রংপুর সিটি নির্বাচনে সন্তুষ্ট ইসি : সিইসি

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:প্রধান নির্বাচন কমিশনার খান মো. নূরুল হুদা বলেছেন, রংপুর সিটি কর্পোরেশন নির্বাচনে নির্বাচন কমিশন (ইসি) সন্তুষ্ট। এ নির্বাচনে ভোটাররা দিনভর উৎসবমুখর পরিবেশে ও স্বতঃস্ফূর্তভাবে ভোট দিচ্ছেন।
রংপুর সিটির ভোটগ্রহণ নিয়ে সন্তোষ প্রকাশ করে তিনি বলেন, ‘উৎসবমুখর পরিবেশে দিনভর ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। ভোটার এবং স্থানীয়দের পক্ষ থেকে এখন পর্যন্ত কোনো অভিযোগ নেই। এ ধরনের সুষ্ঠু ভোটগ্রহণে আমি সন্তুষ্ট।’
আগারগাঁওয়ে নির্বাচন কমিশন ভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে রংপুর সিটি নির্বাচনের পরিস্থিতি দেখার পর সিইসি সাংবাদিকদের এ সন্তুষ্টির কথা জানান।
রংপুরে ভোটারদের স্বতঃস্ফূর্ত ভোট দেয়ায় বাধা দেয় হচ্ছে এবং কেন্দ্র থেকে পোলিং এজেন্টদের বের করে দেয়া হচ্ছে বিএনপির এমন অভিযোগ সম্পর্কে তিনি বলেন, ‘তাদের এই অভিযোগ সঠিক নয়। আমাদের কাছে কেউ কোনো অভিযোগ করেননি।’
ইভিএম পদ্ধতিতে ভোটগ্রহণ প্রসঙ্গে তিনি বলেন, রংপুর সিটি নির্বাচনের একটি কেন্দ্রে বেশ সতর্কতার সঙ্গে ইভিএম এ ভোটগ্রহণ করা হচ্ছে। কোনো বিচ্যুতির অভিযোগ নেই। এ নিয়ে ভোটাররাও বেশ খুশি হয়েছেন। ভালো সাড়া পাওয়া গেছে।
তিনি বলেন, ভবিষ্যতে বিভিন্ন স্থানীয় নির্বাচনে ইভিএম ব্যবহার করা হবে। তবে আগামী জাতীয় নির্বাচনের ইভিএম ব্যবহার সম্ভব হবে না। আমরা প্রস্তুতি রেখে যাব, পরে জাতীয় নির্বাচনে তা বাস্তবায়ন হবে।

২১ডিসেম্বর২০১৭,বৃহস্পতিবার:ক্রাইমর্বাতাডটকম/প্রতিনিধি/আসাবি

Facebook Comments
Please follow and like us: