পুলিশের বাধা উপেক্ষা করে খালেদা জিয়াকে স্বাগত জানাচ্ছেন বিপুল সংখ্যক সাধারণ মানুষ#নতুন বার্তার অপেক্ষায় সিলেটের নেতাকর্মীরা#নরসিংদীতে খালেদা জিয়ার গাড়িবহরে বাধা,

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:: পুলিশের বাধা উপেক্ষা করেই সিলেট যাওয়ার পথে বিভিন্ন স্থানে দলের চেয়ারপারসন ও সাবেক প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়াকে স্বাগত জানাচ্ছেন বিএনপি নেতাকর্মীরা। তাঁরা রাস্তার পাশে দাড়িয়ে খালেদা জিয়ার নামে স্লোগান দিচ্ছেন।
নরসিংদীর শিবপুরে নেতাকর্মীরা রাস্তার পাশে দাড়াতে না পারলেও কিশোরগঞ্জের ভৈরব ও আশুগঞ্জে বিএনপির বিপুল সংখ্যা নেতাকর্মী রাস্তার পাশে দাড়িয়ে দলীয় প্রধানকে স্বাগত জানান। দলীয় নেতাকর্মীদের পাশাপাশি সাধারণ মানুষও খালেদা জিয়াকে দেখতে রাস্তার পাশে এসে দাড়াচ্ছে।


এদিকে, দুপুর দুইটার দিকে হবিগঞ্জের সায়েস্তাগঞ্জ বাসস্যান্ড এলাকায় বিএনপির বিপুল সংখ্যক নেতাকর্মী রাস্তার পাশে দাড়িয়ে খালেদা জিয়াকে স্বাগত জানিয়েছে।
খালেদা জিয়ার সঙ্গে এই সফরে রয়েছেন দলের স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকতউল্লাহ বুলু, শাহজাহান ওমর, ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালসহ দলের বেশ কয়েকজন শীর্ষ নেতা।

নরসিংদীতে খালেদা জিয়ার গাড়িবহরে বাধা, বিএনপি নেতাকর্মীদের ওপর পুলিশের লাঠিচার্জ

নরসিংদীর ভেলানগর এলাকায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরকে বাধা দেয়ার চেষ্টা করেছে স্থানীয় ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা।
সোমবার বেলা ১১ টা ২০ মিনিটে নরসিংদীর ভেলানগর বাজারের নরসিংদী জেলা কারাগারের সামনে খালেদা জিয়ার গাড়িবহর পৌছার পর ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীরা ‘নৌকা স্লোগান’ দিয়ে রাস্তায় এসে বিশৃঙ্খলা সৃষ্টি করে। বিক্ষোভ প্রদর্শন করে তারা খালেদা জিয়ার গাড়িবহরে বাধা দেয়।
এসময় বিএনপি ও ছাত্রদল নেতাকর্মীরা তাদের নেত্রীকে স্বাগত জানানোর জন্য রাস্তার পাশে আসার চেষ্টা করলেও পুলিশ লাঠিচার্জ করে তাদেরকে সরিয়ে দেয়।
পরে পুলিশ রাস্তা থেকে ছাত্রলীগ-যুবলীগ নেতাকর্মীদেরকেও সরিয়ে দিলে খালেদা জিয়ার গাড়িবহর চলে আসে।
এরপর বেলা পৌনে ১২টার দিকে ঢাকা-সিলেট মহাসড়কের কামারখোলা এলাকায় দলের চেয়ারপারসনকে স্বাগত জানাতে আসা বিএনপি নেতাকর্মীদের ওপর লাঠিচার্জ করেছে পুলিশ।
খালেদা জিয়ার গাড়িবহর কামারখোলায় পৌঁছলে বিএনপি নেতাকর্মীরা দলীয় প্রধানকে স্বাগত জানাতে রাস্তার পাশে আসার চেষ্টা করেন। কিন্তু পুলিশের বেধরক লাঠিচার্জের কারণে তারা আসতে পারেন নি।
উল্লেখ্য, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া হজরত শাহ্জালাল (রহ.) ও হজরত শাহ্পরানের (রহ.) মাজার জিয়ারতের উদ্দেশে সিলেটে যাচ্ছেন।
সোমবার সকাল সোয়া ৯টার দিকে গুলশানের নিজ বাসভবন ফিরোজা থেকে সড়কপথে রওয়ানা হয়েছেন খালেদা জিয়া।
এ সফরে তার সঙ্গে রয়েছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, ড. আবদুল মঈন খান, আমির খসরু মাহমুদ চৌধুরীসহ শতাধিক নেতা।
দুপুরের মধ্যেই খালেদা জিয়ার গাড়িবহর সিলেটে পৌঁছানোর কথা রয়েছে। সিলেট সার্কিট হাউসে কিছু সময় বিশ্রামের পর বিকাল ৩টার দিকে তিনি হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরানের (রহ.) মাজার জিয়ারত করবেন। সন্ধ্যা ৬টায় তিনি ঢাকার উদ্দেশে রওয়ানা দেবেন।
খালেদা জিয়ার বিরুদ্ধে আগামী ৮ ফেব্র“য়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় রায় দেবে ঢাকার পঞ্চম বিশেষ জজ আদালত। এ রায়ের আগে বাংলাদেশের দুই আদি মুসলিম দরবেশের মাজার জিয়ারতে গেলেন তিনি।

