পুলিশের হামলায় পণ্ড বিএনপির কালো পতাকা কর্মসূচি:কর্মসূচিতে লাঠিচার্জ : আলালসহ আটক অর্ধশতাধিক

 ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:ঢাকায় বিএনপির ‘কালো পতাকা’ প্রদর্শনি কর্মসূচিতে পুলিশ লাঠিচার্জ ও জলকামান নিক্ষেপ করেছে বলে অভিযোগ করেছে বিএনপি। এসময় কর্মীদের লাঠিপেটা করে সেখান থেকে প্রায় অর্ধশতাধিক নেতা-কর্মীকে আটক করা হয়েছে বলেও জানানো হয়েছে।

জলকামান নিক্ষেপ

আটককৃত নেতাদের মধ্যে রয়েছেন, বিএনপির যুগ্ম মহাসচিব মোয়াজ্জেম হোসেন আলাল, সহ পরিবার কল্যাণ বিষয়ক সম্পাদক ডা. রফিকুল কবির লাবু, সহ জলবায়ু বিষয়ক সম্পাদক মোস্তাফিজুর রহমান বাবুল। অন্যরা দলের কর্মী।

শনিবার বেলা ১২টা ২০ মিনেটে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সামনে থেকে বিএনপির যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালকে আটক করেছে ডিবি পুলিশ।

ঢাকায় বিএনপির ‘কালো পতাকা’ প্রদর্শনি

বিএনপির অভিযোগ সকাল থেকে দলীয় কার্যালয়ের সামনে কাউকে দাঁড়াতে দেয়া হচ্ছে না। সকালে নেতা-কর্মীরা নয়া পল্টনস্থ কেন্দ্রীয় কার্যালয়ের সামনে কালো পতাকা নিয়ে অবস্থান করলে পুলিশ তাদের লাঠিপেটা করে সেখানে থেকে দফায় দফায় প্রায় অর্ধশতাধিক জনকে আটক করা হয়। এ মূহুর্তে দলীয় কার্যালয়ের সামনে ব্যাপক পুলিশ মোতায়েন করা হয়েছে। রাখা হয়েছে জলকামান।

বৃহস্পতিবার ঢাকায় সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে আজ শনিবার এ কর্মসূচী ঘোষণা করে বিএনপি।

—0——–

সমাবেশের অনুমতি না দেয়ার প্রতিবাদে বিএনপির পূর্ব ঘোষিত কালো পতাকা কর্মসূচি পালন করতে শনিবার সকাল থেকে দলীয় কার্যালয়ে জড়ো হন নেতাকর্মীরা। কিন্তু পুলিশের বাধায় তাদের কর্মসূচি পণ্ড হয়ে গেছে।

বেলা ১১টায় বিএনপির কালো পতাকা প্রদর্শন কর্মসূচি শুরুর আগেই দলটির কার্যালয় ঘিরে জলকামান ও সাঁজোয়া যান নিয়ে অবস্থান নেয় পুলিশ।

সকাল সাড়ে ১০টার দিকে কয়েকশ কর্মী কার্যালয়েরবিএনপি সামনে সড়কে কালো পতাকা নিয়ে বসে পড়লে পুলিশ লাঠিপেটা শুরু করে।

লাঠিপেটায় বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজূলুল হক মিলন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী ও সাবেক সংসদ সদস্য নীলোফার চৌধুরী মনিসহ কয়েকজন আহত হন।

এসময় জলকামান থেকে রঙিন পানিও ছুড়তে থাকে পুলিশ, যাতে আক্রান্ত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও।

ঘটনাস্থল থেকে আটক করা হয়েছে ৪২ জনকে। এদের মধ্যে জাতীয়তাবাদী মহিলা দলের কয়েকজন সদস্যও রয়েছেন।

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উসকানিতে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি আদালতের রায়ের পর থেকে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তার মুক্তি দাবিতে ধারাবাহিক কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি।

Facebook Comments
Please follow and like us: