গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেওয়া হচ্ছে না: স্বরাষ্ট্রমন্ত্রী

ক্রাইমবার্তা রিপোর্ট:ঢাকা: শুধু বিএনপি নয়, কোনো দলকেই তাদের গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেওয়া হচ্ছে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।
শুক্রবার দুপুরে রাজধানীর জাতীয় ক্রীড়া পরিষদে এক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
‘বিএনপির গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেওয়া হচ্ছে’ দলটির এমন অভিযোগের প্রেক্ষিতে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, বিএনপি যদি মানুষ হত্যা, পেট্রলবোমায় মেরে জ্বালাও-পোড়াও রাজনীতি পরিহার করে তাহলে তাদের গণতান্ত্রিক আন্দোলনে কোনো বাধা দেওয়া হবে না।
আসাদুজ্জামান খান বলেন, সরকার কোনো দলেরই গণতান্ত্রিক আন্দোলনে বাধা দেয় না। বিএনপি গণতান্ত্রিক নিয়মকানুন মেনে জ্বালাও- সহিংতার পথ পরিহার করলে আমাদের কোনো সমস্যা নেই। আর যদি বিএনপি জ্বালাও-পোড়াও রাজনীতি বন্ধ না করে তাহলে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী প্রয়োজনী পদক্ষেপ গ্রহণ করবে। সরকার কারও গণতান্ত্রিক অধিকার হরণ করতে চায় না।
মন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। দেশের উন্নয়নে শেখ হাসিনার কোনো বিকল্প নেই। তিনি শুধু দেশের ক্ষুধা ও দারিদ্র বিমোচন করেননি, দেশকে অনেক দূরে এগিয়ে নিয়ে গেছেন। মার্চের মধ্যে দেশ এগিয়ে যাওয়ার আরও একটি ঘোষণা আসতে পারে।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বঙ্গবন্ধুর রক্ত যার শরীরে প্রবাহিত হচ্ছে তিনি শুধু বাংলাদেশের নেতা নন, তিনি বিশ্ব নেতা, তিনি শেখ হাসিনা। বিশ্ব আজ অবাক হয়ে প্রশ্ন করে কিভাবে বাংলাদেশ এত উন্নয়ন করছে? শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের এ উন্নয়নের ধারা অব্যাহত থাকবে।
আজকের দিনের শিশুরাই আগামীর বাংলাদেশকে নেতৃত্ব দেবে উল্লেখ করে তিনি বলেন, সে কারণে বাংলাদেশের সঠিক ইতিহাস শিশুদের জানতে হবে। বিকৃত ইতিহাস জানার হাত থেকে শিশুদের রক্ষা করতে হবে। আগামী দিনের নেতৃত্বদানকারী শিশুদের মানসিক বিকাশের জন্য আজ থেকে ৩০বছর আগে শেখ রাসেল জাতীয় শিশু কিশোর পরিষদ যাত্রা শুরু করে, এখনও প্রতিনিয়ত এগিয়ে যাচ্ছে।

Facebook Comments
Please follow and like us: