বাংলাদেশ ব্যাংক ঘেরাও পণ্ড করে দিল পুলিশ

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা: পুলিশি বাধার মুখে বাম দলগুলোর বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচি পণ্ড হয়েছে। এসময় পুলিশের সঙ্গে ধস্তাধস্তির ঘটনাও ঘটে। এতে ৮-১০ জন নেতাকর্মী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে। বুধবার দুপুর ১টার দিকে রাজধানীর দৈনিক বাংলা মোড়ে এ ঘটনা ঘটে।
বাম দলগুলো জানিয়েছে, বুধবার সকাল ১১ টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে সিপিবি, বাসদ ও গণতান্ত্রিক বাম মোর্চার নেতাকর্মীরা ‘ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানে চুরি, দুর্নীতি লুটপাট ও অর্থপাচারের বিরুদ্ধে জমায়েত হয়ে বিক্ষোভ সমাবেশ করে।
পরে বেলা ১২টার দিকে বাম নেতাকর্মীরা কেন্দ্রীয় ব্যাংক ঘেরাওয়ের উদ্দেশে বাংলাদেশ ব্যাংক অভিমুখে বিক্ষোভ মিছিল নিয়ে যাত্রা করে। মিছিলটি পল্টন হয়ে বায়তুল মোকাররম মসজিদের সামনের রাস্তা হয়ে দৈনিক বাংলা মোড়ের সিগনাল পার হওয়ার পর পুলিশি বাধার মুখে পড়ে। এরপর পুলিশ সেখানে ব্যারিকেড দিলে কিছু কর্মী ব্যারিকেড অতিক্রম করার চেষ্টা করে। এসময় তাদের সঙ্গে পুলিশের ধস্তাধস্তির ঘটনা ঘটে।
আহত হওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন সিপিবির গণমাধ্যম শাখার সমন্বয়ক মঞ্জুর মঈন।
তিনি বলেন, পুলিশের ধস্তাধস্তিতে আমাদের ১০ জন নেতাকর্মী আহত হন। আহতদের প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।
পরে পুলিশি বাধায় বাংলাদেশ ব্যাংক ঘেরাও কর্মসূচি আটকে যাওয়ার পর বামদলগুলো দৈনিক বাংলা মোড়ে সংক্ষিপ্ত সমাবেশ করে।
এ সময় বাসদ সাধারণ সম্পাদক কমরেড খালিকুজ্জামান বলেন, সরকার খালেদা জিয়ার দুই কোটি টাকার দুর্নীতি মামলা নিয়ে তৎপর। কিন্তু দেশের ব্যাংকগুলো থেকে হাজার হাজার কোটি টাকা লুটপাট ও পাচার হচ্ছে। এসব লুটেরাদের বিরুদ্ধে সরকার কোনো ব্যবস্থা নিচ্ছে না।
তিনি আরও বলেন, ব্যাংকিং খাতে লুটপাটের ফলে যে নৈরাজ্য সৃষ্টি হয়েছে তা নিয়ন্ত্রণ করতে নিয়ন্ত্রক সংস্থা বাংলাদেশ ব্যাংক সম্পূর্ণ ব্যর্থ হয়েছে। এতে প্রতীয়মান হয়, বাংলাদেশ ব্যাংক ও সরকারের প্রত্যক্ষ মদদে দেশের আর্থিক খাত উজার করে দেয়া হচ্ছে। সরকার যদি লুটেরাদের বিরুদ্ধে ব্যবস্থা না নেয় তাহলে গণআদালত করে তাদের বিচার করা হবে।
এ সময় আরো বক্তব্য রাখেন বিপ্লবী ওয়ার্কার্স পাটির সাধারণ সম্পাদক সাইফুল হক, বাসদের (মার্কসবাদী) কেন্দ্রীয় নেতা ফখরুদ্দিন কবির, গণতান্ত্রিক বিপ্লবী পার্টির সাধারণ সম্পাদক মোশরেফা মিশু প্রমুখ।

২৭ ডিসেম্বর,২০১৭ বুধবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

ঈদে স্ত্রীর জন্য মাংস কিনতে না পারায় দিনমজুর স্বামীর আত্মহত্যা

জামালপুরের বকশীগঞ্জে স্ত্রীর জন্য মাংস কিনতে না পেরে চিঠি লিখে আত্মহত্যা করেছেন হাসান আলী (২৬) …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।