উন্নয়ন মেলার উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী ১০ উদ্যোগে দেশ বঙ্গবন্ধুর স্বপ্নের দিকে এগিয়ে যাচ্ছে

ক্রাইমবার্তা রিপোর্ট:প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্নের ক্ষুধা ও দারিদ্র্যমুক্ত সোনার বাংলা গড়ে তোলার লক্ষ্যে কাজ করছে বর্তমান সরকার। এ জন্য ১০টি বিশেষ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। এসব উদ্যোগ দেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে যাচ্ছে।

এগুলো হল- একটি বাড়ি একটি খামার প্রকল্প, আশ্রয়ণ প্রকল্প, ডিজিটাল বাংলাদেশ, শিক্ষা সহায়তা কর্মসূচি, নারীর ক্ষমতায়ন কর্মসূচি, সবার জন্য বিদ্যুৎ, সামাজিক নিরাপত্তা কর্মসূচি, কমিউনিটি ক্লিনিক ও মানসিক স্বাস্থ্য, বিনিয়োগ উন্নয়ন ও পরিবেশ সংরক্ষণ।

বৃহস্পতিবার সকাল ১০টায় গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে উন্নয়ন মেলার উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

উন্নয়ন কর্মকাণ্ড জনগণের কাছে তুলে ধরতে দ্বিতীয়বারের মতো এ মেলার আয়োজন করা হয়েছে। বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের আলোকে ১১-১৩ জানুয়ারি তিন দিনব্যাপী দেশের সব জেলা-উপজেলায় চলছে এ মেলা।

তিন দিনব্যাপী এ মেলায় থাকছে আলোচনাসভা। সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমেও দেশের মুক্তিযুদ্ধ ও আর্থ-সামাজিক উন্নয়নের নানা দিক তুলে ধরা হবে। দেশবরেণ্য শিল্পী-কলাকুশলীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান থাকছে মেলা চলাকালীন প্রতিদিন বিকালে। আয়োজন করা হয়েছে মুক্তিযুদ্ধবিষয়ক কুইজ, আলোচনাসভা, বিতর্ক ও রচনা প্রতিযোগিতা।

১১জানুয়ারী,২০১৮বৃহস্পতিবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Check Also

মালয়েশিয়ার পাম তেলে ইইউ’র নিষেধাজ্ঞা বাংলাদেশের শ্রমবাজারে অশনি সংকেত

বন উজাড়, কার্বন নির্গমনের ঝুঁকি এবং পরিবেশের ভারসাম্য নষ্টগত কারণ দেখিয়ে দক্ষিণ-পূর্ব এশিয়ার দেশ মালয়েশিয়ার …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।