খালেদা জিয়ার প্রতি প্রতিহিংসা চরিতার্থ করলে জবাব দেয়া হবে : গয়েশ্বর

ক্রাইমবার্তা রিপোর্ট:আদালত দিয়ে খালেদা জিয়ার প্রতি প্রতিহিংসা চরিতার্থ করতে চাইলে তার জবাব দেয়া হবে বলে মন্তব্য করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়। ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় রায় প্রসঙ্গে জাতীয় প্রেসক্লাবে নাগরিক অধিকার আন্দোলন ফোরাম আয়োজিত এক আলোচনা সভা ও স্মরণ সভায় তিনি এসব কথা বলেন। আরাফাত রহমান কোকোর ৩য় মৃত্যুবার্ষিকী উপলক্ষে এ সভার আয়োজন করা হয়। আয়োজক সংগঠনের উপদেষ্টা নাছির উদ্দিন হাজারীর সভাপতিত্বে এ সভা অনুষ্ঠিত হয়।
সভায় গয়েশ্বর বলেন, সরকারকে জবাব দিতে গিয়ে হয়তো আমাদের সম্পত্তি হারানোর ভয় থাকতে পারে এবং জেলখানায় যাওয়ার ভয় থাকতে পারে। কিন্তু কিছু লোক কিছু দিন ভয় পান, সব লোক সব সময় ভয় পান না। সুতরাং ভয় দেখিয়ে কোনো লাভ হয় না।
গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ৮ ফেব্রুয়ারি নিয়ে যেটা আমরা আশঙ্কা করছি, নীতিবাচক কোন সিদ্ধান্ত সরকার কর্তৃক আদিষ্ট হয়ে যদি আদালত থেকে প্রকাশ পায়, তাহলে গণতন্ত্রবিহীন বর্তমান সরকারের পতনের ভিত্তিপ্রস্তর স্থাপন হবে।
সরকারের উদ্দেশে তিনি বলেন, কোনো ঘটনা কারো জন্য বসে থাকে না। সময়ই বলে দেয় কে নেতৃত্ব দেবে এবং কারা রাজপথে থাকবে। আমরা আনুষ্ঠানিকভাবে কিছু করবো কি না এই ঘোষণা না দিলেও কোন কিছু যে ঘটবে না, এমন নিশ্চিয়তা আমরা দিতে পারি না!
বিএনপি ও খালেদা জিয়াকে নির্বাচনের বাইরে রাখায় ষড়যন্ত্র চলছে- টকশোর এমন বক্তব্যে উল্লেখ করে গয়েশ্বর বলেন, এটাই সত্য। কারণ বিএনপির সাথে শেখ হাসিনা ও আওয়ামী লীগের প্রতিদ্বন্দ্বিতা করার কোন সামর্থ নাই। যেটা ছিল, তা তারা হারিয়েছে। এই কারণে বিএনপির সাথে তারা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবে না।
বিএনপির নির্বাচনে যাওয়ার বিষয়ে তিনি বলে, আমরা তো নির্বাচনে যাবো। এ ব্যাপারে কোন সন্দেহ নাই। তবে নির্বাচন হতে হবে, নির্দলীয় নিরপেক্ষ একটি সরকারের অধীনে এবং যে নির্বাচনে জনগণ ভোট দিতে পারবে। সেই নির্বাচনে যাওয়ার জন্য এবং করার জন্য বিএনপি সদা প্রস্তুত।

২৬জানুয়ারী,২০১৮ শুক্রুবার:ক্রাইমর্বাতা.কম/প্রতিনিধি/আসাবি

Please follow and like us:

Check Also

নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

চট্টগ্রামে করা ডিজিটাল নিরাপত্তা আইনের মামলায় ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুরের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।