এমপি লুৎফুল্লাহ’র ছেলে অনিক আজিজের দাফন সম্পন্ন :বিভিন্ন মহলের শোক

নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরার-১ আসনের (তালা-কলারোয়া) সংসদ সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহর ছেলে অনীক আজিজের ঝুলন্ত মরদেহ উদ্ধার করেছে পুলিশ। তিনি সিলিং ফ্যানে ঝুলে আত্মহত্যা করেছেন বলে পুলিশ জানিয়েছে।
রাজধানী ঢাকার মানিক মিয়া এভিনিউয়ে সংসদ সদস্যদের হোস্টেল ৫ নম্বর ন্যাম ভবনের ৬০৪ নম্বর ফ্ল্যাট থেকে রোববার সকালে তার মরদেহ উদ্ধার করা হয় । তার বয়স হয়েছিল ২৬ বছর।
তার অকাল মৃত্যুর খবরে সাতক্ষীরার সর্বত্র শোকের ছায়া নেমে এসেছে। তাকে শেষবারের মতো দেখতে তার বাড়িতে ভিড় করেন শত শত শুভাকাংখী।
এদিকে ঢাকায় ময়না তদন্ত শেষে অনীকের মরদেহ বিকাল সাড়ে চারটায় হেলিকপ্টারে নিয়ে আসা হয় সাতক্ষীরায়। বাদ মাগরিব সাতক্ষীরা সরকারি স্কুল মাঠে অনুষ্ঠিত হয় তার নামাজে জানাযা। জানাযায় অংশ নেন তার বাবা এড. মুস্তফা লুৎফুল্লাহ এমপি, জেলা প্রশাসক আবুল কাসেম মো. মহিউদ্দিন, পুলিশ সুপার সাজ্জাদুর রহমানসহ প্রশাসনের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা এবং রাজনৈতিক নেতৃবৃন্দ ছাড়াও অগণিত শুভাকাংখী। রাতে তাকে রসুলপুরে পারিবারিক গোরস্থানে দাফন করা হয়।
এর আগে তার দেহ তাদের পলাশপোলের বাড়িতে পৌঁছালে এক হৃদয় বিদারক দৃশ্যের অবতারণা ঘটে। সেখানে হাজার হাজার নারী পুরুষের সমাগম ঘটে। এ সময় কান্নায় ভেঙে পড়েন তার মা সাতক্ষীরা এ করিম উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক নাসরিন খান লিপিসহ পরিবারের সদস্যগণ। তার বাবা সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির কেন্দ্রীয় পলিট ব্যুরোর সদস্য ও সাতক্ষীরা জেলা কমিটির সভাপতি। মা নাসরিন খান লিপি শিক্ষক, সাংস্কৃতিক ব্যক্তিত্ব ও সাতক্ষীরা জেলা নারীমুক্তি সংসদের সভানেত্রী।
আত্মহননকারী অনীক আজিজ ২০০৮ সালে সাতক্ষীরা পল্লীমঙ্গল স্কুল এন্ড কলেজের ভোকেশনাল বিভাগ থেকে ইলেকট্রিক্যাল ট্রেডে এসএসসি পাশ করেন। পরে তিনি খুলনা সিটি পলিটেকনিক থেকে কমপিউটার বিষয়ে ডিপ্লোমা শেষ করেন। অনীক আজিজ ‘পাঠশালা একাডেমি’-তে টেলিভিশন জার্নালিজম ও ফিল্ম বিষয়ে প্রশিক্ষণ গ্রহণ করেন। একই সাথে তিনি ওঊখঞঝ করার জন্য প্রশিক্ষণ গ্রহণ করছিলেন। গীটার বাদক ও সংস্কৃতিমনা হাসি খুশী সুদর্শন যুবক অনীক আজিজ বেশির ভাগ সময় ঢাকায় তার সংসদ সদস্য বাবার এমপি হোস্টেলের বাসায় থাকতেন। এক সপ্তাহ আগেও তিনি সাতক্ষীরায় এসেছিলেন বাড়িতে। তার একমাত্র বোন অদিতি আদৃতা সৃষ্টি ঢাকায় একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে লেখাপড়া অধ্যয়নরত। অনীক ছিলেন সাতক্ষীরা গণজাগরণ মঞ্চের একজন নিবেদিত কর্মী। অনীক ঠিক কি কারণে আত্মহননের পথ বেছে নিলেন তা জানা যায় নি।

