মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০, আহত ৪০#নিহতের সংখ্যা আরও বাড়তে পারে

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগের সভাপতি ও সাবেক মেয়র এবিএম মহিউদ্দিন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে অন্তত ১০ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন অর্ধশত।
সোমবার দুপুরে চট্টগ্রামের রীমা কমিউনিটি সেন্টারে এ দুর্ঘটনা ঘটে। নিহতদের লাশ চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে আনা হয়েছে।চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো. হামিদ নিহতের বিষয়টি নিশ্চিত করেছেন।

 ওই কমিউনিটি সেন্টার থেকে অন্তত ১৫ জনকে আনা হয়েছিল জানিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির নায়েক মো. হামিদ বলেন, ‌তাদের মধ্যে নয়জনকে চিকিৎসক মৃত ঘোষণা করেন।
 নিহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছেন হাসপাতাল সংশ্লিষ্টরা।
 
রীমা কমিউনিটি সেন্টার ছাড়াও কিং অব চিটাগাং, স্কয়ার, কিশলয়, সুইস পার্ক, স্মরণিকা, এন মোহাম্মদ, কে বি কনভেনশন হল, ভিআইপি ব্যাংকুয়েট, গোল্ডেন টাচ, স্মরণিকা, সাগরিকা কমিউনিটি সেন্টারে কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়।
জানা গেছে, প্রয়াত মহিউদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে তার মৃত্যুতে চট্টগ্রামের ১৪টি কমিউনিটি সেন্টারে কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়। এর মধ্যে রীমা কমিউনিটি সেন্টারে হিন্দু-বৌদ্ধ ধর্মাবলম্বীসহ অমুসলিমের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়।

সেখানে দুপুর ১টার পর প্রচণ্ড ভিড় তৈরি হয়। একপর্যায়ে হুড়োহুড়ি কেন্দ্র করে পদদলিত হয়ে হতাহতের ঘটনা ঘটে।
মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরীর মুসাফিরখানা মসজিদে রোববার আসরের পর দোয়া এবং মঙ্গলবার পর্যন্ত তিন দিন নগরীর প্রতি ওয়ার্ডে আলোচনাসভা ও দোয়ার আয়োজন করা হয়।
অন্যদিকে সোমবার মহিউদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে এক লাখেরও বেশি মানুষের জন্য কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মহিউদ্দিন চৌধুরী।

শুক্রবার দুই দফা জানাজা শেষে নগরীর চশমাহিল এলাকার কবরস্থানে তাকে দাফন করা হয়। তার জানাজায় অংশ নেন লাখো মানুষ।

৭৪ বছর বয়সে মারা যান চট্টগ্রামের গণমানুষের নেতা হিসেবে পরিচিত  মহিউদ্দিন চৌধুরী।

তিনি টানা ১৭ বছর চট্টগ্রাম সিটি কর্পোরেশনের মেয়র ছিলেন। মৃত্যুর আগ পর্যন্ত চট্টগ্রাম নগর আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন। মুক্তিযুদ্ধসহ বিভিন্ন আন্দোলন-সংগ্রামে পালন করেন সক্রিয় ভূমিকা।

হিউদ্দীন চৌধুরীর কুলখানিতে পদদলিত হয়ে নিহত ১০

 আহত হয়েছেন আরও অর্ধশতাধিক।

এর মধ্যে রিমা কমিউনিটি সেন্টারে হিন্দু-বৌদ্ধ ধর্মাবলম্বীসহ অমুসলিমদের জন্য মেজবানের ব্যবস্থা করা হয়। সেখানে দুপুর ১টার পর প্রচণ্ড ভিড় তৈরি হয়। এক পর্যায়ে হুড়োহুড়ি করে ঢোকার সময় পদদলিত হয়ে হতাহতের ঘটনা ঘটে।

মহিউদ্দিন চৌধুরীর মৃত্যুতে মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে নগরীর মুসাফিরখানা মসজিদে রোববার আসরের পর দোয়া এবং মঙ্গলবার পর্যন্ত তিন দিন নগরীর প্রতি ওয়ার্ডে আলোচনা সভা ও দোয়ার আয়োজন করা হয়েছে।

অন্যদিকে সোমবার মহিউদ্দিন চৌধুরীর পরিবারের পক্ষ থেকে এক লাখেরও বেশি মানুষের জন্য কুলখানি ও মেজবানের আয়োজন করা হয়।

উল্লেখ্য, চট্টগ্রাম নগরীর ম্যাক্স হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার রাত সাড়ে ৩টার দিকে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন মহিউদ্দিন চৌধুরী।

শুক্রবার দুই দফা জানাজা শেষে নগরীর চশমা হিল এলাকার কবরস্থানে তাকে দাফন করা হয়।

১৮ডিসেম্বর,২০১৭,সোমবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।