রাষ্ট্রপক্ষের শেষ, খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক বুধবার

ক্রাইমবার্তা রিপোর্ট:বিএনপি চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের করা জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রাষ্ট্রপক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শেষ হয়েছে। আজ মঙ্গলবার পুরান ঢাকার বকশিবাজারস্থ কারা অধিদপ্তরের প্যারেড মাঠে স্থাপিত ঢাকার পাঁচ নম্বর বিশেষ জজ ড. মো. আকতারুজ্জামানের আদালতে দুর্নীতি দমন কমিশনের (দুদক) প্রধান কৌসুলি মোশাররফ হোসেন কাজল রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন করেন। আজ সকাল থেকে তিনি মামলার অনুসন্ধান রিপোর্ট ও এজাহার পড়ার মধ্য দিয়ে যুক্তিতর্কের শুনানি শুরু করেন। দুই ঘণ্টারও বেশি সময় শুনানি পর রাষ্ট্রপক্ষের যুক্তিতর্ক উপস্থাপন শেষে হয়।

আগামী বুধবার থেকে খালেদা জিয়ার পক্ষে যুক্তিতর্ক উপস্থাপন শুরু হবে। আগামী বৃহস্পতিবারও আসামিপক্ষের যুক্তিতর্ক শুনানির দিন ধার্য আছে।

হাজিরা দিতে সকাল ১০টা ৫৫ মিনিটে বেগম খালেদা জিয়া আদালতে আসেন।তিনি আদালত কক্ষে নির্ধারিত আসনে বসে যুক্তিতর্ক উপস্থাপন দেখেন।

যক্তি উপস্থাপনের শেষে মোশাররফ হোসেন কাজল বলেন, ৩২ জন সাক্ষীর জবাবনবন্দি উপস্থাপন করে আমি আদালতে যে বিবরণ দিয়েছি, এর মাধ্যমে আসামিদের বিরুদ্ধে আনা অভিযোগ প্রমাণ করতে পেরেছি বলে মনে করি। আর তাই জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় ১০৯ ও ৪০৯ দণ্ডবিধিতে আসামিদের সর্বোচ্চ শাস্তি কামনা করছি।

রাষ্ট্রপক্ষের যুক্তি উপস্থাপন শেষ হলে খালেদা জিয়ার পক্ষে আইনজীবীরা বৃহস্পতিবার পর্যন্ত যুক্তি উপস্থাপন মুলতবি করার আবেদন করেন। তবে আদালত তা নামঞ্জুর করে আগামীকাল বুধবার থেকে খালেদা জিয়ার পক্ষে যুক্তি উপস্থাপনের দিন ধার্য করেন।

আসামিপক্ষের আইনজীবী সানাউল্লাহ মিয়া আজ আদালতে দুইটি আবেদন জমা দেন। একটি হলো জামিন স্থায়ী করার, অন্যটি সময়ের। আদালত জামিন স্থায়ী করার আবেদন মঞ্জুর করলেও সময়ের আবেদন না মঞ্জুর করে আদেশ দেন।

আদালতে খালেদা জিয়ার পক্ষে আইনজীবী ছিলেন, প্রবীণ আইনবিদ জমির উদ্দিন সরকার, খন্দকার মাহবুব হোসেন, এ জে মেহাম্মদ আলী, আবদুর রেজাক খান, আমিনুল হক, শহা খসরুজ্জামান, মাহবুব উদ্দিন খোকন, সানাউল্লাহ মিয়া, জাকির হোসেন ভূইয়া প্রমুখ।

১৯ডিসেম্বর,২০১৭,মঙ্গলবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

বাংলাদেশি জাহাজ ছিনতাইয়ের সঙ্গে জড়িত ৮ জলদস্যু গ্রেফতার

বাংলাদেশি জাহাজ এমভি আব্দুল্লাহ অপহরণে যুক্ত ৮ জলদস্যুকে আটক করেছে সোমালিয়ার পুলিশ। রোববার জাহাজটিকে মুক্তি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।