জেলা আওয়ামীলীগের শোক প্রকাশ
প্রেস বিজ্ঞপ্তি: তালা-কলারোয়া-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ এর পুত্র অনিক আজিজের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন সাতক্ষীরা জেলা আওয়ামীলীগের সভাপতি মুনসুর আহমেদ, সাবেক স্বাস্থ্যমন্ত্রী ডা: আ.ফ.ম রুহুল হক এমপি, মীর মোস্তাক আহমেদ রবি এমপি, সাবেক এমপি একে ফজলুল হক, আবুল খায়ের, সাবেক এমপি ডা: মোখলেছুর রহমান, এড. এস এম হায়দার, জেলা সাধারণ সম্পাদক ও জেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম, যুগ্ম সম্পাদক অধ্যক্ষ আবু আহমেদ, সৈয়দ ফিরোজ কামাল শুভ্র, শেখ সাহিদ উদ্দিন, আইন বিষয়ক সম্পাদক এড. ওসমান গণি, কৃষি সম্পাদক সরদার মুজিব, তথ্যগবেষনা সম্পাদক সৈয়দ হায়দার আলী তোতা, ত্রাণ ও সমাজকল্যাণ সম্পাদক এড. আজহারুল ইসলাম, দপ্তর সম্পাদক শেখ হারুন উর রশিদ, প্রচার সম্পাদক শেখ নুরুল হক, বন ও পরিবেশ সম্পাদক শহীদুল ইসলাম, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক এড. গোলাম মোস্তফা, মুক্তিযোদ্ধা বিষয়ক সম্পাদক এনামুল হক বিশ্বাস, শিক্ষা সম্পাদক শফিউল আযম লেলিন, যুব ক্রীড়া সম্পাদক শেখ আব্দুল কাদের, শিল্প বাণিজ্য সম্পাদক আলহাজ্ব আব্দুল গণি, সাংগঠনিক সম্পাদক ফিরোজ আহমেদ, আলহাজ্ব আসাদুজ্জামান বাবু, অধ্যক্ষ জাফরুল আলম বাবু, উপ- দপ্তর সম্পাদক জে এম ফাত্তাহ, উপ-প্রচার সম্পাদক অধ্যাপক প্রণব ঘোষ বাবলু, কোষাধ্যক্ষ আসাদুল হক, সাবেক এমপি ইঞ্জিনিয়ার শেখ মুজিবুর রহমান প্রমুখ। অনুরূপ শোক জানিয়েছেন, শ্যামনগর উপজেলা আওয়ামীলীগের সভাপতি স ম জগলুল হায়দার এমপি, সাধারণ সম্পাদক আতাউল হক দোলন, কালিগঞ্জ উপজেলা আওয়ামীলীগের সভাপতি আলহাজ্ব শেখ অহেদুজ্জামান, সাধারণ সম্পাদক সাঈদ মেহেদী, আশাশুনি উপজেলার সভাপতি এ বিএম মোস্তাকিম, সাধারণ সম্পাদক এড. শহীদুল ইসলাম পিন্টু, দেবহাটা উপজেলার সভাপতি মুজিবুর রহমান, সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনি, কলারোয়া উপজেলার সভাপতি ফিরোজ আহমেদ স্বপন, সাধারণ সম্পাদক আমিনুল ইসলাম লাল্টু, তালা উপজেলার সভাপতি শেখ নূরুল ইসলাম, সাধারণ সম্পাদক ঘোষ সনৎ কুমার, সাতক্ষীরা সদর উপজেলার সভাপতি এস এম শওকত হোসেন, সাধারণ সম্পাদক শাহাজান আলী, পৌর আওয়ামীলীগের সভাপতি আবু সায়ীদ, সাধারণ সম্পাদক শাহাদত হোসেন, সদস্য এড. শাহানাজ পারভীন মিলি, মমতাজুন নাহার ঝর্না, কোহিনুর ইসলাম, মীর মোশাররফ হোসেন মন্টু, ডা. মিজানুর রহমান, ডা.মুনসুর আলী প্রমুখ।
অনুরুপ বিবৃতি দিয়েছেন জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি বেগম রিফাত আমিন এমপি ও সাধারণ সম্পাদক কাউন্সিলর জ্যোৎস্না আরা, পৌর মহিলালীগের সভাপতি বেগম নাদিরা আলী ও সাধারণ সম্পাদক রেবেকা পারভীন রিক্তা প্রমুখ।

