আওয়ামী লীগ নিরপেক্ষ নির্বাচনে আসবেন না: মির্জা ফখরুল#সংবিধান অনুযায়ী হাসিনার অধীনেই নির্বাচন হবে: নাসিম

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:    বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, ‘আগামী নির্বাচনে যাবো, দেশনেত্রী বেগম খালেদা জিয়া যাবেন কিন্তু ওনারা (আওয়ামী লীগ) যাবেন না। কারণ নির্বাচন হবে নিরপেক্ষ সরকারের অধীনে, ওনারা নিরপেক্ষ নির্বাচনে আসবেন না।’
অন্যদিকে,আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগসহ ১৪ দল মাঠে থাকবে।অন্য কারোর অধীনে নির্বাচন হবে না।আজ পৃথক দুটি অনুষ্ঠানে তারা এসব মন্তব্য করেন।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে জাতীয়তাবাদী কৃষকদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল  বলেন আওয়ামী লীগ পরিকল্পিতভাবে দেশকে ব্যর্থ রাষ্ট্রে পরিণত করছে।

মির্জা ফখরুল বলেন, ‘অনেকেই নির্বাচন নিয়ে কথা বলছেন। আমরা নির্বাচনে তো যাবই, দেশনেত্রীও থাকবেন। বরং আওয়ামী লীগই নির্বাচনে থাকবেন না। কারণ, তারা ভালো করেই জানে নিরপেক্ষ নির্বাচন হলে তাদের পরিণতি কী হবে?’

তিনি বলেন, ‘নির্বাচন তো দিতেই হবে এবং নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে দেশনেত্রী খালেদা জিয়া ২০১৮ সালেই আবার প্রধানমন্ত্রী হবেন।’

বিএনপির মহাসচিব আরো বলেন, ‘২০১৮ সাল বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাল। ২০১৮ সাল বিএনপির সাল, ২০১৮ সাল তারেক রহমানের সাল, ২০১৮ সাল এই দেশের গণমানুষের সাল যারা লড়াই করে যুদ্ধ করে দেশের স্বাধীনতাকে ফিরিয়ে এনেছে।’

মির্জা ফখরুল বলেন, ‘আওয়ামী লীগ শুধুমাত্র ক্ষমতায় টিকে থাকার জন্য সমস্ত কিছু ধ্বংস করে দিয়ে একদলীয় শাসন ব্যবস্থা কায়েম করেছে। তারা বেহায়ার মত বলছে সংবিধান অনুযায়ী নির্বাচন হবে। কোনো সংবিধান? এমন সংসদে সংবিধান সংশোধন করা হয়েছে, যেটা জনগণের সংসদ নয়। এখানে ১৪৫ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত।’

আওয়ামী লীগকে ইঙ্গিত করে বিএনপি মহাসচিব বলেন, ‘দেশ থেকে ফ্যাসিস্ট একনায়ক সরকারকে সরাতে না পরলে আমাদের অস্তিত্ব থাকবে না। তাই সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে।’

তিনি দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে বলেন, ‘সংগঠন, আন্দোলন এবং নির্বাচনের জন্য এক সঙ্গে প্রস্ততি নিতে হবে। আন্দোলন করেই নির্বাচন আদায় করে ক্ষমতায় যেতে হবে।’

কৃষকদলের ৩৭তম প্রতিষ্ঠাবার্ষিকীর আলোচনা সভায় বিএনপির ভাইস-চেয়ারম্যান ও কৃষকদলের সাধারণ সম্পাদক শামসুজ্জামান দুদুর সভাপতিত্বে এবং সহ-দপ্তর সম্পাদক এস কে সাদীর সঞ্চালনায় আলোচনা সভায় আরও বক্তব্য দেন কৃষক দলের সহ-সভাপতি ও বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা সৈয়দ মেহেদী আহমেদ রুমী, বিএনপির যুগ্ম-মহাসচিব অ্যাড. সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কৃষকদলের সহ-সভাপতি এম এ তাহের, নাজিম উদ্দীন মাস্টার, সিনিয়র যুগ্ম-সাধারণ সম্পাদক তকদির হোসেন মো. জসিম, কেন্দ্রীয় কমিটির সদস্য মো. আলিম হোসেন, অধ্যক্ষ সেলিম, ওলামা দলের সভাপতি হাফেজ এমএ মালেক, ছাত্রদলের এজমল হোসেন পাইলট প্রমুখ।

————-0—————-

ঢাকা: অসাংবিধানিক পন্থায় কেউ ক্ষমতায় আসতে চাইলে যে কোন মূল্যে দেশের জনগণ তা প্রতিহত করবে উল্লেখ করে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, জাতীয় সংসদ নির্বাচন সংবিধান অনুযায়ী প্রধানমন্ত্রী শেখ হাসিনার অধীনেই অনুষ্ঠিত হবে। আওয়ামী লীগসহ ১৪ দল মাঠে থাকবে। সরকার সংবিধানের বাইরে যাবে না।

