হেফাজত আমিরের সঙ্গে কানাডিয়ান ২ সহকারী হাইকমিশনারের বৈঠক

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা :হেফাজতে ইসলামের আমিরের সঙ্গে বৈঠক করেছেন কানাডিয়ান ২ সহকারী হাই কমিশনার ব্যারি ব্রিস্টম্যান (কাউন্সেলর রাজনৈতিক) ও জেমস্ স্টোন (প্রধান সচিব, রাজনৈতিক সর্ম্পক)। এদের একজন ভারতে ও অরেকজন বাংলাদেশে কর্মরত আছেন।

সোমবার ওই দুই সহকারী হাইকমিশনার হেফাজত আমির আল্লামা আহমদ শফির সঙ্গে বৈঠকে মিলিত হন। ঘণ্টাব্যাপী বৈঠকে বিভিন্ন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে বলে জানা গেছে।

এর আগে বিকাল ৫টার দিকে হাটহাজারী মাদ্রাসায় গেলে কানাডিয়ান সহকারী হাইকমিশনারদের অভ্যর্থনা জানান হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মঈনুদ্দীন রুহি। তারা প্রায় দেড়ঘণ্টা পর্যন্ত মাদ্রাসায় অবস্থান করেন।

বৈঠকে কোন ইস্যু নিয়ে আলোচনা হয়েছে জানতে চাইলে মঈনুদ্দীন রুহি জানান, প্রায় ৯০ ভাগ মুসলমানের এ দেশে ভিন্ন ধমালর্ম্বীদের জীবনযাত্রার মান এবং তাদের নিয়ে হেফাজতের অবস্থান, সম্প্রতিক জঙ্গিবাদ, রোহিঙ্গা ইস্যুসহ নানা বিষয়ে আলোচনা হয়।

এছাড়া বৈঠকে তারা কোনো রাজনৈতিক দলের সঙ্গে হেফাজত সর্ম্পক আছে কিনা তা জানতে চান। এ সময় হেফাজত আমির তাদেরকে নিশ্চিত করেন, হেফাজত কোনো রাজনৈতিক দল নয় এবং কোনো দলকেও সমর্থন করে না।

তবে তিনি ইসলামী দলকে পছন্দ করেন এবং ধর্মীয় কোনো ইস্যুতে তাদেরকে সমর্থনও দিয়ে থাকেন বলে হেফাজত আমির সহকারী হাইকমিশনাদের নিশ্চিত করেন বলে ওই কেন্দ্রীয় নেতা জানান।

বৈঠকে হেফাজতের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মঈনুদ্দীন রুহি, অর্থ সম্পাদক হাজী মোজাম্মেল হক, হেফাজত নেতা মাওলানা সাদেক উল্যাহ, মাওলানা আলমগীর, মাওলানা ওয়ালি উল্যাহ, মাওলানা হারুন ও মাওলানা দোলোয়ার হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।

০৮জানুয়ারী,২০১৮সোমবার:::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।