এমপি রবি’র শোক
নিজস্ব প্রতিবেদক: সাতক্ষীরা তালা-কলারোয়া-০১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ’র একমাত্র পুত্র অনিক আজিজ স্বাক্ষর এর অকাল মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন সাতক্ষীরা-০২ আসনের সংসদ সদস্য মীর মোস্তাক আহমেদ রবি।
তার মৃত্যুতে এমপি রবি বলেন, অনিক আজিজ স্বাক্ষর একজন পরীক্ষিত, ছাত্রমৈত্রী ও গণজাগরণ মঞ্চের অন্যতম নেতা ছিলেন ছিলেন। সবার প্রিয় এই মানুষটি সারাটা জীবন সাতক্ষীরার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক আন্দোলনে নেতৃত্ব দিয়ে গেছেন। মিছিল, মিটিং, প্রতিবাদ সমাবেশ করতে কখনই পিছপা হননি। ছাত্রমৈত্রী একজন দক্ষ কর্মীকে হারাল। রাজনৈতিক অঙ্গণে তার এ ক্ষতি কখনও পূরণ হওয়ার নয়।

জেলা ওয়ার্কার্স পার্টির শোক
প্রেস বিজ্ঞপ্তি: বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির পলিট ব্যুরোর অন্যতম সদস্য এবং সাতক্ষীরা জেলা ওয়ার্কার্স পার্টির সংগ্রামী সভাপতি ও তালা-কলারোয়া আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ ও নারী মুক্তি সংসদের সভানেত্রী নাসরিন খান লিপির পুত্র অনিক আজিজ (২৬) রবিবারল মৃত্যুবরণ করেন। তার এই অকাল মৃত্যুতে বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সাতক্ষীরা জেলা কমিটি গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন জেলা ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক অধ্যাপক মহিবুল্লাহ মোড়ল, সম্পাদক ম-লীর সদস্য অধ্যাপক সাবির হোসেন, এড. ফাহিমুল হক কিসলু, ময়নুল হাসান, জেলা কমিটির সদস্য স্বপন কুমার শীল, আব্দুর রউফ, সরদার রফিকুল ইসলাম, আব্দুল জলিল, পাল সুভাশিষ, নির্মল সরকার। অনুরূপভাবে শোক প্রকাশ ও সমবেদনা জানিয়েছেন বাংলাদেশ ছাত্রমৈত্রীর সভাপতি প্রণয় সরকার, যুবমৈত্রীর সভাপতি অধ্যক্ষ শিবপদ গাইন, সাধারণ সম্পাদক মফিজুল হক জাহাঙ্গীর, শ্রমিক ফেডারেশনের রবিউল ইসলাম ও মকবুল হোসেন। ক্ষেতমজুর ইউনিয়নের সভাপতি অজিত ম-ল ও কালিপদ ম-লসহ জেলা জাতীয় কৃষক সমিতির নেতৃবৃন্দ।

