প্রধান বিচারপতি হচ্ছেন সৈয়দ মাহমুদ হোসেন, শপথ হতে পারে রোববার

ক্রাইমবার্তা রিপোট:  ঢাকা: দেশের ২২তম প্রধান বিচারপতি হচ্ছেন সৈয়দ মাহমুদ হোসেন। এরই মধ্যে তার নিয়োগের বিষয়টি চূড়ান্ত করা হয়েছে বলে সংশ্লিষ্ট সূত্র নিশ্চিত করেছে। সূত্রমতে, আগামী সপ্তাহের প্রথম কার্যদিবসে নতুন প্রধান বিচারপতি শপথগ্রহণ করবেন। এ শপথ অনুষ্ঠান আগামীকাল শনিবার হতে পারে বলেও একটি সূত্র আভাস দিয়েছে।

জানা গেছে, বৃহস্পতিবার রাতে নতুন প্রধান বিচারপতি নিয়োগপত্রের ফাইলে সই করেছেন রাষ্ট্রপতি আব্দুল হামিদ। এখন নিয়ম অনুযায়ী প্রজ্ঞাপন জারি করবে আইন মন্ত্রণালয়। যা আজ শুক্রবার হওয়ার সম্ভাবনা রয়েছে। নাহলে শনিবার যে প্রজ্ঞাপন জারি হবে তা অনেকটা নিশ্চিত করেই জানিয়েছে মন্ত্রণালয় সূত্র।

সূত্রমতে, শনিবার বিকেলে বা রোববার যেকোনো সময় দেশের ২২তম প্রধান বিচারপতি হিসেবে বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন শপথগ্রহণ করবেন। তার এ শপথ অনুষ্ঠানের প্রস্তুতিও এরই মধ্যে শুরু হয়েছে।

বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন বর্তমানে আপিল বিভাগের দ্বিতীয় জ্যেষ্ঠ বিচারপতি হিসেবে দায়িত্ব পালন করছেন। তার চাকরির বয়স আছে ২০২১ সালের ৩০ ডিসেম্বর পর্যন্ত। ১৯৯৯ সালে সহকারী অ্যাটর্নি জেনারেল হিসেবে দায়িত্ব পালন করেন তিনি। ২০০১ সালের ২২ ফেব্রুয়ারি হাইকোর্ট বিভাগের অতিরিক্ত বিচারপতি হন। দু’বছর পর পান স্থায়ী নিয়োগ। ২০১১ সালের ২৩ ফেব্রুয়ারি যোগ দেন আপিল বিভাগে।

Please follow and like us:

Check Also

আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা, ৫জন আহত

নিজস্ব প্রতিনিধি: সন্ত্রাসী জনপদ আলিপুরে চেয়ারম্যান প্রার্থী জিয়াউল ইসলাম জিয়ার মোটর সাইকেল বহরে বোমা হামলা …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।