সাতক্ষীরায় বিপুল পরিমানে জিহাদী বই সহ ৬ শিবির নেতা আটক!

ক্রাইমবার্তা রিপোর্ট:সাতক্ষীরা সংবাদদাতা: সাতক্ষীরায় গোপন বৈঠক করার অভিযোগে ছয় শিবির নেতা কর্মীকে গ্রেফতার করেছে পুলিশ।এ সময় ঘটনাস্থল থেকে ককটেল বোমা ও বিপুল পরিমান জিহাদী বই জব্দ করার কথা জানিয়েছে পুলিশ। শুক্রবার ভোরে সাতক্ষীরা সদর উপজেলার গদাঘাটা মসজিদ সংলগ্ন এলাকায় এ ঘটনাটি ঘটে বলে সংবাদ মাধ্যমকে পুলিশ জানায়। স্থানীয়রা জানান,সকালে কয়েক জন যুবক মিলে মসজিদে বসে ছিল । কিছুক্ষণ পর পুলিশ এসে তাদেরকে ঘিরে ফেলে। পরে সেখান থেকে পুলিশ সবাইকে পুলিশি ভ্যানে করে নিয়ে যায়।
গ্রেফতারকৃত শিবির কর্মীরা হলেন, শিয়ালডাঙ্গা গ্রামের নজরুল মোল্লার ছেলে স্থানীয় মসজিদের ইমাম হাফেজ আব্দুল হাকিম (৩১), বাশঘাটা গ্রামের রেজাউল ইসলামের ছেলে আফজাল হোসেন (১৯), দক্ষিন গদাঘটা গ্রামের ইয়াকুব আলির ছেলে ইউনুচ আলি (২১) টেংরা গ্রামের ইয়ার আলির ছেলে সাদ্দাম হোসেন (১৮), দেবহাটা উপজেলার ধপুখালী গ্রামের মৃত ইমান আলির ছেলে হাফেজ আব্দুল হান্নান (২৬) ও কলারোয়া উপজেলার নীলকন্ঠপুর গ্রামের শওকত আলীর ছেলে হামিদুর রহমান (২২)।
শুক্রবার দুপুরে সাংবাদিকদের কাছে পাঠানো সাতক্ষীরা সদর থানা পুলিশের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়, সাতক্ষীরা সদর থানাধীন গদাঘাটা গ্রামের মসজিদ সংলগ্ন একটি পরিত্যাক্ত পাশে জামায়ত শিবির ও বিএনপির দেড় শতাধিক নেতা কর্মী গোপন বৈঠক করছে। এমন গোপন সংবাদের ভিত্তিতে সাতক্ষীরা সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মেরিনা আক্তার ও সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মারুফ আহমেদের নেতৃত্বে সম্মনয় ফোর্স সেখানে অভিযান চালায়। পুলিশের উপস্থিতি টের পেয়ে তারা পুলিশের উপর ৩/৪ ককটেল বিস্ফোরন ঘটায়। বিস্ফোরনের পর অন্যরা পালিয়ে যায় এবং পালানোর সময় ছয়জন শিবির কর্মীকে আটক করা হয়। ঘটনাস্থল থেকে তিনটি ককটেল বোমা, বোমা জালের কাছি ১৫ টি,ইলেকট্রনিক্স ডিভাইস ৪টি, জর্দ্দার কৌটার অংশ বিশেষ ৮ টুকরা, পোড়া লাল টেপ ১১ টুকরা, লোহার পেরেক ১৯টি, মোটা কাগজ ছয় টুকরা, এবং বিপুল পরিমান জিহাদী বই উদ্ধার করা হয়েছে। এঘটনায় সদর থানায় ১টি মামলা হয়েছে। মামলা নং ৩৩ । ১৯/১/২০১৮ ইং ধারায় ১৯৭৪ সালের স্পেশাল পাওয়ার এ্যাক্ট এর ১৫(৩)/২৫-ঘ তৎসহ ১৯০৮ সালের বিস্ফোরক আইনে এ মামলা করা হয়।  ১৯জানুয়ারী,২০১৮শুক্রুবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

 

Please follow and like us:

Check Also

বিমান থেকে ডলারভর্তি তিনটি ব্যাগ সাগরে ফেলা হয়

অবশেষে মুক্তিপণে ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্তি পেলেন সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি থাকা বাংলাদেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।