পৌর আওয়ামীলীগের শোক
প্রেস বিজ্ঞপ্তি: সাংসদ পুত্র অনিক আজিজের অকাল মৃত্যুতে গভীর শোক ও শোকাহত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি দিয়েছেন সাতক্ষীরা পৌর আওয়ামীলীগের সভাপতি মোহাম্মাদ আবু সায়ীদ, সাধারণ সম্পাদক সাহাদাৎ হোসেনসহ পৌর আওয়ামীলীগের সকল নেতাকর্মী ও ওয়ার্ড আওয়ামীলীগের নেতৃবৃন্দ।

জেলা জাতীয় পার্টির শোক
প্রেস বিজ্ঞপ্তি: সাতক্ষীরা-১ তালা-কলারোয়া আসনের সংসদ সদস্য অ্যাড. মুস্তফালুৎফুল্লাহ্’র একমাত্র ছেলে অনিক আজিজ স্বাক্ষরের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করে বিবৃতি দিয়েছেন জাতীয় পার্টি চেয়ারম্যানের তথ্য বিষয়ক উপদেষ্টা সাবেক মন্ত্রী সৈয়দ দিদার বখ্ত, সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সভাপতি আলহাজ্ব শেখ আজহার হোসেন, সিনিয়র সহ সভাপতি নুরুল ইসলাম, সহ সভাপতি সাংবাদিক নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশুসহ জেলা জাতীয় পার্টি সর্বস্তরের নেতৃবৃন্দ, অঙ্গ ও সহযোগী সংগঠণের নেতৃবৃন্দ। সকলে তার রুহের মাগফেরাত কামনা করেন।

তালা রিপোর্টার্স ক্লাবের শোক
তালা প্রতিনিধি: সাতক্ষীরা-১ (তালা-কলারোয়া) সংসদ সদস্য অ্যাড. মুস্তফা লুৎফুল্লাহ’র একমাত্র পুত্র অনিক আজিজ’র অকাল ও অনাকাঙখিত মৃত্যু হয়েছে। তাঁর মৃত্যুতে গভীর শোক, শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা এবং মরহুম’র বিদেহী আত্মার শান্তি কামনা করে বিবৃতি প্রদান করেছে তালা রিপোটার্স ক্লাবের নেতৃবৃন্দ। রোববার রিপোটার্স ক্লাবের পক্ষে থেকে বিবৃতি প্রদানকারীরা হচ্ছেন, ক্লাবের সম্মানিত উপদেষ্টা উত্তরণ পরিচালক শহিদুল ইসলাম, তালা মহিলা ডিগ্রী কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রহমান, এটিএন বাংলার বিশেষ প্রতিবেদক, সাংবাদিক সৈয়দ রিয়াজ (ঢাকা), সাংবাদিক আব্দুল আলীম (স্থানীয়), ক্লাবের সভাপতি মীর জাকির হোসেন, সহ সভাপতি পি.এম. গোলাম মোস্তফা, সাধারন সম্পাদক বি.এম. জুলফিকার রায়হান, যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজুর রহমান, কোষাধ্যক্ষ অমল সেন, দপ্তর সম্পাদক এম.এ জাফর, প্রচার ও প্রকাশনা সম্পাদক মো. ফারুক হোসেন, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক শেখ সিদ্দিক, কার্যকরী সদস্য জয়দেব চক্রবর্ত্তী, প্রভাষক এস.আর, আওয়াল, মো. আপতাফ হোসেন, কে.এম শাহীনুর রহমান, সদস্য মোমরেজ আলম, শাহীনুর রহমান, আব্দুর রহমান ও সাংবাদিক দানিয়েল বি. সরকার প্রমুখ।

চারুকলা এসোসিয়েশনের শোক 
প্রেস বিজ্ঞপ্তি: তালা-কলারোয়া-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ এর পুত্র অনিক আজিজের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন সাতক্ষীরা চারুকলা এসোসিয়েশনের সভাপতি এম, এ জলিল, সহ-সভাপতি মোঃ আবু সাইদ, কামরুজ্জামান খোকন, মোঃ শরিফুল ইসলাম, সাধারণ সম্পাদক মোঃ হাসানুজ্জামান, যুগ্ন-সম্পাদক মোঃ আমীর হামজা, সাংগঠনিক সম্পাদক শেখ কামরুল ইসলাম, সহ-সম্পাদক মোঃ রফিকুল ইসলাম, কোষাধ্যক্ষ মোঃ আরিফুল ইসলাম, দপ্তর সম্পাদক মহিবুল্লাহ, সাংস্কৃতিক সম্পাদক শেখ নিজাম উদ্দীনসহ সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