দলীয় প্রধানের সফরের খবরে বিএনপি ছাড়াও ২০ দলের শরিকরাও উজ্জীবিত। তারা ব্যাপক গণজমায়েতের প্রস্তুতি নিয়েছেন। এখন শুধু নেত্রীর দেখা পেতে অপেক্ষার প্রহর গুনছেন দলটির নেতাকর্মীরা।

উজ্জীবিত নেতাকর্মীরা সিলেটের প্রবেশমুখ দক্ষিণ সুরমায় তাকে স্বাগত জানাচ্ছে

বিএনপি চেয়ারপারসনের একান্ত সচিব আবদুস সাত্তার  বলেন, সিলেট সার্কিট হাউসে কিছু সময় বিশ্রামের পর বিকাল ৩টার দিকে তিনি হজরত শাহজালাল (রহ.) ও হজরত শাহপরাণ (রহ)-এর মাজার জিয়ারত করবেন। সন্ধ্যা ৬টায় তিনি ঢাকার উদ্দেশে রওনা দেবেন।

খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া অরফানেজ ট্রাস্ট মামলার রায় ৮ ফেব্রুয়ারি। এর আগে আজ এ সফরে যাচ্ছেন সাবেক এ প্রধানমন্ত্রী। সফরে তার সঙ্গে থাকছেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, মির্জা আব্বাসহ শতাধিক নেতা।

দলীয় প্রধানের সফরের খবর পেয়েই লন্ডন সফরে থাকা বিএনপির কেন্দ্রীয় সদস্য ও নগর মেয়র আরিফুল হক চৌধুরী সস্ত্রীক সিলেট ফিরেছেন। রোববার সিলেট পৌঁছেই তিনি লিফলেট হাতে বেরিয়ে পড়েন প্রচারে।

সিটি মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, আমি লন্ডন থেকে এসেই প্রচারে অংশ নিয়েছি।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক আলী আহমদ বলেন, নেত্রীর সফরে সিলেটে কোনো সভা-সমাবেশের কর্মসূচি নেই।

যুবদলের সাবেক সহসভাপতি কাইয়ুম চৌধুরী জানান, নেত্রী আসার খবরে সিলেটের নেতাকর্মীরা উজ্জীবিত। সিলেটের প্রবেশমুখ দক্ষিণ সুরমায় তাকে স্বাগত জানাতে প্রস্তুতি চলছে।

খালেদা জিয়ার সফর উপলক্ষে রোববার সিলেট জেলা ও মহানগর বিএনপি সংবাদ সম্মেলন করে। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা খন্দকার আবদুল মুক্তাদির, বিএনপির সহসাংগঠনিক সম্পাদক দিলদার হোসেন সেলিম, সাবেক এমপি শফি আহমদ চৌধুরী, সিলেট সিটি মেয়র আরিফুল হক চৌধুরী, জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, সেক্রেটারি বদরুজ্জামান সেলিম, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ, জাসাস সাধারণ সম্পাদক হেলাল খান প্রমুখ সেখানে ছিলেন। এ সময় নেতারা অভিযোগ করেন, খালেদা জিয়ার সফরের প্রচারে বাধা দিচ্ছে পুলিশ। নগরীতে মাইকিং, পোস্টার-ব্যানার লাগাতে দিচ্ছে না।

তবে এ অভিযোগ অস্বীকার করে সিলেট মেট্রোপলিটন পুলিশের এক কর্মকর্তা বলেন, শান্তিপূর্ণ সভা-সমাবেশ করা গণতান্ত্রিক অধিকার। গোয়েন্দা প্রতিবেদনের ভিত্তিতে আগাম সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

রোববার সন্ধ্যায় জেলা ও মহানগর বিএনপির দায়িত্বশীল নেতারা নগরীর আগ্রা কমিউনিটি সেন্টারে নেত্রীর সফর উপলক্ষে জরুরি সভা করেন। নগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, খালেদা জিয়াকে স্বাগত জানাতে জনস্রোত নামবে।

 

 

Please follow and like us:

Check Also

ফরিদপুরে বাস-পিকআপ সংঘর্ষে নিহত ১৩

ফরিদপুরের কানাইপুরে বাস ও পিকআপ ভ্যানের সংঘর্ষে ১৩ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।