সোমবার সারাদেশে বিএনপির প্রতিবাদ বিক্ষোভ

ক্রাইমবার্তা ডেস্করিপোর্ট:    বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে বাধা এবং পুলিশি হামলার প্রতিবাদে রাজধানী ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ মিছিল অনুষ্ঠিত হবে।

আগামী সোমবার রাজধানী ঢাকার সব থানা এবং জেলা ও মহানগরে এই কর্মসূচি পালিত হবে বলে জানিয়েছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

শনিবার বিকালে নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক ব্রিফিংয়ে এ কর্মসূচি ঘোষণা করেন তিনি।

রিজভী বলেন, শান্তিপূর্ণ কালো পতাকা প্রদর্শন কর্মসূচিতে বাধা এবং পুলিশি হামলার প্রতিবাদে সোমবার ঢাকা মহানগরীর সব থানা এবং দেশের সব জেলা সদর ও মহানগরে প্রতিবাদ কর্মসূচি পালন করা হবে।

সংবাদ সম্মেলনে তিনি অভিযোগ করেন, আজকের কালো পতাকা কর্মসূচি থেকে দেড় শতাধিক নেতাকর্মীকে গ্রেফতার করা হয়েছে। পুলিশের হামলায় ২৩০ জনেরও বেশি নেতাকর্মী আহত হয়েছেন।

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশের এ হামলার তীব্র নিন্দা জানিয়ে গ্রেফতারকৃতদের অবিলম্বে মুক্তির দাবি জানান রিজভী।

আইনশৃঙ্খলা বাহিনীতে যুবলীগ ও ছাত্রলীগ কর্মীদের নিয়োগ দেয়া হয়েছে বলেও মন্তব্য করে তিনি বলেন, পুলিশ সদস্যদের কর্মকাণ্ডে প্রমাণিত হল, আইনশৃঙ্খলা বাহিনীতে যুবলীগ ছাত্রলীগের কর্মীদের দিয়ে ভরানো হয়েছে। পুলিশের হাতে এখন গণতন্ত্রের মৃত্যু পরোয়ানা।

সংবাদ সম্মেলনে বিএনপির সহদফতর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, মনির হোসেন, বেলাল আহমেদ, সহপ্রচার সম্পাদক আমিরুল ইসলাম খান আলিম, নির্বাহী সদস্য আমিনুল ইসলাম ও চেয়ারপারসনের মিডিয়া উইং কর্মকর্তা শামসুদ্দিন দিদার প্রমুখ উপস্থিত ছিলেন।

এর আগে সকাল সাড়ে ১০টায় বিএনপির পূর্ব ঘোষিত কালো পতাকা কর্মসূচি পুলিশের বাধায় পণ্ড হয়ে যায়। নেতাকর্মীরা নয়াপল্টনে দলীয় কার্যালয়ের সামনে সড়কে কালো পতাকা নিয়ে বসে পড়লে পুলিশ লাঠিপেটা করে।

এতে বিএনপির সাংগঠনিক সম্পাদক ফজূলুল হক মিলন, চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য আতাউর রহমান ঢালী ও সাবেক সংসদ সদস্য নীলুফার চৌধুরী মনিসহ কয়েকজন আহত হন।

এসময় জলকামান থেকে রঙিন পানিও ছুড়তে থাকে পুলিশ, যাতে আক্রান্ত হন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরও।

ঘটনাস্থল থেকে বিএনপির যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, কেন্দ্রীয় নেতা মোস্তাফিজুর রহমান বাবুলসহ ৪২ জনকে আটক করা হয়। এদের মধ্যে জাতীয়তাবাদী মহিলা দলের কয়েকজন সদস্যও রয়েছেন।

শান্তিপূর্ণ কর্মসূচিতে পুলিশ বিনা উসকানিতে হামলা চালিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

জিয়া এতিমখানা ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি আদালতের রায়ের পর থেকে কারাবন্দী বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

তার মুক্তি দাবিতে ধারাবাহিক কর্মসূচি চালিয়ে যাচ্ছে বিএনপি।

সূত্র: যুগান্তর

Please follow and like us:

Check Also

অনিশ্চয়তার নতুন যুগে মধ্যপ্রাচ্য

ইউক্রেন-রাশিয়া রেশ কাটতে না কাটতেই ফিলিস্তিনের গাজায় শুরু হয় ইসরাইলি আগ্রাসন। এরপর থেকে অশান্ত হতে …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।