পাল্টে গেছে তালা উপজেলা ৫০ শষ্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স চিত্র

তালায় কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর ৩৩তম বৎসরিক সাধারন সভা অনুষ্টিত
আকবর হোসেন,তালাঃ তালায় ২৫ ফেব্রুয়ারী রবিবার সকালে তালায় কেন্দ্রীয় সমবায় সমিতি লিঃ এর ৩৩তম বৎসরিক সাধারন সভা অনুষ্টিত হয়েছে ।
তালা বিআরডিবির আওতাধীন বৎসরিক সাধারন সভায় কার্যনির্বাহী কমিটির সভাপতি মোঃ আব্দুল হামিদ সরদারের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার, বিআরডিবির অফিসার(আরডিও) মোঃ আরিফুল ইসলামের সার্বিক নির্দেশনায় ও পরিচালনায় উক্ত অনুষ্টানে আরও উপস্থিত ছিলেন,উপজেলা সিনিয়র মৎস কর্মকর্তা মোঃ হাদিউজ্জামান কেন্দ্রীয় কমিটির সহ-সভাপতি উত্তম কুমার সেন,উপজেলা ভারপ্রাপ্ত সমবায় অফিসার অজয় কুমার ঘোষ,সদস্য তপন কুমার ঘোষসহ সমবায় সমিতির সদস্যরা উপস্থিত ছিলেন ।
পাল্টে গেছে তালা উপজেলা ৫০ শষ্যা বিশিষ্ট স্বাস্থ্য কমপ্লেক্স চিত্র
মোঃ আকবর হোসেন,তালাঃ পাল্টে গেছে তালা উপজেলা হাসপাতালের চিত্র । তালা উপজেলায় প্রায় ৩লক্ষ৫০ হাজার লোকের জন্য রয়েছে ৫০ শষ্যা বিশিষ্ট তালা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স । ডাক্তার সংকটসহ নানা অনিয়মের কারনে হাসপাতালের অবস্থা নাজুক অবস্থায় ছিলো । বর্তমানে সে চিত্র একেবারেই পাল্টে গেছে । এসেছে আমুল পরিবর্তন ।
২৪ ফেব্রুয়ারী সরজমিনে গিয়ে দেখা যায়, হাসপাতালের ভিতর বাহিরে চারিদিকে পরিস্কার পরিছন্ন । ডাক্তার নার্স সকলেই উপস্থিত । পোশাক পরিচ্ছেদে পরিস্কার পরিছন্ন । ডাক্তাররা সারিবদ্ধভাবে রুগি দেখছেন । ডাক্তার নার্সসহ সকল কর্মকর্তা কর্মচারী নিদিষ্ট সময়ের মধ্যে হাসপাতালে আসেন । কোন অবহেলা বা আসতে দেরী হলে তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হয় । গত ৮ ফেব্রুয়ারী ডাক্তার পুস্পাঞ্জালী অনুমতি ছাড়া হাসপাতালে না আসার কারনে তাকে শোকজ করা হয়েছে । হাসপাতালের সিটিজেন চার্টার আপডেট করা হয়েছে । প্রতিনিয়ত ঔষধের তালিকা সঠিকভাবে লেখা হচ্ছে । বর্তমানে ডাক্তার সংখ্যা ৮জন এর মধ্যে ডেপুটেশনে আছে ২জন । অন্য সবাই নিয়মিত অফিস করছেন । পূর্বে ১টার মধ্যে ডাক্তারকে পাওয়া যেতনা । বর্তমানে সকাল ৯.০০ ঘটিকা হতে দুপুর ২.৩০ পর্যন্ত অনুমতি ছাড়া কোন ডাক্তার হাসপাতাল ছেড়ে যান না । রুগির খাবার মেনু তালিকা অনুযায়ী দেয়া হচ্ছে । হাসপাতাল নিয়মিত পরিস্কার পরিছন্ন করা হচ্ছে । আউট ডোরের রুগিদের টয়লেট খুলে দেয়া হয়েছে । তালা উপজেলা পরিষদ চেয়ারম্যান ঘোষ সনৎ কুমার এবং উপজেলা নির্বাহী অফিসার মোঃ ফরিদ হোসেন হাসপাতাল নিয়মিত পরিদর্শন করেন । জেলা সিভিল সার্জন ডাক্তার তৌহিদুর রহমানের সঠিক দিক নির্দেশনা ও তালা উপজেলা হাসপাতালের টি এইচ এ ডাক্তার কুদরতি খোদার কঠোর পদক্ষেপ এর কারনে হাসপাতালে এসেছে আমুল পরিবর্তন ।
এ বিষয়ে তালা হাসপাতালের টি এইচ এ ডাক্তার কুদরতি খোদা বলেন, এখন থেকে কোন দূনীতি সহ্য করা হবে না । কেউ তার কাজ সঠিকভাবে না করলে বা কাহারো বিরুদ্ধে কোন দূনীতি প্রমান পেলে কঠিন থেকে কঠিনতম ব্যবস্থা গ্রহন করা হবে । গত কয়েক দিন আগে ডাক্তার পুস্পাঞ্জালী অনুমতি ছাড়া হাসপাতালে না আসার কারনে তাকে শোকজ করা হয়েছে । তিনি আরও বলেন, তালা হাসপাতালে ৩৪ জন ডাক্তারের মধ্যে আছে মাত্র ৬জন । হাসপাতালের ডাক্তার সংকট কেটে গেলে সেবার মান পূর্ন মাত্রায় প্রদান করা সম্বব হবে ইনসাল্লাহ।

মোঃ আকবর হোসেন
মোবাইল নং ০১৭১৯-৪৩২১০৪
তারিখঃ ২৫-২-১৮

Please follow and like us:

Check Also

সাতক্ষীরার শ্যামনগর ও কালিগঞ্জ উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান পদে ৯ জনের মনোনয়নপত্র দাখিল

 ক্রাইমবাতা রিপোট: সাতক্ষীরা:সাতক্ষীরার সুন্দরবন ঘেষা শ্যামনগর উপজেলা পরিষদ নির্বাচনে ৫ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল রেছেন। আর …

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

***২০১৩-২০২৩*** © ক্রাইমবার্তা ডট কম সকল অধিকার সংরক্ষিত।