জামায়াত নেতা ড. জব্বারের মৃত্যু

ক্রাইমবার্তা রিপোর্ট::ঢাকা: বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য ও গেণ্ডারিয়া থানা আমীর এবং বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাবেক কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক জনাব ড. আব্দুল জব্বারের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন বাংলাদেশ জামায়াতে ইসলামী ঢাকা মহানগরী দক্ষিণের আমীর (ভারপ্রাপ্ত) ও কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য অ্যাডভোকেট ড. হেলাল উদ্দিন।

শোক বার্তায় ড. হেলাল মরহুম ড. আব্দুল জব্বারের ইসলামী আন্দোলন ও সমাজ সেবায় অসামান্য অবদানের কথা স্মরণ করেন।

ড. হেলাল মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন ও শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তিনি বলেন, আল্লাহ যেন তাঁর নেক আমল সমূহ কবুল করে তাঁকে জান্নাতুল ফেরদাউস দান করেন এবং তাঁর পরিবার ও আত্মীয় স্বজনকে সবর করার তৌফিক দেন।

মরহুম ড. আব্দুল জব্বার, পিতা- মরহুম শরীয়াতুল্লাহ মোল্লা, বৃহস্পতিবার দিবাগত ভোর ৪ টায় হৃদরোগে আক্রান্ত হয়ে রাজধানী গেণ্ডারিয়ার বাসভবনে ইন্তেকাল করেন। (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাহি রাজিউন)। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৫২ বছর।

তিনি স্ত্রী, ২ মেয়ে সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। মরহুম ড. আব্দুল জব্বার ইসলামী আন্দোলনের একজন একনিষ্ঠ কর্মী ছিলেন। ইসলামের প্রচার ও প্রসারে একজন নিবেদিত প্রাণ মুসলিম হিসেবে ভূমিকা পালন করেছেন।

তিনি জামায়াতে ইসলামীর গেণ্ডারিয়া থানা শাখার আমীর ও ঢাকা মহানগরী দক্ষিণের মজলিশে শুরা সদস্য ছিলেন। তিনি বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখার সাবেক সভাপতি ও সাবেক কেন্দ্রীয় বায়তুলমাল সম্পাদক ছিলেন।

তিনি কর্মজীবনে আধুনিক প্রকাশনীতে কর্মরত ছিলেন। মরহুমের প্রথম জানাজার নামাজ শুক্রবার সকাল ৭:৩০ মিনিটে গেণ্ডারিয়ায় অনুষ্ঠিত হয়। জানাজায় ইমামতিত্ব করেন জামায়াতে ইসলামীর কেন্দ্রীয় কর্মপরিষদ সদস্য মাওলানা খলিলুর রহমান মাদানী।

জানাজায় উপস্থিত ছিলেন ঢাকা মহানগরী দক্ষিণের আমীর (ভারপ্রাপ্ত) ও কেন্দ্রীয় মজলিশে শুরা সদস্য এডভোকেট ড. হেলাল উদ্দিন, ঢাকা মহানগরী দক্ষিণের কর্মপরিষদ সদস্য মোকাররম হোসাইন, ফরিদ হোসাইন, মজলিশে শুরা সদস্য আ.জ.ম রুহুল কুদ্দুস, আদর্শ শিক্ষক পরিষদ ফেডারেশন এর সেক্রেটারি জেনারেল ঢাবির সাবেক সিনেট সদস্য অধ্যাপক এ বি এম ফজলুল করিম, জয়নাল আবেদিন, ডাঃ নজরুল ইসলাম প্রমূখ সহ সর্বস্তরের ছাত্র জনতা।

মরহুমের ২য় জানাজা তার স্থায়ী ঠিকানা যশোর সদর উপজেলার রূপদিয়া সাকারিগাতী গ্রামে বাদ আসর অনুষ্ঠিত হবে এবং জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন সম্পন্ন হবে- ইনশাআল্লাহ।

১২জানুয়ারী,২০১৮শৃক্রবার::ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Facebook Comments
Please follow and like us: