দুর্বৃত্তের ছোড়া গুলিতে আহত সাতক্ষীরার সখিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানকে উন্নত চিকিৎসার জন্যে বিদেশ পাঠানো হতে পারে

ক্রাইমবার্তা রিপোর্ট:সাতক্ষীরা প্রতিনিধিঃ দুর্বৃত্তের ছোড়া গুলিতে আহত সাতক্ষীরার সখিপুর ইউনিয়ন পরিষদের জনপ্রিয় (ইউপি) চেয়ারম্যান ও দেবহাটা উপজেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শেখ ফারুক হোসেন রতনের অবস্থা আশঙ্কা জনক। উন্নত চিকিৎসার জন্যে সাতক্ষীরা থেকে দ্রুত ঢাকাতে পাঠানো হতে পারে বলে পরিবার সূত্র জানায়। সাতক্ষীরা হাসপাতালের জরুরি বিভাগের চিকিৎসক পরিমল বিশ্বাস জানান, রতনের অবস্থা আশঙ্কাজনক। তাঁকে অপারেশন থিয়েটারে নিয়ে গুলি বের করার চেষ্টা করা হয়েছে। কিন্তু গুলি বের করা সম্ভব হয়নি।
গতকাল মঙ্গলবার রাত ৯টার দিকে সাতক্ষীরা দেবহাটা সড়কের সখিপুর গ্রামে ওই ঘটনা ঘটে। পুলিশ জানিয়েছে, চেয়ারম্যান ফারুকের অবস্থা আশঙ্কাজনক।
প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে দেবহাটা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী কামাল হোসেন জানান, চেয়ারম্যান ফারুক হোসেন রতন রাতে মোটরসাইকেলে সখিপুর বাজার থেকে তাঁর বাড়ির দিকে যাচ্ছিলেন। এ সময় দুর্বৃত্তরা তাঁকে লক্ষ্য করে পরপর তিন রাউন্ড গুলি করে। এর একটি গুলি তাঁর শরীরে বিদ্ধ হয়। সঙ্গে সঙ্গে তিনি মাটিতে পড়ে যান।
স্থানীয় বাসিন্দারা ফারুক হোসেনকে উদ্ধার করে প্রথমে দেবহাটা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়। পরে তাঁকে অ্যাম্বুলেন্সে করে সাতক্ষীরা সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানান ওসি কাজী কামাল। তবে কে বা কারা তাঁকে গুলি করেছে, তা জানা যায়নি।
হাসপাতালে অবস্থানরত আ’লীগ নেতৃবৃন্দ ও স্বজনরা জানান, পারুলিয়া ও সখিপুর বাজারের কাজ সেরে তার সঙ্গি গফুরকে নিয়ে মটর সাইকেল যোগে বাড়ি যাওয়ার পথে রহিমের দোকানের সামনে পৌছালে দূর্বৃত্তরা তাকে গুলি করে চলে যায়। রাত সাড়ে নয়টায় সদর হাসপাতালে তার অস্ত্রপচার করা হয়। হাসপাতালে উপস্থিত দেবহাটা উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক মনিরুজ্জামান মনি জানান ইতিপূর্বে তার উপর হামলা চালিয়ে হত্যার চেষ্টা করেছিল, এ ঘটনাও তারা ঘটিয়েছে। এ ব্যাপারে জানতে চাইলে পুলিশ সুপার মোঃ সাজ্জাদুর রহমান জানান, গুলিবিদ্ধের খবর পেয়ে আমরা ছুটে এসেছি এই ঘটনার সাথে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে। আ’লীগ নেতা গুলিবিদ্ধ হওয়ার খবর পেয়ে তাৎক্ষনিক সদর হাসপাতালে জেলা প্রশাসক আবুল কাশেম মোঃ মহিউদ্দিন, জেলা আ’লীগ সভাপতি আলহাজ্ব মুনসুর আহমেদ, জেলা আ’লীগ সাধারন সম্পাদক ও জেলা পরিষদ চেয়ারম্যান আলাহজ্ব নজরুল ইসলাম, সংসদ সদস্য এ্যাডঃ মুস্তফা লুৎফুল্লাহ সহ আ’লীগের বিপুল সংখ্যক নেতৃবৃন্দ, প্রশাসনের কর্মকর্তাবৃন্দ ছুটে যান। আমাদের দেবহাটা অফিস জানায়- সখিপুর ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতন গুলিবিদ্ধ হওয়ার খবরে সখিপুর, পারুলিয়া, গাজীরহাটে দোকান পাট বন্ধ হয়ে যায় এবং তার উপর হামলার প্রতিবাদে বিক্ষোভ মিছিল বের করে। এ ব্যাপারে জানতে চাইলে সাতক্ষীরা মেডিকেল কলেজের সহযোগি অধ্যাপক রহুল কুদ্দুস জানান তার ডান সাইড গুলিবিদ্ধ হয়ে শরীরের বিভিন্ন স্থানে ক্ষত সৃষ্টি হয়েছে। তার অবস্থা সংকটাপন্ন।

সাতক্ষীরা সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার ডাঃ ফরহাদ জামিল জানান, ইউপি চেয়ারম্যান ফারুক হোসেন রতনকে জরুরী ভিত্তিতে অপারেশন থিয়েটারে নিয়ে চিকিৎসা চলছে।
দেবহাটা থানার অফিসার ইনচার্জ কাজী কামাল হোসেন ঘটনা নিশ্চিত করে জানান, পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছে। ঘটনাস্থল থেকে তিনটি গুলির খোসা ও পাশের বাগান থেকে একজোড়া জুতা উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় জড়িতদের ধরতে পুলিশের অভিযান শুরু হয়ে
২০১৩ সালের ২৮ ফেব্রুয়ারি ফারুক হোসেন রতন দেবহাটার সখিপুরে দুর্বৃত্তদের হামলার শিকার হন। দুর্বৃত্তরা তাঁকে কুপিয়ে আহত করে ফেলে রেখে যায়। ওই সময় তিনি প্রাণে রক্ষা পান ।

০৩জানুয়ারী,২০১৮বুধবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Facebook Comments
Please follow and like us: