নির্বাচনের বছর, টাকা-পয়সার ছড়াছড়ি হবে : অর্থমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোর্ট:অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত বলেছেন, এবার নির্বাচনের বছর, টাকা-পয়সার ছড়াছড়ি হবে, কালোটাকাও আসবে। এ জন্য একটু বেশি সাবধানতা অবলম্বন করতে হবে। কারণ এবার ব্যাংকগুলো একটু বেশি ঋণ দিতে পারে। তবে তা নিয়ন্ত্রণে কেন্দ্রীয় ব্যাংক উদ্যোগ নেবে বলেও মন্তব্য করেন অর্থমন্ত্রী।
আজ রোববার রাজধানীর ওসমানী স্মৃতি মিলনায়তনে রাষ্ট্রীয় মালিকানাধীন রূপালী ব্যাংক লিমিটেডের বার্ষিক ব্যবসায়িক সম্মেলন-২০১৮ অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে অর্থমন্ত্রী এসব কথা বলেন।
এসময় মন্ত্রী আরো বলেন, জাতীয় বাজেট থেকে রাষ্ট্রায়ত্ত ব্যাংগুলোর মূলধন ঘটতি মেটাতে অর্থ দিয়ে থাকে। এ নিয়ে অনেকে সমালোচনা করেন। তারপরও আমাদের অর্থ দিতে হবে। কারণ, একটি ব্যাংকে সমস্যা হলে পুরো ব্যাংকিং খাতে সমস্যা সৃষ্টি হয়।
অর্থমন্ত্রী বলেন, আগামী বাজেটে আবারও ব্যাংকগুলোর জন্য মূলধন বরাদ্দ রাখা হবে। কারণ কোনো একটি ব্যাংককে আমরা ধ্বংস হতে দিতে পারি না। একটি ব্যাংক ধ্বংস হলে পুরো ব্যাংক খাত ধ্বংস করে দেবে।
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অর্থ ও পরিকল্পনা মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী এম এ মান্নান।
অন্যান্যের মধ্যে বাংলাদেশ ব্যাংকের গভর্নর ফজলে কবির, আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মো. ইউনুসুর রহমান, রূপালী ব্যাংকের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান মঞ্জুর হোসেন প্রমুখ।

Please follow and like us:

Check Also

বিমান থেকে ডলারভর্তি তিনটি ব্যাগ সাগরে ফেলা হয়

অবশেষে মুক্তিপণে ৩১ দিন পর অক্ষত অবস্থায় মুক্তি পেলেন সোমালিয়ান জলদস্যুদের হাতে জিম্মি থাকা বাংলাদেশি …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।