জেলায় এসএসসির প্রথম দিনে অনুপস্থিত ১৪২, অসাধুপয় অবলম্বনে সাহায্য করায় ৪ পরিদর্শক বহিষ্কার

ক্রাইমবার্তা রিপোট:  এসএসসি ও সমমানের পরীক্ষার প্রথম দিন জেলায় ১৪২ পরিক্ষার্থী অনুপস্থিত ছিল। এছাড়া পরীক্ষার্থীদের অসাধুপয় অবলম্বনে সাহায্য করার দায়ে ৪ কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে। সাতক্ষীরা জেলা প্রশাসনের শিক্ষা শাখা সূত্রে জানা গেছে, জেলার ৪১টি কেন্দ্রে এসএসসি, এসএসসি  (ভোকেশনাল) ও দাখিল পরীক্ষায় ২৬ হাজার ৩১৩জন শিক্ষার্থী অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু প্রথম দিন এসএসসির ৬৭জন, এসএসসি ভোকেশনালের ৭জন ও দাখিলের ৬৮জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নেয়নি। এদিকে, জেলার তালা উপজেলার তালা বি দে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা কক্ষে  পরীক্ষার্থীদের অসাধুপয় অবলম্বনে সাহায্য করার দায়ে ৪ কক্ষ পরিদর্শককে বহিষ্কার করা হয়েছে।

এরা হলেন, খলিলনগর ইউনিয়ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক কুমারেশ চন্দ্র বসু, শতদল মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক জেসমিন খাতুন, সুভাষিনী মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক প্রনব কুমার ঘোষ ও রথখোলা মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক সুব্রত কুমার রায়।

তালা উপজেলা নির্বাহী অফিসার ফরিদ হোসেন বলেন, বহিস্কৃত শিক্ষরা তালা বি, দে সরকারি উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৩০১ নং কক্ষে দয়িত্বরত ছিলেন। এসব শিক্ষকরা পরীক্ষার্থীদের অসাধুপয় অবলম্বনে সাহায্য কারছিলেন। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বোর্ডকে জানানো হয়েছে।

সাতক্ষীরার জেলা প্রশাসক আবুল কাশেম মো. মহিউদ্দিন বলেন, এবার এসএসসি পরীক্ষা সুষ্ঠু, দুর্নীতি ও নকলমুক্ত করতে প্রশাসন কঠোর অবস্থানে রয়েছে। পরীক্ষার কেন্দ্রে কাউকে ঘড়ি, মোবাইল, অন্যন্য কোন ডিভাইস নিয়ে প্রবেশ করতে দেওয়া হয়নি। পরীক্ষার্থীদের অসাধুপয় অবলম্বনে সাহায্য কারী শিক্ষকদের বিরুদ্ধেও ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। তালায় পরীক্ষার্থীদের অসাধুপয় অবলম্বনে সাহায্য করার দায়ে ৪ জন শিক্ষকে বহিস্কার করা হয়েছে। তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বোর্ডকে জানানো হয়েছে।

প্রসঙ্গত, এবার সাতক্ষীরা জেলায়  ৪১ টি কেন্দ্রে থেকে এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে ২৬ হাজার ৩১৩ জন শিক্ষার্থী। এসএসসি পরীক্ষায় ২৩ টি কেন্দ্রে ১৯ হাজার ৫৪৩ জন, এসএসসি (ভোকেশনাল) পরীক্ষায় ৭ টি কেন্দ্রে ১ হাজার ২১৭ জন এবং দাখিল পরীক্ষায় ১১ টি কেন্দ্রে ৫ হাজার ৫৫৩ জন পরীক্ষার্থী অংশ নিচ্ছে।  সাতক্ষীরা জেলায় এবার মোট পরীক্ষার্থী ২৬ হাজার ৩১৩।

Check Also

আশাশুনিতে যথাযোগ্য মর্যাদায় মহান স্বাধীনতা ও জাতীয় দিবস পালিত

এস, এম মোস্তাফিজুর রহমান ॥ আশাশুনিতে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস’২৪ যথাযোগ্য মর্যাদায় পালিত হয়েছে। …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।