সাতক্ষীরায় পুলিশের অভিযানে ৫০ রাউন্ড গুলি সহ প্রশিক্ষণপ্রাপ্ত জেএমবি আনসার উল্যাহ বাংলা টিমের দুই সদস্য আটক

স্টাফ রিপোর্টার

সাতক্ষীরায় পুলিশের অভিযানে প্রশিক্ষণপ্রাপ্ত জেএমবি আনসার উল্যাহ বাংলা টিমের দুই সদস্যকে আটক করা হয়েছে। এ সময় উদ্ধার করা হয়েছে ৫০ রাউন্ড পিস্তলের গুলি।
সোমবার রাতে আটক আনসার উল্যাহ বাংলা টিমের দুই সদস্যকে সদর উপজেলার ভাদড়া গ্রামের নিজ নিজ বাড়ি থেকে আটক করা হয়।
আটককৃত বাংলাটিমের দুই সদস্যরা হলেন, সদর উপজেলার ভাদড়া গ্রামের মৃত হামিদুন্নবীর ছেলে জাহাঙ্গীর আলম বাবলু (৪০) ওরফে আক্তার ওরফে সাদ এবং একই এলাকার আবুল খায়ের ঢালীর ছেলে আশরাফুল ইসলাম ঢালী (২৫)। তারা পেশায় কৃষক।
সাতক্ষীরার পুলিশ সুপার সাজাদ্দুর রহমান দুপুর ১২ টায় এক প্রেস ব্রিফিং এ জানান, গোপন সংবাদের ভিত্তিতে পুলিশ হেডকোযাটার্স ঢাকার এল আই সি শাখার একটি টিম, বগুড়া জেলা পুলিশের গোয়েন্দা শাখার একটি টিম ও সাতক্ষীরার অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেরিনা আক্তারের নেতৃত্বে জেলা গোয়েন্দা শাখার একটি টিম নাশকতা ও জঙ্গি তৎপরতার তথ্যের ভিত্তিতে সদর উপজেলার ভাদড়া এলাকায় অভিযান চালানো হয়। এ সময় আশরাফুলের বাড়ির রান্নাঘরের পাশ হতে ৫০ রাউন্ড পিস্তলের গুলিসহ আশরাফুলকে তার বাড়ি হতে আটক করা হয়। তার দেয়া তথ্যের ভিত্তিতে অপর সদস্য জাহাঙ্গীর আলম বাবলুকেও তার বাড়ি থেকে আটক করা হয়।2018-02-20_131838
তিনি আরও জানান, তারা উভয়ে প্রশিক্ষণ প্রাপ্ত জঙ্গি। আনসার উল্যাহ বাংলা টিমের সাথে তাদের কার্যক্রম। দুই বছর আগেই ঢাকার মীরপুর এলাকার গোপন আস্তানা থেকে তারা প্রশিক্ষণ গ্রহণ করে। সাতক্ষীরায় নানাবিধ সন্ত্রাসী কর্মকান্ড ও নাশকতার পরিকল্পনা করার জন্য অস্ত্র ও গুলি মজুদ করে রেখেছিল এবং তারা একটি স্বার্থান্বেষী অপশক্তির দ্বারা মদদ পুষ্ট।
প্রেস ব্রিফিং এ সময় আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার কেএম আরিফুল হক,  অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মেরিনা আক্তার প্রমুখ।2018-02-20_131819
 এদিকে, সাতক্ষীরা পুলিশের অভিযানে ৭ জন জামাতের নেতাকর্মী সহ আটক ৪৬ করা হয়েছে।
সাতক্ষীরা জেলা পুলিশের বিশেষ শাখার পরিদর্শক আজম খান আটকের বিষয়টি নিশ্চিত করে বলেন-আটককৃতদের বিরুদ্ধে নাশকতা ও মাদকসহ বিভিন্ন অভিযোগে মামলা রয়েছে।

Check Also

উন্নত সমৃদ্ধ স্মার্ট সোনার বাংলা গড়ে তুলব: পরিদর্শন বইয়ে প্রধানমন্ত্রী

মহান স্বাধীনতা ও জাতীয় দিবসে ঢাকার সাভারের জাতীয় স্মৃতিসৌধে পুষ্পস্তবক অর্পণ করে মহান মুক্তিযুদ্ধের বীর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।