭ ডিসেম্বর ২০১৭,রবিবার:এভিএএসডটকম/প্রতনিধি/আসাবি

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।