শনিবার ইনস্টিটিউট অব ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স বাংলাদেশ (আইডিইবি) সিরাজগঞ্জ জেলা শাখার দ্বি-বার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

পরে মন্ত্রী শিয়ালকোলে নির্মাণাধীন শহীদ এম মনসুর আলী সরকারি মেডিক্যাল কলেজ ও হাসপাতালের নির্মাণ কাজের অগ্রগতি পরিদর্শন করেন।

আইডিইবি সিরাজগঞ্জ জেলা শাখার সভাপতি নওশের আহমেদ তামান্নার সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না এমপি, আইডিইবির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক শামসুর রহমান প্রমুখ বক্তব্য রাখেন।

সাম্প্রদায়িক দল ক্ষমতায় আসতে পারবে না: নাসিম
ঢাকা: আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আর কোনো সাম্প্রদায়িক দল ক্ষমতায় আসতে পারবে না। প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশে জাতি-ধর্ম নির্বিশেষে সবার শান্তিপূর্ণ ও নিরাপদ সহাবস্থান নিশ্চিত করেছেন।

তিনি বলেন, বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকার অনেক আগেই সাম্প্রদায়িক, জঙ্গি ও স্বাধীনতাবিরোধী শক্তির বিরুদ্ধে লড়াই ঘোষণা করেছে। এজন্য তিনি জাতীয় ও আন্তর্জাতিকভাবে প্রশংসিত হয়েছেন।

শুক্রবার রাজধানীর বনানী হাইস্কুল প্রাঙ্গণে ঢাকাবাসী গারো সম্প্রদায় আয়োজিত দিনব্যাপী ‘ঢাকা ওয়ানগালা-২০১৭’ উদযাপনের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, সম্প্রতি নিজ দেশে হত্যাকাণ্ডের শিকার রোহিঙ্গাদের বাংলাদেশে আশ্রয় নিয়ে তিনি (শেখ হাসিনা) ‘মাদার অব হিউম্যানিটি’ উপাধি পেয়েছেন। জাতীয় নির্বাচন পরবর্তী সাম্প্রদায়িক ও উগ্র ধর্মান্ধতা শক্তির জ্বালাও-পোড়াও, ধ্বংসযজ্ঞ ও হত্যাকাণ্ডের অভিজ্ঞতা ভুলে যায়নি দেশবাসী। তাই আওয়ামী লীগ নেতৃত্বাধীন অসাম্প্রদায়িক চেতনার এবং স্বাধীনতার স্বপক্ষের শক্তিকেই আগামী জাতীয় নির্বাচনেও বিজয় মুকুট পরাবে দেশের শান্তিপ্রিয় মানুষ।

মোহাম্মদ নাসিম বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে বিভিন্ন সেক্টরে উন্নয়ন ঘটাচ্ছে বাংলাদেশ, বিশেষ করে স্বাস্থ্য সেক্টরের উন্নয়ন ইতোমধ্যে জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে প্রশংসিত। বিশ্বব্যাংকসহ বিশ্বের অনেক বুদ্ধিজীবী বাংলাদেশের এগিয়ে যাওয়ার বিষয়টি স্বীকার করেছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ আজ মধ্যম আয়ের দিকে ধাবিত। উন্নয়নের রাস্তায় রয়েছে বাংলাদেশ।

তিনি বলেন, উন্নয়ন কর্মসূচির মূলধারায় গারোসহ দেশের বিভিন্ন জাতিস্বত্তার অংশগ্রহণ নিশ্চিত করেছে বর্তমান সরকার। প্রতিটি জাতিসত্ত্বা থেকে নেতৃত্ব সৃষ্টি করা হয়েছে, দূর করা হয়েছে বৈষম্য। বর্তমান সরকার ক্ষমতায় থাকাকালে সাম্প্রদায়িক ও অপশক্তি দ্বারা দেশের কোনো জাতিসত্ত্বার সদস্যকে আক্রান্ত হতে দেয়া যাবে না বলে জানান স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম।

ঢাকা ওয়ানগালার নকমা দেবারসন মানখিনের সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন- স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য জুয়েল আরেং, গারো ঐতিহ্যবাহী ওয়ানগালা উদযাপন পরিষদের সভাপতি মুকুল চিছাম ও সেক্রেটারি খোকন রিছিল, দৈনিক জনকণ্ঠের সিনিয়র সাংবাদিক নিখিল মানখিন প্রমুখ। ধন্যবাদ জ্ঞাপন করেন সার্বিক তত্ত্বাবধানকারী গিলবার্ট নির্মল বিশ্বাস।

৩০ডিসেম্বর,২০১৭শনিবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।