ক্ষমতায় থাকার জন্য আ’লীগ নির্বাচন বানচালের চেষ্টা করবে: মওদুদ#সহায়ক সরকারে বিএনপির অংশগ্রহণ থাকবে না: অর্থমন্ত্রী

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:    জোর করে ক্ষমতায় থাকার জন্য আওয়ামী লীগ নির্বাচন বানচালের চেষ্টা করবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ।

শনিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবে এক আলোচনা সভায় তিনি এ মন্তব্য করেন।

সরকারের উদ্দেশে মওদুদ বলেন, একদলীয়ভাবে একটা নির্বাচন করে ফেলতে পারবেন- সেটা এবার সম্ভবপর হবে না। আমি বলে রাখি- বিএনপি নির্বাচনী মাঠে নামলে দেশের রাজনৈতিক চিত্র বদলে যাবে। একবার মাঠে নামলে যে গণজোয়ার সৃষ্টি হবে, আওয়ামী লীগ তখন আমাদের সামনে টিকে থাকতে পারবে না।

তখন ‘গণজোয়ারের ভয়ে’ আওয়ামী লীগ জোর করে ক্ষমতায় থাকার জন্য একাদশ সংসদ নির্বাচন বানচালের চেষ্টা করবে। এ ব্যাপারে সবাইকে সতর্ক থাকারও আহ্বান জানান মওদুদ।

নির্বাচনকালীন সরকার গঠন নিয়ে প্রধানমন্ত্রীর বক্তব্য প্রসঙ্গে সাবেক এই আইনমন্ত্রী বলেন, নির্বাচনকালীন সরকার বলে প্রধানমন্ত্রী ঘোষণা দিয়েছেন- এটা খুব ভালো কথা। নির্বাচনকালীন সরকারব্যবস্থা বলে আমাদের সংবিধানে কোনো কিছু নেই। তার মানে প্রধানমন্ত্রী সংবিধান থেকে একটু বেরিয়ে এসছেন। তাহলে একটা সুযোগ সৃষ্টি হয়েছে।

বিএনপির এ নেতা বলেন, আমরা অবশ্যই তাকে (প্রধানমন্ত্রী) স্বাগত জানাব, সহযোগিতা করব। তখন সবাই মিলে একটা সমঝোতার মাধ্যমে আগামী নির্বাচন সুষ্ঠু, অবাধ ও নিরপেক্ষ করার প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া যেতে পারে।

জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ইয়ুথ ফোরামের উদ্যোগে জিয়াউর রহমানের ৮২তম জন্মবার্ষিকী উপলক্ষে অয়োজিত সভায় সংগঠনের সহসভাপতি মাহমুদুল হাসান শামীম সভাপতিত্ব করেন।

সভায় বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা জয়নুল আবদিন ফারুক, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, খালেদা ইয়াসমীন প্রমুখ বক্তব্য রাখেন।

————0—————-

সিলেট: অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত বলেছেন, আগামী নির্বাচনে আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে যে সহায়ক সরকার গঠন করা হবে সেখানে বিএনপির কোনো অংশগ্রহণ থাকবে না।

শনিবার বিকেলে সিলেটে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে জেলা ও মহানগর আওয়ামী লীগের বিশেষ বর্ধিত সভায় প্রধান অতিথির বক্তব্যে এ কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, বিগত নির্বাচনে বিএনপি নির্বাচনে অংশ না নিয়ে যে নির্বুদ্ধিতার পরিচয় দিয়েছে সে কারণে তাদের দলে কোনো এমপি নেই। এই সত্য মেনে নিয়ে আগামী নির্বাচনে বিএনপিকে অংশ নিতে হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ আরো ৫ বছর ক্ষমতায় থাকলে বাংলাদেশ হবে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা।

দেশে কোনো খাদ্য ঘাটতি নেই জানিয়ে মুহিত বলেন, এখনো ৪ লাখ মানুষ গরিব রয়েছে।
তাদের উন্নতি ঘটাতে আমাদের আরও নিবিড়ভাবে কাজ করতে হবে।

অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মাহবুবুল আলম হানিফ, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মিসবাহ উদ্দিন সিরাজ বক্তব্য রাখেন।

আওয়ামী লীগের কেন্দ্রীয় সদস্য ও সিলেটের সাবেক মেয়র বদরউদ্দিন আহমদ কামরানের সভাপতিত্বে অনুষ্ঠানে জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট লুৎফুর রহমান, সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী এমপিসহ সিনিয়র নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

২০জানুয়ারী,২০১৮শনিবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Check Also

বাংলাদেশ এগিয়ে যাচ্ছে, এগিয়ে যাবে: স্মৃতিসৌধে পরিদর্শন বইয়ে রাষ্ট্রপতি

মহান স্বাধীনতা দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর শহীদদের প্রতি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।