শ্রমিক ফেডারেশনের শোক
প্রেস বিজ্ঞপ্তি: তালা-কলারোয়া-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ এর পুত্র অনিক আজিজের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন জাতীয় শ্রমিক ফেডাকেè সাতক্ষীরা জেলা শাখার সভাপতি এড. ফাহিমুল হক কিসলু, সাধারণ সম্পাদক মোঃ রবিউল ইসলাম, সাংগঠনিক সম্পাদক মকবুল হোসেন, প্রচার সম্পাদক মোঃ শামীম হোসেন, অধ্যাপক আবুল খায়ের, আফাজ উদ্দীন, মিজানুর রহমান, হাকিম, মুন্না, লুকমান সহ সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

খলিষখালী ইউনিয়ন আওয়ামীলীগের শোক
পাটকেলঘাটা প্রতিনিধি: সাতক্ষীরা-১(তালা-কলারোয়া)আসনের সংসদ সদস্য পুত্র অনিকের আজিজের অকাল মৃত্যুতে শোক প্রকাশ করেছেন খলিষখালী ইউনিয়ন আওয়ামীলীগের নেতৃবৃন্দ।
জানুয়ারী ২১ রবিবার সাতক্ষীরা-১ আসনের সংসদ পুত্র অনিকের মৃত্যুতে খলিষখালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি (ভারপ্রাপ্ত)অজেত ম-ল, সাধারণ সম্পদক সাংবাদিক সমীর দাশ, সহ-সভাপতি সুলিল দে, কামরুল ইসলাম, যুগ্ম-সম্পদক শরিফুল সরদারসহ কমিটির অনন্য নেতৃবৃন্দ সদস্যবৃন্দ ৯টা ওয়ার্ডের সভাপতি সম্পদক যথাক্রমে দুলাল দাশ, নীলকমল দাস, মোকাম গাজী, তোতা সরদার, এমদাদুল হক টুটুল, শফি মোল্ল্যা, সত্যেন্দ্র নাথ বিশ্বাস, কার্ত্তিক ম-ল, ভৈরব সরকার, দীলিপ সরকার, খাঁয়ের খান, পরিতোষ ঘোষ, অনন্ত ম-ল, শফিকুল সরদার, গণেশ বর্মণ, সুলতান সরদার, শেখর কু-ু, কৃষকলীগের আহব্বাঢক বিধান দাশ, সদস্য সচিব সিদ্দিকুর রহমান,খলিলুর রহমান, বিপ্লব মুখার্জী (চাঁদু), বাবলা সরদার, আলম সরদার, ফজলু গাজী , আবুসাইয়দ গোলদার, উত্তম দে, ছাত্রলীগের সভাপতি দ্বীপ সরদার, নাজমুল হোসেন, রফিকুল ইসলাম।

টাইলস ও মোজাইক শ্রমিক ইউনিয়নের শোক 
প্রেস বিজ্ঞপ্তি: তালা-কলারোয়া-১ আসনের সংসদ সদস্য এড. মুস্তফা লুৎফুল্লাহ এর পুত্র অনিক আজিজের মৃত্যুতে গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে বিবৃতি প্রদান করেছেন সাতক্ষীরা টাইর্লস ও মোজাইক শ্রমিক ইউনিয়নের সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক শামীম হোসেন বাবু, সাংগঠনিক সম্পাদক নাজির উদ্দীন, কোষাধ্যক্ষ লোকমান গাজী, মিলন, সুজন, আব্দুল হাকিম, শেখ বাবু, ইশান, মুন্না, কালাম, অজিহার সহ সংগঠনের সকল পর্যায়ের নেতৃবৃন্দ।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।